Purba Medinipur Municipal Election 2022 Live: এগরা-কাঁথি-তমলুক পুরসভা ভোটের সব আপডেট এক ক্লিকে

রবিবার রাজ্যের ১০৮টি পুরসভার নির্বাচন (WB MunicipalELections 2022) । রাজ্য পুলিসের নিরাপত্তাতেই হতে চলেছে এই নির্বাচনী প্রক্রিয়া। রাজ্যের যেকটি জেলায় পুরভোট হতে চলেছে তার মধ্যে অন্যতম হল পূর্ব মেদিনীপুর (Purba Medinipur)। এখানে  এগরা (Egra), কন্টাই (Contai) ও তমলুক (Tamluk) এই তিনটি পুরসভায় ভোট হতে চলেছে।  বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) জেলা হওয়ায় সকলের নজর এদিকেই। জেনে নিন এই ৩ পুরসভার যাবতীয় খুঁটিনাটি।

Asianet News Bangla | Published : Feb 26, 2022 6:00 PM IST / Updated: Feb 27 2022, 04:20 PM IST

অবশেষে সব প্রতীক্ষার অবসান। ২৭ ফেব্রুয়ারি রবিবার রাজ্যের বাকি ১০৮টি পুরসভার নির্বাচন (WB MunicipalELections 2022) । শেষ নির্বাচনের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর কেটে গিয়েছে ২ বছর। এতদিন প্রশাসক বসিয়ে চলছিল এই পুরসভারগুলির কাজকর্ম। এবার ফের একবার নিজেদের স্থানীয় ও এলাকার সমস্যা সমাধানের জন্য পুর প্রতিনিধি নির্বাচন করবেন সাধারণ মানুষ। পুরভোট ঘিরে রাজ্য জুড়ে চড়ছে রাজনৈতিক পারদ। রাজ্যের যে পুরসভাগুলির পর নির্বাচনের দিকে সকলের সবথেকে বেশি নজর তার মধ্যে অন্যতম পূর্ব মেদিনীপুর (Purba Medinipur Municipal Election)। এই জেলায় মোট তিনটি পুরসভা নির্বাচন হবে। এগরা (Egra), কাঁথি (Contai) ও তমলুক (Tamluk)। স্থানীয় ইস্যুগুলির পাশাপাশি এই নির্বাচনে গুরুত্বপূর্ণ হয়ে উঠতে চলেথে শুভেন্দু অধিকারীর তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানও। সব মিলিয়ে ভোটের আগে জেনে নিন পূর্ব মেদিনীপুরের ৩ পুরসভার যাবতীয় খুঁটিনাটি। 

মেদিনীপুর পৌরসভা ভোট ২০২২- লাইভ- (MIDNAPORE MUNICIPALITY Election 2022)-

সৌমেন্দু অধিকারীর গাড়ি ঘিরে বিক্ষোভ
কাঁথিতে সৌমেন্দু অধিকারীর গাড়ি ঘিরে বিক্ষোভ দেখায় সাধারণ মানুষ। কাঁথির ২ নম্বর ওয়ার্ডে উত্তেজনা ছড়ায়। বিজেপির দাবি, বহিরাগতরা জমায়েত করে সৌমেন্দু অধিকারীর গাড়ি ঘিরে বিক্ষোভ দেখায়। গাড়ি ভেঙে দেওয়ার হুমকি দেয়।  

ইভিএম ভাঙচুরের অভিযোগ কাঁথিতে, দুপুর ৩.১৪ মিনিট

ফের উত্তপ্ত কাঁথির ২০ নম্বর ওয়ার্ড। ইভিএম ভাঙচুরের অভিযোগ উঠল সেখানে। ভোটারদের ভোট না দিতে দিয়ে ছাপ্পা করানো হচ্ছে বলেও অভিযোগ। তৃণমূল ছাপ্পা ভোট করাচ্ছে বলে অভিযোগ উঠল সেখানে।   

পুলিশের লাঠি চার্জ  

পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি এলাকায় উত্তেজনা। ১৬ নম্বর, ১৩ নম্বর ও ১১ নম্বর বুথে বিশৃঙ্খলা দেখা যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের লাঠি চার্জ। 

