হার-জিতের বিতর্ক শেষ, জেলাশাসকের তৎপরতায় নন্দীগ্রাম থেকে EVM পাড়ি দিল হলদিয়ায়

 

  • ভোট গণনা হবার পর  ইভিএম ইস্য়ুতে বিশৃঙ্খলা হয় নন্দীগ্রামে 
  •   শুভেন্দু না মমতা, কে জিতেছে- ওঠে কারচুপির অভিযোগ 
  • পরে সাংবাদিক বৈঠকে মমতাও জানান, তিনি হেরে গিয়েছেন 
  • বহু বিতর্ক শেষে ওই কেন্দ্রের ইভিএম মেশিন এদিন সরানো হয়েছে 

Ritam Talukder | Published : May 6, 2021 10:53 AM IST / Updated: May 07 2021, 05:23 PM IST

 নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের ইভিএম গননা কেন্দ্র থেকে অবশেষে সরানো হয়েছে।  ২ মে রবিবার ভোট গণনা হবার পর বিশৃঙ্খলা দেখা দেওয়ায় সমস্ত জিনিসপত্র আটকে পড়েছিল হলদিয়া গভর্মেন্ট হাইস্কুলে। এদিন  জেলাশাসকের তৎপরতায় সরিয়ে নিয়ে রাখা হয়েছে হলদিয়ার এক বিশেষ জায়গায়।

আরও পড়ুন, রাজ্য় পুলিশে রদবদল, ৩ IPS 'কম্পালসরি ওয়েটিং'-এ, পুরোনো পদে ফিরলেন বিবেক সহায় 

 

 

২ মে হলদিয়াতে নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের ভোট গননার সময় মমতা বন্দ্যোপাধ্যায় ১২০০ ভোটে শুভেন্দুকে হারিয়ে নন্দীগ্রাম কেন্দ্রে জয়ী হয়েছেন বলে বেশকিছু সংবাদমাধ্যম খবর পেশ করে দেয়। তারপরে অবশ্য নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী জানা যায় শুভেন্দু অধিকারী ১৭৩৬ ভোটে নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের জয়ী প্রার্থী। নন্দীগ্রামে আর পুনরায় গণনা সম্ভব নয় বলেও জানান রিটার্নিং অফিসার। সাংবাদিক বৈঠক করে মমতাও জানান, 'তিনি হেরে গিয়েছেন। কারচুপি হয়েছে এমন খবর তাঁর কাছে পৌঁছেছে বলেও জানান মমতা। এমনকি আদালতেও যাবেন বলে জানান। ভোট গণনায় কারচুপি ও পুনর্গণনার দাবিতে হলদিয়া মঞ্জুশ্রী মোড়ে ৫ দিন ধরে ধরনায় তৃণমূল কর্মী সমর্থকরা। তাই বৃহস্পতিবার  হলদিয়া গণনা কেন্দ্রে আটকে থাকা ভিভিপাট মেশিন, ইভিএম এবং নির্বাচনী জিনিসপত্র বিশাল পুলিশি নিরাপত্তায় বের করা হয়েছে। '

আরও পড়ুন, বিধানসভায় শপথ নিলেন নবনির্বাচিত বিধায়করা, আজ রয়েছেন রাজ-জুন মালিয়া সহ ১২ তারকা  

 

 


  ২ মে রবিবার ভোট গণনা হবার পর বিশৃঙ্খলা দেখা দেওয়ায় সমস্ত জিনিসপত্র আটকে পড়েছিল হলদিয়া গভমেন্ট হাই স্কুলে। এদিন জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাঝির  তৎপরতায় নির্বাচনী গুরুত্বপূর্ণনথি গুলি স্কুল থেকে বের করে রাজনৈতিক নেতাদের সামনে ভিডিও গ্রাফি করে,  ইভিএম ভর্তি বাক্স গুলিকে গুনে গুনে হলদিয়ায় একটি বিশেষ জায়গায়  রাখা হয়।

Share this article
click me!