বিতর্কিত মন্তব্যের জের, এবার কমিশনের কোপে তৃণমূলের সুজাতা মণ্ডল ও বিজেপির সায়ন্তন বসু

  • বিতর্কত মন্তব্যের জের 
  • আবারই কমিশন সক্রিয় 
  • প্রচারে জারি হল নিষেধাজ্ঞ 
  • ২৪ ঘণ্টার জন্য প্রচারে না 

Asianet News Bangla | Published : Apr 18, 2021 3:24 PM IST

এবার নির্বাচন কমিশনের খাঁড়া নেমে এল তৃণমূল কংগ্রেস নেত্রী সুজাতা মণ্ডল ও বিজেপি নেতা সায়ন্তন বসুর ওপর। দুই ভোট প্রার্থীর ভোট প্রচারের ওপর ২৪ ঘণ্টার জন্য নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। সুজাতা ও সায়ন্তন রবিবার সন্ধ্যে ৭টা থেকে সোমবার সন্ধ্যে ৭টা পর্যন্ত ভোট প্রচারে অংশ নিতে পারবেন না বলেও জানান হয়েছে। সূত্রের খবর শীলতকুচি নিয়ে মন্তব্য করে বিপাকে পড়লেন সায়ন্তন বসু। আর সুজাতা একটি টিভি চ্যালেনে তপলিসি জাতি ও জনজাতি সম্পর্কে বিরূপ মন্তব্য করার জন্য নোটিশ ধরাল নির্বাচন কমিশন। 

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় চালু হচ্ছে 'অক্সিজেন এক্সপ্রেস', জানিয়েছে ভারতীয় রেল ...
সূত্রের খবর শীলতকুচিতে কেন্দ্রী. বাহিনীর জওয়ানদের গুলিতে চার জনের মৃত্যু পর বির্কিত মন্তব্য করেছিলেন বিজেপি নেতা সায়ন্তন বসু। কিনি বলেছিলেন 'বেশি খেলতে যাবে না। আমরা শীতলকুচিতে খেলা শেষ করে দিয়েছি। সেখানে আনন্দ বর্মনকে খুন করা হয়েছিল। আমরা বেশিক্ষণের জন্য কারও হিসেব বাকি রাখি না। সেখানে চার জনকে স্বর্গে পাঠান হয়ে গিয়েছে।' এই বক্তব্য পেশ করার পরই নির্বাচন কমিশন সায়ন্তন বসুকে বৃহস্পতিবার নোটিশ ধরিয়েছিল। সেই কিন্তু সায়ন্তন বসুর জবাবে সন্তুষ্ট না  হওয়ার ২৪ ঘণ্টা তাঁর ভোট প্রচারে নিষেধাজ্ঞ জারি করা হয়েছে। 

রায়গঞ্জের ভোট প্রচারে মিঠুনের আচরণ অস্বস্তিতে ফেলল বিজেপি, ক্ষোভ প্রকাশ করলেন অনুগামীরাও ...

অন্যদিকে সুজাতা মণ্ডল একটি টিভি চ্যানেলের ভোট চলাকালীন তপশিলি জাতি ও জনজাতি সম্পর্কে বিরূপ মন্তব্য করেছিলেন বলে অভিযোগ ওটে। যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও সেই প্রসঙ্গ তুলে ধরেছিলেন। যদিও তিনি সুজাতার নাম উচ্চারণ করেননি। এরপরই বিরোধী রাজনৈতিক দলগুলি নির্বাচন কমিশনের হস্তক্ষেপ চেয়েছিল বিষয়টিতে। তারপরই রবিবার নির্বাচন কমিশন তাঁর প্রচারের ওপরেও নিষেধাজ্ঞ জারি করে। 

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় চালু হচ্ছে 'অক্সিজেন এক্সপ্রেস', জানিয়েছে ভারতীয় রেল ...

এই নিয়ে রাজ্যে ভোট চলাকালীন বেশ কয়েক জন শীর্ষ স্থানীয় নেতা নেত্রীর প্রচারে নির্বাচন কমিশন নিষেধাজ্ঞা জারি করল। যারমধ্যে অধিকাংশই শীলতকুচির ঘটনা  নিয়ে মন্তব্য করার জন্য। মমতা বন্দ্যোপাধ্যায় ও রাহুল সিনহার ওপর নির্বাচন কমিশনে আগেই প্রচারে নিষেধাজ্ঞ জারি করেছিল। তালিকায় জুড়ে গেল আরও দুটি নাম। সায়ন্তন বসু ও সুজাতা মণ্ডল।  
 

Share this article
click me!