'হাত' বাড়ালেন অধীর, সাংসদ কোটার টাকায় অক্সিজেন প্লান্ট তৈরির প্রস্তাব মুর্শিদাবাদে

  • হু হু করে বেড়েছে কোভিড আক্রান্তের সংখ্যা 
  • মুর্শিদাবাদের প্রান্তিক এলাকায় অবস্থা সঙ্কটজনক  
  • সামাল দিতে কার্যত নাজেহাল কেন্দ্র-রাজ্য দুপক্ষই 
  • তাই অক্সিজেন প্লান্ট তৈরির প্রস্তাব অধীরের

Ritam Talukder | Published : May 3, 2021 12:30 PM IST / Updated: Jun 01 2021, 01:03 PM IST

 রাজ্যে ৮ দফা ভোটের সঙ্গেই হু হু করে বেড়েছে কোভিড আক্রান্তের সংখ্যা। বিশেষত মুর্শিদাবাদের প্রান্তিক এলাকা গুলির মধ্যে বেলডাঙ্গা, রেজিনগর, বহরমপুর, লালগোলার অবস্থা সংকটজনক। এরকম পরিস্থিতিতে করোনার দ্বিতীয় ডেউ সামাল দিতে কার্যত নাজেহাল কেন্দ্র-রাজ্য দুপক্ষই। এরই মধ্যে অক্সিজেন সিলিন্ডারের যোগান ঘিরে পরিস্থিতি আরো জটিল আকার ধারণ করছে।  শ্বাসবায়ুর অভাবে  বিভিন্ন প্রান্ত থেকে মৃত্যুর খবর প্রকাশ্যে আসছে। পরিস্থিতি মোকবিলায় দেশজুড়ে অক্সিজেন প্লান্ট তৈরির পরিকল্পনা চলছে। এই কর্মযজ্ঞে এবার এগিয়ে এলেন বহরমপুরের  সাংসদ তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী।

আরও পড়ুন, কোভিড রুখতে শহরে চালু ২৫ বেড সহ নয়া 'অক্সিজেন পার্লার', উদ্ধোধন করলেন ফিরহাদ হাকিম 

 

 


 সোমবার তিনি জানান, 'মানুষের জীবন সব থেকে মূল্যবান তাই এমন পরিস্থিতিতে আমি ইতিমধ্যেই জেলাশাসক শরদকুমার দ্বিবেদীকে চিঠি দিয়ে প্রস্তাব দিয়েছি  একটি অক্লিজেন প্লান্ট স্থাপনের জন্য। পাশাপাশি গোটা জেলার জন্য অত্যাধুনিক ভেন্টিলেটর যুক্ত ২টি অ্যাম্বুল্যান্স কেনারও প্রস্তাব দেওয়া হয়েছে। আর এই কাজ আমার সাংসদ তহবিলের অর্থেই ।' জেলাশাসককে সেই তহবিলের টাকা খরচের কথা জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি। তাঁর অনুরোধ, দ্রুত এইগোটা প্রক্রিয়া শেষ করুন জেলাশাসক। তাঁর এই পদক্ষেপের প্রশংসা করেছেন এলাকাবাসী।প্রসঙ্গত, গোটা রাজ্যের মতোই মুর্শিদাবাদ জেলাতেও কোভিড রোগীর সংখ্যা দ্রুত গতিতে বেড়ে চলেছে। যার জেরে কোভিড রোগীদের চিকিৎসায় হাসপাতালগুলোতে বেড পাওয়া দুষ্কর হয়ে উঠেছে। জেলার একাধিক হাসপাতাল থেকে অক্সিজেনের হাহাকার উঠতে শুরু করেছে। এই আবহে মুর্শিদাবাদের কোনও কোভিড রোগী যাতে অক্সিজেনের অভাবে বিপাকে না পড়েন, সে জন্য উদ্যোগী হয়েছেন অধীর।

আরও পড়ুন, কোভিডে মৃত্যু বাড়ল কলকাতায়, ভ্য়াকসিন ঘাটতিতে উত্তাল ESI হাসপাতাল, দেখুন ছবি 

 

 

অভিযোগ, বেশিরভাগ ক্ষেত্রেই অক্সিজেনের অভাবে মৃত্যু হচ্ছে কোভিড আক্রান্তদের। বাড়িতে চিকিৎসাধীন করোনা আক্রান্তদের জন্যও অক্সিজেন পাওয়া যাচ্ছে না অনেক ক্ষেত্রে। এমন পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে আমজনতাই। নিজেদের সাধ্যমতো চেষ্টা করছেন তাঁরা। এই পরিস্থিতি কংগ্রেস সাংসদের এই চিটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। অধীরের এমন পদক্ষেপে খুশি মুর্শিদাবাদবাসী। বহরমপুর এর বাসিন্দা রুবি রায়, অসিত দাস, বিক্রম হাজরা প্রমুখরা বলেন,"সংসদ হিসেবে অধীর বাবু যে উদ্যোগ গ্রহণ করেছেন এই বর্তমান সংকটের সময়ে তাকে আমরা সাধুবাদ জানাই"।

Share this article
click me!