শীতলকুচি নিয়ে উত্তপ্ত রাজ্য রাজনীতি, নির্বাচন কমিশনে গিয়ে মমতার কোর্টেই বল ঠেলল বিজেপি

  • শীতলকুচি ইস্যুতে কমিশনের দ্বারস্থ বিজেপি 
  • মমতার মন্তব্য নিয়ে অভিযোগ 
  • সিআরপিএফকে ঘেরাও করার ডাক 
  • এই মন্তব্যের জন্যই ঘটনা বলে অভিযোগ বিজেপির 
     

Asianet News Bangla | Published : Apr 10, 2021 2:09 PM IST

চতুর্থ দফা ভোটে দিনভরতই রাজ্য ছাড়িয়ে দেশের নজর রইল উত্তরবঙ্গের কোচাবিহারে শীতকুচি ঘিরে। আর এই শীতলকুচি ঘিরেও ক্রমতই উত্তপ্ত হয়ে পড়ল রাজ্যরাজনীতি। প্রথমে তৃণমূল কংগ্রেস তারপরই বিজেপির প্রতিনিধি দল শীলতকুচির ঘটনা নিয়ে দ্বারস্থ হয় নির্বাচন কমিশনের। সূত্রের খবর বিজেপির দাবি সিআরপিএফ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় ক্রমাগত উস্কানিমূলক মন্তব্য় করেই যাচ্ছেন। কেন্দ্রীয় বাহিনীকে ঘেরাও করার কথা বলছেন। এদিনের ঘটনা তারই বহিঃপ্রকাশ। 

'মোদী-শাহ হত্যাকারী', শীতলকুচির ঘটনায় অমিত শাহর পদত্যাগ দাবি করে বলল তৃণমূ

বিজেপির প্রতিনিধি দলে থাকা জ্যোতিময় সিং মাহাত নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করে বাইরে এসে বলেন, তাঁর মতে একাধিক জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে কথা বলছেন। দিন কয়েক আগেই কেন্দ্রীয় বাহিনীকে ঘেরাও করার ডাকও দিয়েছেন। এদিনের ঘটনার তারই বহিঃপ্রকাশ বলেও মনে করেন তিনি। তেমনই জানিয়েছেন বিজেপি নেতা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও শীতলকুচির ঘটনায় দুঃখ প্রকাশ করেই মমতা বন্দ্যোপাধ্যায়কে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। তিনি বলেছেন বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের হিংসার রাজনীতিও এই ঘটনার জন্য দায়ি। 

ভোটের বাংলায় সৌজন্যের রাজনীতি আরাবুলের ভাঙড়ে, হাত মেলালেন সৌমি-নৌসাদ ...

ক্ষমতায় আসছে বিজেপি, ভোটের মাঝে প্রশান্ত কিশোরের ভাইরাল অডিও ক্লিপ হাতিয়ার বিজেপির ...

অন্যদিকে শীতলকুচির ঘটনার সিআইডি তদন্ত হবে বলেও জানিয়েছেন তিনি। গোটা ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে কাঠগড়ায় দাঁড় করিয়ে পদত্যাগের দাবি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। একই দাবি জানিয়েছে তৃণমূল কংগ্রেসও। প্রসঙ্গত এদিনও নির্বাচন কমিশনের শোকজের জবাব দিয়েছেন তৃণমূল নেত্রী।  তিনি বলেছেন কেন্দ্রীয় বাহিনীর প্রতি তাঁর সর্বোচ্চ সম্মান রয়েছে। দেশের সুরক্ষা ও নিরাপত্তায় তাদের অবেদান খুবই উল্লেখযোগ্য। একই সঙ্গে নাম না করেই বিজেপির বিরুদ্ধে কেন্দ্রীয় বাহিনীকে সামনে রেখে কাজ করার অভিযোগও তুলেছেন তিনি। শীতলকুচি ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের দাবি জানিয়ে রাজ্য রাজনীতির তৃতীয় পক্ষ। বামেদের পক্ষ থেকে ঘটনায় নিহতদের পরিবারের  প্রতি সমবেদনাও জানান হয়েছে। 


 

Share this article
click me!