বদলির পরই ইস্তফা, পদত্যাগ করলেন পুলিশ কমিশনার, তাহলে কি রাজনীতিতে পা হুমায়ুনের

  • পুরুলিয়া ও বীরভূমের পুলিশ সুপার বদলি
  • বদলি করা হল চন্দনগর কমিশনারেটের কমিশনারকে
  • বদলির জেরে বিতর্ক শুরু হয়েছে
  • দলির নির্দেশ পেয়েই ইস্তফা দিলেন হুমায়ূন

Asianet News Bangla | Published : Jan 29, 2021 1:44 PM IST / Updated: Jan 29 2021, 07:17 PM IST

ভোটের আগে বেশ কয়েকটি জেলার পুলিশ সুপার বদল করেছে রাজ্য সরকার। ইতিমধ্যেই বদল করা হয়েছে বীরভূম ও পুরুলিয়ার পুলিশ সুপারকে। এই অবস্থায় চন্দননগর পুলিশ কমিশনারেটের কমিশনারকে বদল করা হল। বদলির নির্দেশ পেলেন চন্দননগরের কমিশনার হুমায়ুন কবিরকে। তাৎপর্যপূর্ণভাবে বদলির নির্দেশ পেয়েই কমিশনার পদ থেকে ইস্তফা দিলেন তিনি। সেখান থেকেই জল্পনা শুরু হয়েছে। তাহলে কি রাজনীতিতে পা রাখছেন এই সদ্য প্রাক্তন পুলিশ কমিশনার।

আরও পড়ুন-বিধায়ক পদ ছাড়ার পর তৃণমূলের সঙ্গেও সম্পর্ক শেষ, অমিত সফরের আগে কী ইঙ্গিত রাজীবের

শুক্রবার পুলিশ কমিশনার হুমায়ূন কবিরকে বদলির নির্দেশ আসে। তাঁর জায়গায় দায়িত্ব দেওয়া হয় গৌরব শর্মাকে। জানা গিয়েছে, বদলির নির্দেশ পাওয়ার পরই, ইস্তফা দেন দক্ষ পুলিশ অফিসার হুমায়ূন কবির। বদলির নির্দেশ না মেনে কেনই বা ইস্তফা দিলেন তিনি? তাঁকে ঘিরে জল্পনা শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। তাহলে কী রাজনীতিতে যোগ দিচ্ছেন সদ্য প্রাক্তন পুলিশ কমিশনার? যদিও, কোন দলে তিনি নাম লেখাবেন কিংবা রাজনীতিতে যোগ দেবেন কিনা। তা এখনও স্পষ্ট নয়। আবার, ইস্তফার পেছনে ব্যক্তিগত কারন রয়েছে বলে দাবি করেছেন হুমায়ূন কবির।

আরও পড়ুন-রাজ্য নির্বাচন কমিশনকে নির্দেশ হাইকোর্টের, দ্রুত সারতে হবে পুরসভা ভোটের প্রস্তুতি

গত সপ্তাহেই বদল করা হয়েছিল পুরুলিয়া ও বীরভূমের পুলিশ সুপারকে। পুরুলিয়ার পুলিশ সুপার ছিলেন সেলভা মুরগ্যান। তাঁর বদলে দায়িত্ব পান বিশ্বজিৎ মাহাতো। সেলভামুরগানকে সিআইডিতে বদল করা হয়েছে। বিশ্বজিৎ মাহাতো আগে আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পশ্চিম জোনের ডিসি পদে ছিলেন।


 

Share this article
click me!