'বিনামূল্য গ্য়াস দিক কেন্দ্র', নারী দিবসে জ্বালানীর মূল্যবৃদ্ধিতে কলকাতায় প্রতিবাদ মিছিল মমতার

  •  জ্বালানীর মূল্যবৃদ্ধির প্রতিবাদে শহরে মিছিল মমতার
  • 'বিনে পয়সার চাল আর ৯০০ টাকার গ্যাস', কটাক্ষ মমতার
  • কলেজস্ট্রিট থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল হয়েছে
  •  রাজ্যজুড়ে তৃণমূল কর্মীদের সিলিন্ডার মিছিল করতে নির্দেশ
     

Asianet News Bangla | Published : Mar 8, 2021 11:11 AM IST


'মেয়েরা আমাদের গর্ব', সোমবার জ্বালানীর মূল্যবৃদ্ধিতে প্রতিবাদ মিছিলের পর সভামঞ্চে উঠে সকলকে নারীদিবসের শুভেচ্ছা জানালেন মমতা। এদিন দুপুরে কলেজস্ট্রিট থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায়। 

এদিন মমতা নারীদিবসে সকল মা-বোনেদের শুভেচ্ছা জানিয়েছেন। বলেছেন, 'মেয়েরা আমাদের গর্ব। আমার সঙ্গে যে মহিলা চিত্র তারকা পথ হাঁটলেন, এরা প্রায় প্রত্য়েকেই তৃণমূলের এবার একুশের ভোটের জন্য প্রার্থী পদে দাঁড়িয়েছেন। এদের প্রত্য়েকেই ভোট দিয়ে বাংলার মা-বোনেদের সার্থক করুন। মমতার সঙ্গে এদিন কৌশানি, সায়নী,  লাভলি, জুন মালিয়া, সুদেষ্ণা সহ আরও অনেকে রাজপথে কলেজস্ট্রিট থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল করেন। এদিন তিনি জ্বালানীর মূল্যবৃদ্ধিতে প্রতিবাদ জানিয়ে মোদী সরকারকে নিশানা করে বলেন, বিনে পয়সার চাল আর ৯০০ টাকার গ্যাস,বিনামূল্য গ্য়াস দিক কেন্দ্র। বিজেপি এসেছে বাংলা দখল করতে ওরা আগে দিল্লি সামলাক। যতই করুক হামলা, জবাব দেবে বাংলা', বলে এদিন তোপ দাগেন মমতা। উল্লেখ্য যদিও ব্রিগেডের সভায় এসে মোদী বলেছিলেন, 'কোভিড পরিস্থিতি বাংলার মেয়ে-বোনেদের বিনামূ্ল্য়ে গ্য়াস দিয়েছিল কেন্দ্রীয় সরকার। এখন গ্যাসের থেকেও জরুরী অনেক পানীয় জল। '


অপরদিকে, রবিবার মিমি-নুসরত-চন্দ্রিমাকে সঙ্গে রেখে মহিলা বাহিনীর সঙ্গে রান্নার গ্য়াসের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাতে শিলিগুড়িতে মহামিছিল করেন মমতা। বড় বড় গ্যাস সিলিন্ডারের প্রতিকৃতি বানিয়ে মিছিল করেন মমতা।  মমতা বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, দীর্ঘদিন ধরে গ্য়াসের দাম বেড়েই চলেছে। কেন্দ্রীয় সরকার একাধিক প্রতিশ্রুতি দিলেও সেটা পূরণ হয়নি। গৃহস্থের বাড়ির দিনের পর দিন চাপ বৃদ্ধি পাচ্ছে। এই পরিস্থিতিতে আমজনতার ওপর চাপ কমাতে প্রতীকী গ্যাস সিলিন্ডার নিয়ে চলবে মিছিল।  রাজ্যজুড়ে তৃণমূল কর্মীদের সিলিন্ডার মিছিল করতে নির্দেশ দিয়েছেন মমতা।


 

Share this article
click me!