'একদিনেই হোক বাকি ভোট', কমিশনে কেন এমন দাবি জানাতে চাইছে TMC

  • নববর্ষের প্রথম দিনেই আবার মৃত্য এক কংগ্রেস প্রাথীর 
  • এদিকে রাজ্যে নির্বাচনের শুধুমাত্র চার দফা ভোট হয়েছে  
  • এক দফাতেই বাকি বিধানসভা ভোটের  প্রস্তাব দেবে তৃণমূল 
  • এব্যাপারে কমিশনে যাওয়ার সম্ভাবনা ঘাসফুল শিবিরের 

Asianet News Bangla | Published : Apr 15, 2021 8:27 AM IST / Updated: Apr 15 2021, 02:23 PM IST


রাজ্য়ে ভয়বাহ পরিস্থিতি নিচ্ছে। এদিকে পয়লাবৈশাখের সকালে কোভিড আক্রান্ত হয়ে ভোটের মাঝেই মৃত্যু সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজউল হক ওরফে মন্টু বিশ্বাসের। এমনই এক পরিস্থিতিতে রাজ্যে নির্বাচনের এখনও শুধুমাত্র চার দফা ভোট হয়েছে। তাই বাকি ৪ দফার বদলে এক দফাতেই বাকি বিধানসভাগুলির ভোট করানোর জন্য কমিশনকে প্রস্তাব দেবে তৃণমূল।

 

আরও পড়ুন, পয়লা বৈশাখে কোভিডে ভয়াবহ সংক্রমণ বাংলায়, একদিনে আক্রান্ত প্রায় ৬ হাজার 

 

 

উল্লেকখ্য, কলকাতা হাইকোর্টের হস্তক্ষেপের পর রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ে নড়েচড়ে বসেছে নির্বাচন কমিশন। করোনাভাইরাস পরিস্থিতিতে আগামী ১৬ এপ্রিল কৌশল নিয়ে সর্বদল বৈঠকের ডাক দিল নির্বাচন কমিশন। মূলত সম্প্রতি করোনা পরিস্থিতি নিয়ে একটি জনস্বার্থ মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। এরপরেই নির্বাচনের সময়ে কোভিড বিধি মানা হচ্ছে কিনাএ নিয়ে কোর্ট কমিশনের কাছে জবাব চায়। সেই পরিপ্রেক্ষিতেই এবার সকল রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করতে সর্বদল বৈঠকের  ডাক দিয়েছে কমিশন।

 

 

আরও পড়ুন, বারবার দফতর বদল, কেন্দ্র ও আত্মবিশ্বাস বদলায়নি ব্রাত্য বসুর  

 

 

আদালত স্পষ্ট জানিয়েছে, ভীড় রুখতে জেলা শাসক এবং কমিশনকেই দায়িত্ব নিতে হবে। প্রয়োজনে ১৪৪ ধারা ব্যবহার করা হতে পারে। হাইকোর্টের নির্দেশনামা ইতিমধ্যেই জেলাশাসক এবং কমিশনকে পাঠিয়ে দেওয়া হয়েছে। বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে সংক্রমণ  ৫ হাজার ৮৯২ । এদিকে মৃত্য়ুও ২৪ জন।এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ৭। একদিনে কলকাতায় করোনার নতুন ঢেউয়ে আক্রান্তের সংখ্যা ৩৯৯ জন থেকে বেড়ে ১৬০১ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা  ১৪৫,৩৪৩ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৬৩০,১১৬ জন।  প্রসঙ্গত, এদিন ভোরেই কোভিড আক্রান্ত হয়ে ভোটের মাঝেই মৃত্যু সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজউল হক ওরফে মন্টু বিশ্বাসের। জানা গিয়েছে বুধবার রাতেই তাঁকে জঙ্গিপুর থেকে চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা হয়েছে। বৃহস্পতিবার সকালেই মৃত্যু হয়েছে কংগ্রেস প্রার্থী রেজউল হকের। এমন পরিস্থিতি বাকি দফা ভোট নিয়ে জল কোন দিকে গড়ায়, তার অপেক্ষায় রাজ্যবাসী।


 

Share this article
click me!