শীতলকুচিকাণ্ডে অডিও ক্লিপিং ইস্যুতে নয়া মোড়, কমিশনে অভিযোগ জানাল BJP

  • 'বিতর্কিত অডিও ক্লিপিং ইস্যুতে অভিযোগ গেরুয়া শিবিরের 
  •  'বুথ দখল রুখতে এবং আত্মরক্ষার্থে গুলি বর্ষণ বাহিনীর'
  • শীতলকুচিকাণ্ডে কমিশনের দ্বারস্থ হল এবার বিজেপি 
  • তবে অডিও ক্লিপিংসে মমতা কন্ঠ বলে মেনে নিলেন ডেরেক 
     

Ritam Talukder | Published : Apr 17, 2021 8:23 AM IST / Updated: Jun 01 2021, 03:48 PM IST

শীতলকুচিকাণ্ডে বিতর্কিত অডিও ক্লিপিং ইস্যুতে কমিশনের দ্বারস্থ হল এবার বিজেপি। বিজেপির তরফে কমিশনে লম্বা চিঠিতে শীতলকুচি-অডিও ক্লিপিং নিয়ে তৃণমূল এবং মমতার বিরুদ্ধে নিশানা করে অভিযোগ জানানো হয়েছে।

 

 

আরও পড়ুন, কামারহাটিতে বুথের ভিতরেই BJP-র পোলিং এজেন্টের মৃত্যু, কেন হাসপাতালে নিতে দেরি হল, তলব কমিশনের 

 

 

আরও পড়ুন, ভোট কেন্দ্রে যেতে বয়স্কদের বিনামূল্যে ক্যাব পরিষেবা, মিলবে ৪০০ টাকা, বড় পদক্ষেপ কমিশনের 

 

বিজেপির তরফে চিঠিতে দাবি করা হয়েছে, সেদিন শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনী আত্মরক্ষার্থে এবং বুথ দখল রুখতে আইন-শৃঙ্খলা বজায় রাখতেই গুলি চালিয়েছিল। বিজেপি সাফ জানিয়েছে, শীতলকুচি ইস্য়ু তুলে ধরে ভোটে প্রচারে ধর্মীয় মেরুকরণের চেষ্টা চালাচ্ছে তৃণমূল। শীতলকুচিকাণ্ডের তদন্তে সিট গঠনের আবেদন জানিয়েছে বিজেপি। তৃণমূলের বিরুদ্ধে পুলিশকে দলদাসে পরিণত করা অভিযোগ তুলেছে গেরুয়া শিবির। প্রসঙ্গত পঞ্চম দফার ভোট শুরুর কয়েক ঘন্টা আগে শীতলকুচি ইস্য়ুতি একটি অডিও ক্লিপ প্রকাশ্যে আনে বিজেপি। আর এরপরেই সরগরম রাজ্য-রাজনীতি। ওঠে বিতর্কের ঝড়।

 

 

 

 

মূলত সর্বভারতীয় আইটি সেলের প্রধান তথা পশ্চিমবঙ্গের ভোটের দায়িত্বপ্রাপ্ত অন্যতম নেতা অমিত মালব্যর অভিযোগ, ফোনের একপ্রান্তে রয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। অপরপ্রান্তে তৃণমূলের কোচবিহার জেলা সভাপতি তথা শীতলকুচি কেন্দ্রের তৃণমূল প্রার্থী পার্থপ্রতিম রায়। ওই অডিওতে শোনা যাচ্ছে, এক মহিলার কন্ঠ। আর এই মহিলার কন্ঠকেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায়ের কন্ঠ বলে দাবি জানিয়েছে বিজেপি। উল্লেখ্য,  চতুর্থ দফার ভোটে শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলি লেগে ৪ জনের মৃত্যুর ঘটনা নিয়ে ফোনে আলোচনা চলছে। এবং পরবর্তী রাজনৈতিক কৌশল নিয়েও সেখানে একাধিক দিয়েছেন ওই মহিলা কন্ঠ।

 

আরও পড়ুন, মহিলাকে রাস্তায় ফেলে বেধড়ক মার, ভোটের সকালে উত্তাল বিধাননগর, কাঠগড়ায় তৃণমূল 

 

 

 


 


অপরদিকে আবার এই ঘটনায় তৃণমূলের দুই রাজ্যসভা সাংসদ সুখেন্দুশেখর রায় এবং ডেরেক ও'ব্রায়েন ফোন আড়িপাতার অভিযোগ তুলেচেন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। সেই সঙ্গে তাঁরা মেনে নিয়েছেন মমতাই সেদিন গুলি চালানোর পরে প্রার্থপ্রতিমের সঙ্গে আলোচনা করেছিলেন। তবে তৃণমূলের এই মেনে নেওয়ার পরে স্বাভাবিকভাবেই বিজেপি দাবি আরও উসকে গিয়েছে। এবার  কমিশনের দ্বারস্থ ভারতীয় জনতা পার্টি।

 

 


 

Share this article
click me!