কোভিড ঝড়ের মাঝেই ২ মে ভোট ফলাফল, এদিন বিজয় মিছিলে সাফ না এবার কমিশনের

  • ভয়ানক পরিস্থিতি রাজ্য জুরে 
  • ২ মে চার রাজ্যের ভোটের ফলাফল
  • কোনও বিজয় মিছিল করা যাবে না 
  • সাফ জানাল কমিশন 

Jayita Chandra | Published : Apr 27, 2021 6:35 AM IST

২ মে রাজ্যের বিধানসভা নির্বাচনের আট দফার ফলাফল ঘোষণা। সকাল থেকে শুরু হবে গণনা। প্রতিবারই এদিন সকালের ছবিটা থাকে এক। আবির, পার্টির সদস্যদের উৎসব, খাওয়া-দাওয়া, মিষ্টিমুখ প্রভৃতি। কিন্তু কোথাও গিয়ে যেন সেই চেনা ছন্দের এবার পতন। কারণ করোনার চোখ রাঙানি। ভোট ভোট করেই ঝড় উঠেছে রাজ্য জুড়ে। মিছিল মিটিং-এ বিপুল সংখ্যক মানুষের ঢল। বর্তমানে দিনে ১৬ হাজার করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। 

আরও পড়ুন- কলকাতার অবস্থা দিল্লির মত হবে না তো? সাবধানবানীতে কী বলছেন তথ্য বিজ্ঞানী 

এই পরিস্থিতিতে চুরান্ত সিদ্ধান্ত নেওয়া ছাড়া আর কোনও উপায় নেই। কেবল বাংলা নয়, মোট চার রাজ্যে এদিন ফলাফল ঘোষণা হবে। যার ফলে একের পর এক বুথে শুরু হবে উৎসব বিজয় মিছিল। তবে এবারের জন্য সব স্থগিত। পরিকল্পনা যতই থাকুক না কেন, করোনার আবহে সবেতেই নিষেধাজ্ঞা জারি করল এবার কমিশন। 

 

আরও পড়ুন- Election Live Update- শেষ দফাতেই শীতলকুচির রক্তাক্ত বুথে নির্বাচন, নির্দেশ কমিশনের 

রবিবার কোনও পার্টি কোনও বিজয় মিছিল করতে পারবে না। কারণ করোনা পরিস্থিতি ক্রমেই ভয়াবহরূপ ধারণ করছে। অন্যান্য রাজ্যের সঙ্গে পাল্লা দিয়ে সংক্রমণ বাড়ছে বাংলায়। পশ্চিমবঙ্গে, গত কয়েকদিন ধরেই প্রতিদিন ১২, ১৪, ১৫ হাজার করে নতুন করোনা আক্রান্তের কেস সামনে আসছে। যা রীতিমত রাতের ঘুম উড়িয়েছে চিকিৎসকদের। রাজ্যের বিভিন্ন প্রান্তের ছবিটা আবারও যাচ্ছে পাল্টে। ফিরছে ২০২০-র স্মৃতি। নেই বেড, নেই পর্যাপ্ত পরিমাণে অক্সিজেন। চিকিৎসার সুযোগের অভাব প্রাণ হারাচ্ছেন বহু মানুষ। রবিবার করোনায় নতুন সংক্রমণের সংখ্যা ছিল ১৫,৮৮৯ জন। সোমবার তা বেড়ে দাঁড়ালো ১৫, ৯৯২ জন। মাত্র ৮ জন কম ১৬,০০০। 

Share this article
click me!