হিংসা নয় সৌজন্য - তৃণমূল নেতার ভোটার কার্ড-আধার কার্ড ফিরিয়ে দিলেন বিজেপি বিধায়ক

গত কয়েকদিনে ভোট পরবর্তী হিংসার ছবিই ধরা পড়েছে

এবার সেই বাংলাতেই তৈরি হল অনন্য রাজনৈতিক সৌজন্যের নজির

পরাজিত প্রতিদ্বন্দ্বীর হারিয়ে যাওয়া নথি ফিরিয়ে দিলেন বিজেপি বিধায়ক

কিন্তু, তৃণমূল প্রার্থীর ভোটার কার্ড, আধার কার্ড বিজেপি বিধায়কের কাছে কীভাবে এল

 

Asianet News Bangla | Published : May 12, 2021 12:50 PM IST / Updated: May 12 2021, 06:58 PM IST

গত একমাস তাঁরা ছিলেন যুযুধান দুই পক্ষ। রাজনীতির মঞ্চে একে অন্যকে এক ইঞ্চিও জমি ছাড়েননি। তবে ভোটের পর জেলায় জেলায় যখন হিংসা ছবি ধরা পড়ছে, সেই সময় রাজনৈতিক সৌজন্যের এক অনন্য নজির স্থাপন করলেন রায়গঞ্জের বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যানী। বুধবার, তৃণমূল কংগ্রেস প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের হারিয়ে যাওয়া ভোটার কার্ড ও আধার কার্ড, তিনি তুলে দিলেন এক তৃণমূল কংগ্রেস কর্মীর হাতে।

সদ্যসমাপ্ত বিধানসভা নির্বাচনে রায়গঞ্জ কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেস প্রার্থী করেছিল দলের জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়ালকে। কিন্তু, নির্বাচনী লড়াইয়ে পদ্ম শিবিরের প্রার্থী তথা জেলার বিশিষ্ট শিল্পপতি কৃষ্ণ কল্যানীর কাছে পরাজিত হন তিনি। রাজ্য়ে দলের বিপুল জয়ের মধ্যেও, গণনার দিন তাঁকে নিজের পরাজয় যেমন মেনে নিতে হয়েছিল, সেইসঙ্গে বড় ক্ষতিও হয়ে যায়। ভোটের ফল প্রকাশের উত্তেজনায় কোনও এক অসতর্ক মুহূর্তে, কানাইয়ালাল আগরওয়ালের একটি গুরুত্বপূর্ণ ফাইল হারিয়ে গিয়েছিল। সেই ফাইলের মধ্যেই ছিল তাঁর ভোটার কার্ড ও আধার কার্ডের মতো দু'দুটি পরিচয়পত্র। জানা গিয়েছে, এদিন বিজেপি ও তৃণমূল কংগ্রেসের মধ্যে এই সৌহার্দ্য দেখে জেলার রাজনৈতিক মহল বেশ খুশি।

আরও পড়ুন - কেন্দ্রের নির্দেশে কোভ্যাক্সিন দিচ্ছে না ভারত বায়োটেক, বিস্ফোরক অভিযোগ দিল্লির

আরও পড়ুন - 'পজিটিভিটি' দিয়ে করোনা ঠেকানোর নয়া কৌশল মোদীর, নিন্দায় সুরে সুর মিলে গেল রাগা এবং পিকে-র

আরও পড়ুন - ১ মাসে ১০ হাজার থেকে ৩.২৫ লক্ষ শিশি, কোন জাদুতে 'রেমডেসিভির সংকট' কাটালো ভারত

কিন্তু, তৃণমূল কংগ্রেস প্রার্থীর হারিয়ে যাওয়া নথি, বিজেপির সদ্যজয়ী বিধায়কের কাছে কী করে এল? জানা গিয়েছে, গণনার দিনই বিজেপির এক কর্মী সেই হারিয়ে যাওয়া ফাইলটি পেয়েছিলেন। তিনি সেই ফাইলটি তুলে দিয়েছিলেন, রায়গঞ্জ বিজেপির সভাপতি বাসুদেব সরকারের হাতে। জেলা সভাপতিই সেই ফাইলটি বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যানীকে দিয়েছিলেন। ফাইলটি হাতে পেয়ে বিধায়ক ফোনে বিষয়টি জানান কানাইয়ালাল আগরওয়াল-কে। এদিন জেলা তৃণমূল সভাপতি নিজে না আসলেও, তাঁর এক প্রতিনিধিকে পাঠিয়েছিলেন বিজেপি বিধায়কের কার্যালয়ে।

Share this article
click me!