নবান্ন যুদ্ধ জয়ের পরেই ২০২৪এ ঐক্যবদ্ধ লড়াইয়ের ডাক মমতার, তবে তার আগে করোনা যুদ্ধে জোর

  • রাজ্যের করোনাভাইরাস সংক্রান্ত যুদ্ধে জোর 
  • জোর দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় 
  • আগামী লোকসভা নির্বাচনে ঐক্যবদ্ধ লড়াই 
  • ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় 

Asianet News Bangla | Published : May 3, 2021 12:02 PM IST

বিধানসভা দখলের ভোট যুদ্ধ শেষ হয়েছে। ডবল সেঞ্চুরি হাকিয়েই নবান্নের দখল নিয়েছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরই সাংবাদিকদের মুখোমুখি হয়ে করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন তৃণমূল নেত্রী। সোমবার তিনি স্পষ্ট করে দেন করোনা মহামারির বিরুদ্ধে যুদ্ধকেই প্রাথমিক গুরুত্ব দেবে তাঁর সরকার। তবে এই যুদ্ধে তিনি জনমত নির্বিশেষ সকলের সহযোগিতা চেয়েছেন। তিনি বলেছেন, তিনি একজন স্ট্রিট ফাইটার মাত্র। জনগণকে বিজেপির বিরুদ্ধে লড়াই করতে উদ্বুদ্ধ করতে পারেন তিনি। কিন্তু একাএকা কোনও কিছু করা সম্ভব নয়। কিন্তু সকলে মিলে ঐক্যবদ্ধভাবে ২০২৪ সালের জন্য আমরা লড়াই করতে পারে। কিন্তু  এখন গোটা রাজ্যকেই প্রথমে করোনার বিরুদ্ধে লড়াই করতে হবে। 

২০২৪ অর্থাৎ লোকসভা নির্বাচনেক বছর। ইতিমধ্যেই জাতীয় ও আঞ্চলিক দলগুলির নেতারা মমতাকে বিজেপির বিরুদ্ধে এই বিশাল সাফল্যের জন্য শুভেচ্ছা জানিয়েছেন। দেশের বিজেপি বিরোধী প্রধান মুখ হিসেবে উঠে এসেছে তৃণমূল নেত্রীর নাম। আর সেই  হাওয়াতেই গা ভাসিয়ে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন তিনি বিজেপির বিরুদ্ধে সবরকম যুদ্ধে সামিল হবেন। তবে এই মুহূর্তে তাঁর কাছে সবথেকে গুরুত্বপূর্ণ করোনা মহামারির বিরুদ্ধে লড়াই। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে দৈনিক সংক্রমণ ১৭ হাজার ৫১৫। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৮ লক্ষেরও বেশি। 

এদিনও মমতা বন্দ্যোপাধ্যায় গোটা দেশের মানুষকে দ্রুততার সঙ্গে টিকাকরণ করার আবেদন জানিয়েছেন কেন্দ্রের কাছে। তিনি বলেছেন, কেন্দ্রকে অনুরোধ করেছি, সারা দেশে সর্বজনীন টিকার জন্য দ্রুত ৩০ হাজার কোটি টাকা অনুমোদন দেওয়ার। মরামারি নিয়ে কেন্দ্রীয় সরকার একপেশে সিদ্ধান্ত নিচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। তিনি বলেন তিনি জানতে পেরেছেন, কেন্দ্রীয় সরকার ২-৩টি রাজ্যে সব থেকে বেশি টিকা,  ওষুধ ও অক্সিজেন পাঠাচ্ছে। 

Share this article
click me!