আরও বাড়বে গরম, বৃষ্টি কবে অপেক্ষায় রাজ্যবাসী

  •  কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি
  • তীব্র গরমে নাজেহাল শহরবাসী
  • এখনই বৃষ্টির সম্ভাবনা নেই
  • জেলাগুলিতে পড়েছে তীব্র গরম 

debojyoti AN | Published : Apr 27, 2021 4:30 AM IST / Updated: Apr 27 2021, 10:10 AM IST

একে করোনার আতঙ্ক, তার ওপর তীব্র গরম। ভোট শেষের অপেক্ষায় থাকা বাঙলার মানুষ এখন গরমে নাজেহাল। চাতক পাখির মত বৃষ্টির অপেক্ষায় বসে থাকা বঙ্গবাসীকে খুব একটা খুশির খবর দিতে পারল না আবহাওয়া দফতর। আজ, মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি। স্বাভাবিকের থেকে চার ডিগ্রি বেশি তাপমাত্রায় কাহিল শহরবাসী। আবহাওয়া অফিস সূত্রে খবর গরমের এই তীব্রতা আর  ভ্যাপসাভাব চলবে। শুক্রবার পর্যন্ত বৃষ্টির সম্ভবনা নেই। কালবৈশাখীর তেমন কোনও পূর্বাভাস নেই।

আশার খবর একটাই। বৃষ্টির সম্ভাবনা রয়েছে মে-র শুরুতে। পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া সহ চারটি জেলা আগামী মাসের গোড়াতে বৃষ্টি হতে পারে। বৃষ্টির আশায় বসে থাকা বাঙালির কাছে আরও খারাপ হল আদ্রতাজনিক অস্বস্তি। যে আদ্রতার অস্বস্তি প্রতিবছর গরমে শহরবাসীকে ভোগায়।  আজ শহরের বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯%, নূন্যতম ২৭%। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়নি।

আরও পড়ুন: 'কমিশন-BJP-র টিয়া-ময়না', কোভিড ইস্যুতে মাদ্রাজ কোর্টের মন্তব্যকে সায় দিতেই নিশানায় মমতা

আরও পড়ুন: ভোটের জন্য ৭ হাজার টেস্ট কম, তাতেও গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১৫,৯৯২

করোনার কঠিন সময়ে মানুষকে ঘরবন্দি থাকতে হচ্ছে, এমন সময় এই গরমে স্বাভাবিকভাবেই অস্বস্তিতে রাজ্যবাসী। জেলার দিকে চোখ ফেরালে দেখা যাবে গরম সব জায়গাতেই কষ্ট দিচ্ছে। আসানসোল, পুরুলিয়া, মালদার মত দমদমের তাপমাত্রাও ৪০ ডিগ্রি ছাড়িয়েছে। দিঘার তাপমত্রা ৩৫.৭ ডিগ্রি। বর্ধমান (৩৮.৮ ডিগ্রি) গরমে কলকাতাকে টেক্কা দিচ্ছে। 

 

Share this article
click me!