ভোট পরবর্তী হিংসা দেখতে বৃহস্পতিবার জেলা সফরে রাজ্যপাল জগদীপ ধনকড়, যাবেন শীতলকুচিতে

  • ভোট পরবর্তী হিংসা দেখতে জেলা সফর 
  • জেলা সফরে যাচ্ছেন রাজ্যপাল 
  • যাবেন শীতলকুচিতেও 
  • বিএসএফ-র হেলিকপ্টারে করে সফর  

Asianet News Bangla | Published : May 11, 2021 4:49 PM IST / Updated: May 12 2021, 01:56 PM IST

রাজ্যের ভোট পরবর্তী হিংসার পরিস্থিতি খতিয়ে দেখতে জেলা সফরে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। আগামী বৃহস্পতিবার অর্থাৎ ১৩ মে তাঁর যাওয়ার  কথা। রাজ্যপাল জগদীপ ধনকড় সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে সেকথা জানিয়েছেন। তিনি জানিয়েছেন কোচবিহারের শীতলকুচিতেও তিনি যাচ্ছেন। মমতা বন্দ্যোপাধ্যায়কেও সোশ্যাল মিডিয়ায় মাধ্যমে তাঁর জেলা সফরের কথা জানিয়েছেন রাজ্যপাল। 

সোশ্যাল মিডিয়ায় দেওয়া বার্তায় রাজ্যপাল জানিয়েছেন, তিনি বিএসএফ-এর হেলিকপ্টারের চড়ে হিংসা বিধ্বস্ত এলাকা পরিদর্শ করতে যাচ্ছেন। ভোট পরবর্তী হিংসায় ক্ষতিগ্রস্তদের সঙ্গেও তিনি কথা বলবেন। তিনি জানিয়েছেন, তাঁর সাংবিধানিক দায়িত্বের অংশ হিসেবেই তিনি রাজ্যের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের সিদ্ধান্ত নিয়েছেন। সরকারকে প্রয়োজনীয় ব্যবস্থা করার কথাও বলেছিলেন তিনি। কিন্তু দুর্ভাগ্যবসত রাজ্য সরকার তাঁর প্রতিক্রিয়ায় সাড়া দেয়নি বলেও অভিযোগ করেন ধনকড়। তাই তিনি নিজেই প্রয়োজনীয় ব্যবস্থা করে সফরসূচি তৈরি করেছেন বলেও জানিয়েছেন। গতবুধবার মমতা বন্দ্যোপাধ্য়ায়ের শপথ গ্রহণের পরেও রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। 

রাজ্যে ভোট পরবর্তী হিংসা নিয়ে আগে থেকেই সরব হয়েছিল বিজেপি। রাজ্য সফর করেছেন বিজেপির সর্বভাবরতীয় সভাপতি জেপি নাড্ডা। স্বরাষ্ট্র মন্ত্রক চার সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দলও পাঠিয়েছে। কলকাতা হাইকোর্টের সাংবিধানিক বেঞ্চও রাজ্যের হিংসার রিপোর্ট চেয়ে পাঠিয়েছে। বিশ্ব হিন্দু পরিষদও রাজ্যের হিংসা পরিস্থিতি নিয়ে রাষ্ট্রপতির দ্বারস্থ হয়েছে। এবার সেই হিংসা পরিস্থিতি দেখতে জেলা সফরে যাচ্ছেন রাজ্যপাল। 

রাজ্যপালের সফরের তালিকায় রয়েছে শীতলকুচি। গত ১০ এপ্রিল ভোটের দিনই হিংসায় উত্তপ্ত হয়ে উঠেছিল এই এলাকার ১২৬ নম্বর বুথ। কেন্দ্রীয় বাহিনীর গুলিতে যেখানে ৪ জনের মৃত্যু হয়েছিল। অন্য একটি ঘটনায় মৃত্যু হয় আরও এক নতুন ভোটারের। ভোটের দিনই সেখানে লুঠপাট ভাঙচুরের অভিযোগ উঠেছিল। 

Share this article
click me!