শরীরের তাপমাত্রা মেপেই ভোট গ্রহণ রায়গঞ্জে, ভোটারদের করোনা বিধি মানতে আহ্বান জেলাশাসকের

  • উত্তর দিনাজপুরে ২২ এপ্রিল ৯ টি বিধানসভার ভোট গ্রহন
  • করোনা বিধি মেনে সকল জেলাবাসীকে ভোটদানের আহ্বান 
  • শরীরের তাপমাত্রা মাপতে থার্মাল গানের ব্যাবস্থা করা হয়েছে 
  • মাইকিংয়ে প্রচার শুরু করল উত্তর দিনাজপুর জেলা প্রশাসন 
     

Asianet News Bangla | Published : Apr 15, 2021 9:16 AM IST


করোনা আবহে সবরকম সতর্কতা বিধি মেনে সকল জেলাবাসীকে ভোটদানের আহ্বান করলেন জেলা রিটার্নিং অফিসার তথা উত্তর দিনাজপুর জেলাশাসক অরবিন্দ কুমার মীনা।  সাধারন মানুষকে গনতন্ত্রের শ্রেষ্ঠ উৎসব ভোট উৎসবে শামিল হতে বৃহস্পতিবার থেকে মাইকিংয়ের মাধ্যমে প্রচার শুরু করল উত্তর দিনাজপুর জেলা প্রশাসন। 

 

আরও পড়ুন, 'একদিনেই হোক বাকি ভোট', কমিশনে কেন এমন দাবি জানাতে চাইছে TMC 

 

 

উত্তর দিনাজপুর জেলায় আগামী ২২ এপ্রিল ৯ টি বিধানসভার ভোট গ্রহন।  প্রার্থীর ভাগ্য নির্ধারন করবেন উত্তর দিনাজপুর জেলার মোট ২১ লক্ষ ৫৩ হাজার ৬৭৩ জন ভোটার। নটি বিধানসভায় মোট ৩০৩৬ টি বুথে সকাল ৭ টা থেকে ভোট গ্রহন শুরু হবে। ভোট গ্রহন প্রক্রিয়া চলবে ৬ টা পর্যন্ত।  সাধারণ ভোটার থেকে এবারে যারা নতুন ভোট দেবেন তাদের জন্য ১৯৫০ টোল ফ্রি নম্বরে ভোটাধিকার সম্পর্কিত নানান সমস্যার সমাধান জানিয়ে দেওয়া হবে। জেলার সকল ভোটারদের ভোটদানে শামিল হতে নির্বাচন কমিশনের নির্দেশে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন বুধবার থেকে জেলাজুড়ে মাইকিংয়ের মাধ্যমে প্রচার শুরু করেছে। 

আরও পড়ুন, পয়লা বৈশাখে কোভিডে ভয়াবহ সংক্রমণ বাংলায়, একদিনে আক্রান্ত প্রায় ৬ হাজার 

 


জেলা রিটার্নিং অফিসার তথা উত্তর দিনাজপুর জেলাশাসক অরবিন্দ কুমার মীনা জানিয়েছেন,  যেহেতু কোভিত পরিস্থিতি চলছে সেজন্য ভোটারদের মাস্ক পড়ে ভোট কক্ষে প্রবেশ করার পাশাপাশি বুথে বুথে আশাকর্মীদের দ্বারা শরীরের তাপমাত্রা মাপার জন্য থার্মাল গানের ব্যাবস্থা করা হয়েছে। থাকছে স্যানিটাইজারের ব্যাবস্থাও। ভোটারদের বুথে থাকা আশাকর্মীদের সহযোগিতা করার আবেদন জানিয়েছেন জেলাশাসক অরবিন্দ কুমার মীনা। নতুন ভোটারদের উদ্দেশ্যে জেলাশাসকের বার্তা যদি কেউ এখনও ভোটার কার্ড না পেয়ে থাকেন তাহলে ' ইএপিক কার্ড ' এর মাধ্যমে এপিক কার্ড ডাউনলোড করে নেবেন। কোভিড আক্রান্ত কিংবা কোভিড সন্দেহজনক যাঁরা আছেন তাঁদের জন্য পোস্টাল ব্যালটের ব্যাবস্থা করেছে নির্বাচন কমিশন। 

Share this article
click me!