আজ মনোনয়ন পেশ মমতার, পুরীর জগন্নাথ মন্দিরে ও কালীঘাটের বাড়িতে সারা দুপুর চলবে পুজো

  • বুধবার নন্দীগ্রাম থেকে মনোনয়ন পেশ মমতার 
  •  বুধবার দুপুর ২ টোর পর সেই শুভ মহরত 
  •  পুরীর জগন্নাথ মন্দিরে চলবে অখন্ডদ্বীপ পুজো
  •  কালীঘাটের বাড়িতে মহাদ্বীপ জ্বালানো থাকবে 
     

Asianet News Bangla | Published : Mar 10, 2021 3:15 AM IST / Updated: Mar 10 2021, 10:13 AM IST

বুধবার নন্দীগ্রাম থেকে মনোনয়ন পেশ মমতার। বুধবার দুপুর ২ টোর পর সেই শুভ মহরত। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের জন্য ১০ মার্চ বুধবার দুপুর   ২ টোর পরে মমতাকে নির্বাচনে মনোনয়ন পত্র দাখিল করার পরমার্শ এসেছে পুরীর জগন্নাথ দেবের মন্দির থেকে।

আরও পড়ুন, নন্দীগ্রামে দাঁড়ানোর কারণ কী, আজ সব খোঁচার উত্তর দিলেন মমতা 

 

 

বুধবার মমতা বন্দ্য়োপাধ্যায়ের মনোনয়ন পর্ব শুভ করতে পুজো দেওয়া হবে পুরীর জগন্নাথ মন্দিরে। বুধবার দুপুর তিনটে পর্যন্ত পুরীর জগন্নাথ দেবের মন্দিরে অখন্ডদ্বীপ পুজো চলবে।  পুরীর জগন্নাথ দেবের মন্দিরের মুখ্য দৈতাপতি রাজেশ দৈতাপতি জানিয়েছেন, স্থানীয়ভাবে বিশ্বাস করা হয়, মহাপ্রভু জগন্নাথ দেবের সামনে অখন্ডদ্বীপ পুজো করলে সব গ্রহ খন্ডন হয়। সবার শেষে জয় হয়। পুরীর জগন্নাথ দেবের পাশপাশি মমতা বন্দ্য়োপাধ্যায়ের কালীঘাটের বাড়িতেও অধিষ্ঠিত জগন্নাথ দেবের ব্রিগহের সামনেও বুধবার দুপুর দুটো থেকে মহাদ্বীপ জ্বালানো থাকবে। বুধবার   নন্দীগ্রাম থেকে মনোনয়ন  জমা দেবেন মমতা। সেজন্য মঙ্গলবারই সেখানে পৌছে গিয়েছেন। আপাতত ৩ দিন এখানেই থাকবেন তৃণমূল সুপ্রিমো। মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় বলেছেন, শুধু মাত্র নিরাপদ আসনের কারণের নয়, মানুষের সমর্থন আর ভালোবাসার টানেই তিনি এবার এখানে পার্থী হয়েছেন। 

আরও পড়ুন, 'আমার দু'চোখ নন্দীগ্রাম', নিজের প্রথম প্রচারেই বেকারত্ব ঘোচানোর প্রতিশ্রুতি মমতার 

 

 

উল্লেখ্য মঙ্গলবার নন্দীগ্রামে নিজের প্রার্থী হওয়ার কারণ বলতে গিয়ে মমতা বলেন, গ্রামের দিকে আমার সবসময় টান ছিল। আমার এবার মাথায় ছিল, আমি হয় সিঙ্গুর নয় নন্দীগ্রামে দাঁড়াবো। কারণ এই দুটো হল আন্দোলনের পীঠস্থান।' এরই সঙ্গে নন্দীগ্রামের মানুষের কাছে সরাসরি জিজ্ঞেস করেন, যদি আপনারা মনে করেন আমার দাঁড়ানো উচিত নয়, তাহলে কাল আমি মনোনয়ন দেব না। । যদি আপনারা মনে করেন, আমি আপনাদের ঘরের মেয়ে, তাহলেই আমি মনোনয়ন দেব। আপনারা বলুন আমি কাল মনোনয়ন দেব তো, ওপাশ থেকে হৃদয় ভরিয়ে দেওয়া হ্য়াঁ এর প্লাবনে ভেসে ওঠে নন্দীগ্রাম। তাই সব দিক থেকেই বুধবার বাংলায় বিশেষ রাজনৈতিক পরিস্থিতিতে সরগরম রাজ্য।
 

Share this article
click me!