কাঠগড়ায় 'খুনের মামলা' , মাদ্রাজ হাইকোর্টের মন্তব্যের বিরুদ্ধে সুপ্রিমকোর্টে গেল কমিশন

  • মাদ্রাজ হাইকোর্টের বিরুদ্ধে সুপ্রিমকোর্টে  কমিশন 
  • 'কোভিডের  জন্য পুরোপুরি দায়ী নির্বাচন কমিশন'  
  •   'আধিকারিকদের বিরুদ্ধে খুনের মামলা করা উচিত'
  • এই মন্তব্যের জেরেই সুপ্রিমকোর্টের দ্বারস্থ কমিশন 
     

Ritam Talukder | Published : May 2, 2021 2:15 AM IST / Updated: Jun 01 2021, 01:07 PM IST


মাদ্রাজ হাইকোর্টের করা 'খুনের মামলা' মন্তব্যে বিরুদ্ধে সুপ্রিমকোর্টে গেল নির্বাচন কমিশন। উল্লেখ্য, গত সোমবার মাদ্রাজ হাইকোর্ট কমিশনকে ভর্ৎসনা করে বলেছিল কোভিডের দ্বিতীয় ওয়েভ বা ঢেউয়ের জন্য পুরোপুরি দায়ী নির্বাচন কমিশন। খুনের মামলা করা উচিত। আর এই মন্তব্যের জেরেই সুপ্রিমকোর্টের দ্বারস্থ নির্বাচন কমিশন।

 

 

আরও পড়ুন, দক্ষিণবঙ্গের ১০টি অতি গুরুত্বপূর্ণ বিধানসভা কেন্দ্র- এক নজরে 

মাদ্রাজ হাইর্কোট জানিয়েছে, হাইকোর্টের কোনও পর্যবেক্ষণই যেন সংবাদমাধ্যমে প্রকাশিত না হয়। নাহলে কমিশনের ভাবমূর্তিতে কলঙ্ক পড়ছে। নির্বাচন কমিশন হাইকোর্টে জানিয়েছিল, নির্বাচন পরিচালনার জন্য গঠিত সংবিধান মেনে গঠিত নিরপেক্ষ একসংস্থার বিরুদ্ধে এহেন পর্যবেক্ষণ ভূল বার্তা দিচ্ছে সাধারণ মানুষকে।প্রসঙ্গত, কোভিড পরিস্থিতিতে ভোট পরিচালনা এবং রাজনৈতিক সভার অনুমোদন দেওয়ায় কমিশনকে তীব্র ভর্ৎসনা করল মাদ্রাজ হাইকোর্ট। প্রধান বিচারপতি সঞ্জীব বন্দ্য়োপাধ্যায় এবং সেন্থিকুমার রামমূর্তির বেঞ্চ জানিয়েছে, কোভিডের দ্বিতীয় ওয়েভ বা ঢেউয়ের জন্য পুরোপুরি দায়ী নির্বাচন কমিশন। এখানেই শেষ নয়, নির্বাচন কমিশনের আধিকারিকদের বিরুদ্ধে খুনের মামলা করা উচিত বলে মনে করেছেন প্রধান বিচারপতি। রাজনৈতিক দলগুলি বিধি ভঙ্গের কাজ করলেও কোনও ব্যবস্থাই নেওয়া হয়নি বলে কমিশনকে দায়ী করে মাদ্রাজ হাইকোর্ট।  এদিকে মাদ্রাজ হাইকোর্টের মন্তব্য়কে স্বাগত জানাতেই বিজেপির নিশানায় পড়েছেন মমতা। 

 

 

আরও পড়ুন, Bengal Election Counting Live- বাংলা এবার কার দখলে, ফল জানাতে তৈরি এশিয়ানেট নিউজ বাংলা 

 

বিজেপি নেতা শমিক ভট্টাচার্য বলেছেন, নির্দিষ্ট তথ্যের উপর ভিত্তি করেই কথা বলে আদালত। আমি বলতে চাই সারা পৃথিবীর বিজ্ঞানীরাই করোনা নিয়ে লড়ছে। মহারাষ্ট্রে, ঝাড়খন্ড, দিল্লিতে এই মুহূর্তে নির্বাচন নেই। পশ্চিমবঙ্গে তৃণমূল সরকারের ব্য়র্থতায় করোনা বাড়ছে। মানুষের জন্য আইনের জন্ম হয়েছে। আইনের জন্য মানুষের জন্ম হয়নি। এই রায় হতাশাজনক-দুর্ভাগ্য়জনক। করোনার দ্বিতীয় ঢেউয়ের পর একটাও সঠিক রাজ্য সরকারের তরফে পদক্ষেপ নেওয়া হয়নি। তৃণমূল কংগ্রেস করোনার চেয়েও ভয়ঙ্কর। 
 
 

Share this article
click me!