রায়গঞ্জে জয়ী বিজেপি প্রার্থী কৃষ্ণ কল্যাণী, ভেঙে চুরমার একদা কংগ্রেস গড়

  • একদা কংগ্রেসের গড় ছিল রায়গঞ্জ
  • এবার সেখানে জয়ী হল বিজেপি প্রার্থী
  • ১৯ হাজারের বেশি ভোটে জয় বিজেপির
  • দ্বিতীয় তৃণমূল, তৃতীয় স্থানে নেমে এল কংগ্রেস
     

Asianet News Bangla | Published : May 2, 2021 11:35 AM IST

একদা কংগ্রেসের শক্তঘাঁটি বলে পরিচিত ছিল উত্তর দিনাজপুর জেলা। প্রয়াত কংগ্রেস নেতা প্রিয়রঞ্জ দাসমুন্সির গড়। রায়গঞ্জ লোকসভা থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন প্রয়াত কংগ্রেস নেতা। কিন্তু বিগত কয়েক বছর ধরে ক্রমেই রাশ আলগা হতে থাকে কংগ্রেসের। এবার ২০২১ নির্বাচনে করুণ পরিস্থিতি হল হাত শিবিরের। জেলার রায়গঞ্জ আসন থেকে বিগত দুইবারের বিধায়ক তথা জেলা কংগ্রেস সভাপতি মোহিত সেনগুপ্ত  এবার শেষ করলেন তৃতীয় স্থানে। 

রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী কৃষ্ণ কল্যাণী। গণনা শুরুর প্রথম রাউন্ড থেকেই এগিয়ে ছিলেন ছিলেন বিজেপি প্রার্থী। তার সঙ্গে লড়াই চলচিল তৃণমূল প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের। কিন্তু প্রথম থেকে তৃতীয় স্থানে ছিলেন কংগ্রেসের বিদায়ী বিধায়ক মোহিত সেনগুপ্ত। তবে যত রাউন্ড এগিয়েছে নিজের ব্যবধান আরও বাড়িয়েছেন কষ্ণ কল্যাণী। শেষ পর্যন্ত ১৯,৬৭৬ ভোটে জয় লাভ করেন বিজেপি প্রার্থী। জীবনের প্রথম নির্বাচন জিতে বিধায়ক হয়েই এলাকার স্বাস্থ্য ও শিক্ষার উন্নতির ব্যাপারে জোড় দেওয়া হবে বলে জানালেন রায়গঞ্জ আসনের বিজেপি প্রার্থী কৃষ্ণ কল্যানী।

"

অপরদিকে, হতাশ তৃণমূল প্রার্থী কানাইয়ালাল আগরওয়াল। নির্বাচনের প্রচারের সময় থেকে জয়েরর বিষয়ে আত্মবিশ্বাসী ছিলেন তৃণমূল প্রার্থী। গণনা যত রাউন্ড এগিয়েছে তিনি তত পিছিয়ে পড়ায়, গণনা শেষ হওয়ার আগেই গণনা কেন্দ্র ছেড়ে বেরিয়ে যান কানাইয়ালাল আগরওয়াল। রাজ্যে দল ভালো ফলে সন্তোষ থাকলেও, নিজে হেরে যাওয়ায় হতাশ রায়গঞ্জের তৃণমূল প্রার্থী।

Share this article
click me!