BJP-কংগ্রেসে বড় ভাঙ্গন, শনিবার পুরুলিয়া জেলা পরিষদের সংখ্যাগরিষ্ঠরাই যোগ দিলেন তৃণমূলে

  •  বিজেপি এবং কংগ্রেসে বড়সড় ভাঙ্গন পুরুলিয়ায়
  • 'পুরুলিয়া জেলা পরিষদের ৪ জনই এলেন তৃণমূলে'
  • ' আগামী লোকসভায় পুরুলিয়ায় ফল ভালো হবে '
  • বলেন পূর্ত আইন-বিচার বিভাগের মন্ত্রী মলয় ঘটক 
     

Asianet News Bangla | Published : Jun 19, 2021 12:11 PM IST

বিধানসভার কংগ্রেস প্রার্থী, বিজেপি কংগ্রেস থেকে জয়ী জেলা পরিষদ সদস্য,কংগ্রেসের শহর সভাপতি ,কাউন্সিলর সহ একাধিক জনের তৃণমূল কংগ্রেসে যোগদানে পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেস কার্যালযে ঠিক যেন যোগদান উৎসবে পরিণত হল। রাজ্যের পূর্ত আইন ও বিচার বিভাগের মন্ত্রী মলয় ঘটক এবং পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে হল এই যোগদান কর্মসূচি।

আরও পড়ুন, ৭ বছর পর সারদা মামলায় জামিন পেলেন দেবযানী মুখোপাধ্যায়, তবুও ঝুলেই রইল ভিন রাজ্যে ভাগ্য  

 

 

পুরুলিয়া জেলায় বিজেপি ও কংগ্রেসের বড় ভাঙ্গন। পুরুলিয়া বিধানসভা আসনে কংগ্রেস প্রার্থী সহ জেলা পরিষদের বিরোধী দল নেতা বিজেপির অজিত বাউরি সহ বিজেপি ও কংগ্রেস থেকে জেলা পরিষদের আসনে নির্বাচিত চার সদস্য শনিবার তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন।এদের সাথে কংগ্রেসের পুরুলিয়া শহর সভাপতি সহ কাউন্সিলারও যোগদান করলেন তৃণমূল কংগ্রেসে। পুরুলিয়া জেলা পরিষদের চার সদস্য বিজেপির অজিত বাউরী,মানিক চাঁদ কুমার,তনুশ্রী বাউরি কংগ্রেসের রাজিব শাহু ছাড়াও পুরুলিয়া বিধানসভার কংগ্রেসের প্রার্থী তথা প্রদেশ কংগ্রেসের সম্পাদক পার্থপ্রতিম ব্যানার্জি পুরুলিয়া শহর কংগ্রেস সভাপতি বিশ্বরূপ পট্টনায়ক পুরুলিয়া পৌরসভার  প্রাক্তন কাউন্সিলার ববিতা কর্মকার,আরতী পান্ডে এবং অপর প্রাক্তন কাউন্সিলর জয়দেব সহ একাধিক নেতা কর্মী শনিবার বিজেপি এবং কংগ্রেস ছেড়ে তৃণমূলে কংগ্রেসে যোগদান করলেন। 

আরও পড়ুন, আজ দিল্লিতে ফের শাহি বৈঠকে রাজ্যপাল, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাত সেরেই ফিরবেন কলকাতায়  

 

 

আনুষ্ঠানিকভাবে এই যোগদান সম্পন্ন করেন রাজ্যের আইন বিচার ও পূর্ত বিভাগের মন্ত্রী মলয় ঘটক এবং পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি তথা তৃণমূল কংগ্রেসের কো-অর্ডিনেটর সুজয় বন্দ্যোপাধ্যায়। এই যোগদানকৃত উপস্থিত ছিলেন রাজ্যের পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী সন্ধ্যা রানী টুডু। উপস্থিত ছিলেন পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা পুরুলিয়া জেলা পরিষদের শিক্ষা সংস্কৃতি ও তথ্য ও ক্রীড়া কর্মাধ্যক্ষ গুরুপদোর টুডু জেলা তৃণমূল কংগ্রেসের দুই কো-অর্ডিনেটর সুষেন মাঝি এবং বান্দোয়ান বিধানসভার বিধায়ক রাজীব লোচন সরেন। 

আরও পড়ুন, 'বিধায়ক পদ ছাড়ার সিদ্ধান্ত দলের', শুক্রবার সাফ জানালেন মুকুল রায়  

 

 

এদিনের যোগদান প্রসঙ্গে পূর্ত আইন ও বিচার বিভাগের মন্ত্রী মলয় ঘটক বলেন, 'বিগত বিগত বিধানসভা নির্বাচনে মমতা ব্যানার্জি নেতৃত্বে পশ্চিমবঙ্গের মানুষ তৃণমূল কংগ্রেসকে বিপুলভাবে সমর্থন করেছেন। ২১৩ টি আসনে তৃণমূল কংগ্রেসের বিধায়ক নির্বাচিত হয়েছেন। যেগুলোতে আমরা নির্বাচিত হতে পারেনি ,সেগুলোতে কিন্তু খুব অল্প ভোটের ব্যবধান হয়েছে। আজ তাই অনেকেই তৃণমূলে আসছে। পুরুলিয়া জেলা পরিষদের সাতজন বিরোধী সদস্যের মধ্যে এদিন চারজন যোগদান করেছেন অচিরেই বাকিরা যোগদান করবেন।  আগামী লোকসভায় পুরুলিয়ায় ফল ভালো হবে। '

আরও পড়ুন, ' হাতির পিঠ থেকে দু-তিনটে পিঁপড়ে নামলে যায় আসে না', মুকুল ইস্যুতে বিস্ফোরক সায়ন্তন 

 

 

 তৃণমূল কংগ্রেসে যোগদান কারী পুরুলিয়া বিধানসভা কংগ্রেস প্রার্থী পার্থপ্রতিম ব্যানার্জি বলেন,'কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসের খুব একটা পার্থক্য নেই। বাংলার মানুষ মমতা ব্যানার্জির নেতৃত্ব মেনে নিয়েছেন। আমরা যাতে উনার কাজের শরিক হতে পারি। তাই তৃণমূল কংগ্রেসে যোগদান করলাম।' সম্প্রতি বিধানসভা নির্বাচনে পুরুলিয়া জেলায় ৯টি আসনের মধ্যে ৬টিতে জয়লাভ করেছে বিজেপি। এরপরেও জেলা পরিষদের বিজেপি নির্বাচিত সদস্য সহ বিধান সভার কংগ্রেস প্রার্থী সহ একাধিক নেতা কর্মী তৃণমূল কংগ্রেসে যোগদান করায় পুরুলিয়া জেলায় তৃণমূল কংগ্রেসের শক্তি অনেকটাই বাড়ল যার ফলাফল পাওয়া যাবে আগামী ২৪ এর লোকসভা নির্বাচনে বলেই মনে করছেন জেলার রাজনৈতিক মহল।


 

Share this article
click me!