ভোট দেওয়ার ছবি ফেসবুকে পোস্ট, বিতর্কের জেরে ভিডিও সরালেন তৃণমূল সমর্থক

  • ভোট দেওয়ার ছবি পোস্ট
  • ফেসবুকে পোস্ট করে বিতর্ক 
  • পোস্ট সরিয়ে ফেলেন তৃণমূল সমর্থক 
  • মোবাইল ফোন নিয়েও উঠছে প্রশ্ন 

Asianet News Bangla | Published : Apr 17, 2021 10:37 AM IST

ভোটদানের ছবি ফোসবুকে পোস্ট করে বিপাকে পড়লেন রাজগঞ্জের তৃণমূল কংগ্রেস সমর্থক। সোশ্যাল মিডিয়ায় তিনি চিরঞ্জিৎ মহন্ত নামে পরিচিত । ভোটদানের ছবি তিনি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। ভোট কেন্দ্রে যেখানে মোবাইল ফোন নিয়ে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি রয়েছে। সেখানে চিরঞ্জিৎ নামের ওই ব্যক্তি কী করে মোবাইল ফোন নিয়ে বুথে প্রবেশ করল তা নিয়ে উঠছে প্রশ্ন। যদিও কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতিতে রীতিমত কড়া নজরদারিতেই ভোট হচ্ছে বলে দাবি করছে নির্বাচন কমিশন। 

আমেরিকার গুলিকাণ্ডে ৪ শিখের মৃত্যু, সমবেদনা ভারতীয় প্রশাসনের ...
প্রায় দুমিনিটের ভিডিওটি শেয়ার করেন চিরঞ্জিৎ নামের ওই ব্যক্তি। তিনি জানিয়েছি তিনি রাজগঞ্জের ভোটার। জলপাইগুড়ির গ্রামপঞ্চায়েতের বাসিন্দা বলেও জানিয়েছেন তিনি। তবে এই ভিডিওটি ফেসবুকে ছড়ানো একাংশ রীতিমত সমালোচনায় সরব হয়েছে। যদিও কিছুক্ষণ পরেও তিনি তাঁর ফেসবুক পেজ থেকে ছবিটি সরিয়ে ফেলেন। 

মাস্ক না পরলে গুণতে হবে ৫০০ টাকা, করোনাকালে ট্রেনে চড়ার আগেই সাবধান হয়ে যান ...

চিরঞ্জিৎ যে ছবি আপলোড করেছেন তাতে দেখা যাচ্ছে তিনি ভোট দিতে ইভিএমের সামনে রয়েছে। তারপর তিনি ইভিএম-এ একটি বোতাম টেপেন। তারপরই দেখা যায় সেখানে ছাকা ভিডিপ্য়াডে যে যে প্রতীকে ভোট দিয়েছেন তার ছবিও উঠেছে। কিন্তু ভারতীয় সংবিধানের নিয়ম অনুযায়ী ভোটদান যেমন গণতান্ত্রিক অধিকার। তেমনই একটি অত্যন্ত ব্যক্তিগত বিষয়। ভোটদানের সময় যেমন সেখানে অন্যকেউ থাকতে পারেননে তেমনই কেউ নির্দেশও দিতে পারেবে না যে সংশ্লিষ্ট ভোটার কোনও প্রতীকে ভোট দেবেন। ভোটদান কেন্দ্রে সেই কারণে প্রথম থেকেই মোবাইল ফোনও নিষিদ্ধ করা হয়েছে। কোনও ব্যক্তি কাকে ভোট দিচ্ছে তার ছবিও তোলা যায় না। সেখানে জলপাইগুলিড়র তৃণমূল সমর্থকের এই জাতীয় কাজে রীতিমত সমালোচনা শুরু হয়েছে নেটিজেনদের মধ্যে। 

Share this article
click me!