পূর্ব মেদিনীপুর পৌরসভায় আক্রান্ত সাংবাদিক

পূর্ব মেদিনীপুরে কাঁথিতে খবর সংগ্রহ করতে গিয়ে আক্রান্ত সাংবাদিক। পুরভোটের দিন রক্তাক্ত কাঁথি। খবর সংগ্রহ করতে গিয়ে আক্রান্ত সাংবাদিক। 

এগরা পৌরসভা ভোট ২০২২- লাইভ- (EGRA MUNICIPALITY Election 2022)-
২৭ তারিখ রবিবার পূর্ব মেদিনীপুর জেলার তিনটি পৌরসভার নির্বাচন রয়েছে। তার মধ্যে অন্যতম হল এগরা পুরসভা। মোট ১৪টি ওয়ার্ড নিয়ে গঠিত এই পৌরসভা। যার মোট জনসংখ্যা ৩০ হাজার ১৪৮ জন। যার মধ্যে ৫১ শতাংশ পুরুষ ও ৪৯ শতাংশ মহিলা। গতবার এই পুরসভা  দখলে ছিল তৃণমূল কংগ্রেসের। কিন্তু মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর, এখানেও প্রশাসক বসানো হয়েছিল। এবারের ভোটে এগরা পুরসভার প্রধান ইস্যুগুলি হল, রাস্তাঘাট, নিকাশী ব্যবস্থা, কোভিড মোকাবিলায় কতটা সফল এগরা পুরসভা ও শুভেন্দু অধিকারীর দল পরিবর্তন, জেলায় বিজেপির উত্থান। ফলে এবার ভোটে হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনা বেশি।

কাঁথি পৌরসভা ভোট ২০২২-লাইভ- (CONTAI MUNICIPALITY Election 2022)-
পূর্ব মেদিনীপুর জেলার প্রাচীন শহরগুলির মধ্যে অন্যতম কন্টাই।  ঐতিহাসিকভাবেও এর গুরুত্ব কম নয়। বর্তমান নাম কাঁথি। কাঁথির মোট জনসংখ্যা ৯২ হাজার ২২৬ জন। যার মধ্যে ৫৩ শতাংশ পুরুষ ও ৪৭ শতাংশ মহিলা। ২৭ তারিখ পুরভোট ঘিরে পারদ চড়ছে কাঁথিতেও। পূর্ব মেদিনীপুর জেলায় কাঁথি পুরসভাতে মোট ২১ টি ওয়ার্ড রয়েছে। মেয়াদ উত্তীর্ণ হওয়ার রাজ্যের অন্য়ান্য জেলার পুরসভারগুলির মত এখানেও প্রশাসক নিয়োগ করা হয়েছিল। তবে অবশেষে নির্বাচন হওয়ায় খুশি পুরবাসীরা। এবার পুরভোটে কাঁথি পুরসভা ভোটে প্রধান ইস্যুগুলির মধ্যে অন্যতম হল জল, নিকাশী ও রাস্তা। এছাড়াও কোভিড মোকাবিলা ও শুভেন্দু অধিকারীর দল পরিবর্তন।

তমলুক পৌরসভা ভোট ২০২২-লাইভ- (TAMLUK MUNICIPALITY Election 2022)-
পূর্ব মেদিনীপুর জেলার অন্যতম আরও একটি পৌরসভা হল তমলুক। জেলার অন্যতম প্রাচীন ও ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ এই জায়গা। তমলুক পৌরসভার অন্তর্গত মোট ২০টি ওয়ার্ড রয়েছে। শেষ জন গণনা অনুসারে তমলুকের জনসংখ্যা ৬৫ হাজার ৩০৬ জন। তার মধ্যে ৫১ শতাংশ পুরুষ ও মহিলার সংখ্যা ৪৯ শতাংশ। এই পুরসভা শষ নির্বাচনে গিয়েছিল তৃণমূল কংগ্রেসের দখলে। তারপর মেয়াদ শেষ হওয়ার পর কাজ চালাচ্ছিল প্রশাসক। এবারের ভোটে তমলুকপুরসভার প্রধান ইস্যুগুলি হল, রাস্তাঘাট, নিকাশী ব্যবস্থা, পানীয় জলের সমস্যা, কোভিড মোকাবিলা স একাধিক। একইসঙ্গে শুভেন্দু অধাকারীর দল পরিবর্তনও বড় ইস্যু এগরার। 

Share this article
click me!