'মৃত্যু নিয়ে রাজনীতি', আসানসোলের জনসভা থেকে শীতলকুচি ইস্যুতে মমতাকে নিশানা মোদীর

  • আসানসোলের জনসভায় নরেন্দ্র মোদী 
  • নিশানা করেন মমতা বন্দ্যোপাধ্যায়কে 
  • শীতলকুচি ইস্যুতেও তোলেন তিনি 
  • শিল্পায়নের কথাও বলেন নরেন্দ্র মোদী 

Asianet News Bangla | Published : Apr 17, 2021 9:15 AM IST

রাজ্যের ৪৫টি আসনে পঞ্চম দফার ভোট গ্রহণ চলছে। তারই মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসানসোলের জনসভা থেকে সরাসরি নিশানা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। মোদীর বক্তব্যে যেমন স্থান পেয়েছে শীতলকুচি ইস্যু তেমনই স্থান পেয়েছে, দুর্নীতি, মাফিয়ারাজ,  শিল্পায়নসহ একাধিক গুরুত্বপূর্ণ বিষয়। তবে পঞ্চম দফার ভোটের দিন নির্বাচনী প্রচারে রাজ্যে এলেও মোদী কিন্তু চতুর্থ দফায় ভোটের দিন শীতলকুলির ঘটনার ওপরেই বেশ জোর দিলেন সমাবেশে। 


আাসানসোলের জনসভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, দুর্ণীতি আসানসোলের মত শিল্পাঞ্চলকেও প্রভাবিত করেছে। এতটা সময় ভিন রাজ্য থেকে মানুষ এখানে কর্মসংস্থানের জন্য আসত। আর এখানকার মানুষই অন্য রাজ্যে চলে যাচ্ছে কাজের সন্ধানে। বাইসাইকেল থেকে কাচ, কাগজ ও স্টিলের কারখানা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। একটা সময় এটাই ছিল মিনি ইন্ডিয়া। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্যে করে বলেন, 'দিদি মা মাটি মানুষের কথা বলে গোটা এলাকায় মাফিয়া রাজ ছড়িয়ে দিয়েছে।' বিজেপি ক্ষমতায় এলে আসানসোল তার হারানো মর্যাদা ফিরে পাবে বলেও প্রতিশ্রুতি দিয়েছেন নরেন্দ্র মোদী।

মাস্ক না পরলে গুণতে হবে ৫০০ টাকা, করোনাকালে ট্রেনে চড়ার আগেই সাবধান হয়ে যান ...
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আবারও শীতলকুচির প্রসঙ্গ তুলে মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেন। তিনি অভিযোগ করে বলেন মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের মৃত্যু নিয়ে রাজনীতি করছেন। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন করেন, 'দিদি রাজনৈতিক লাভের জন্য আর কতদূর যাবেন?' তিনি বলেন মৃতদেহ নিয়ে রাজনীতি করা মমতা বন্দ্যোপাধ্যায়ের পুরনো অভ্যাস। শীতলকুচির অডিও টেপের প্রসঙ্গও তিনি উত্থাপন করেন। তিনি বলেন, কোচবিহারের ঘটনা নিয়ে একটি অডিও টেপ প্রকাশ্যে এসেছে। সেটিতে শোনা যাচ্ছে পাঁচ জনের মৃত্যু নিয়ে দিদি রাজনীতি করছেন। কারণ মোদীর অভিযোগ অডিও টেপটিতে পাঁচ জনের মৃতদেহ নিয়ে স্থানীয় তৃণমূল নেতাজের সমাবেশ করার কথা বলতে শোনা গেছে। 

পাহাড় বিজেপিকে চায় না বললেন বিমল গুরুং, উল্টো কথা জিএনএলএফ নেতার মুখে ...

শীলতকুচি কাণ্ড নিয়ে সদ্যোই একটি অডিও টেপ সামনে এসেছে। যা নিয়ে ইতিমধ্যেই টানাপোড়েন শুরু হয়েছে তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে। অডিও টেপ ইস্যুতে ইতিমধ্যেই নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে বিজেপিও। পাল্টা তৃণমূল কংগ্রেসও আড়ি পাতার অভিযোগ তুলে সরব হয়েছে। এবার সেই ইস্যুতেই মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একই সঙ্গে এদিন মোদী তাঁর সরকারের উন্নয়নমূলক প্রকল্পগুলির কথাও তুলে ধরেন। 

আমেরিকার গুলিকাণ্ডে ৪ শিখের মৃত্যু, সমবেদনা ভারতীয় প্রশাসনের ..

 

Share this article
click me!