একই দিনে পিতাপুত্রের ভাগ্য পরীক্ষা, শুভ্রাংশুর হাত ধরে ষষ্ঠ দফায় ভোট ময়দানে বিজেপির মুকুল রায়

  • বৃহস্পতিবার ষষ্ঠ দফার নির্বাচন 
  • ভোট যুদ্ধে সামিল মুকুল রায় ও শুভ্রাংশু রায় 
  • বাবা ও ছেলের ভাগ্য পরীক্ষা হবে একই দিনে
  • ২০০১ সালের পর ভোট প্রার্থী মুকুল 
     

Asianet News Bangla | Published : Apr 21, 2021 1:59 PM IST

বৃহস্পতিবার রাজ্যের ষষ্ঠ দফার নির্বাচন। এই দিনটি রীতিমত গুরুত্বপূর্ণ উত্তর ২৪ পরগনার রায় পরিবারের কাছে। কারণ  একই দিনে ভাগ্য পরীক্ষা হবে বাবা ও ছেলের। মুকুল রায় ও শুভ্রাংশু রায়। দুজনেই একটা সময় তৃণমূল কংগ্রেসের প্রথম সারির নেতা হিসেবে ছিলেন। কিন্তু বর্তামান রাজনৈতিক সমীকরণে বাবার হাত ধরে ছেলেও নাম লিখিয়েছেন গেরুয়া শিবিরে। চলতি বিধানসভা নির্বাচনে বিজেপি বাবা ও ছেলে দুজনকেই প্রার্থী করেছেন মুকুল রায় লড়াই করছেন কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্রে। আর তাঁর ছেলে শুভ্রাংশু প্রার্থী হচ্ছেন বীজপুর বিধানসভা কেন্দ্রে। 

করোনার দ্বিতীয় তরঙ্গ মোকাবিলায় কতটা অক্সিজেন মজুত দেশে, কী বলছেন বিশেষজ্ঞরা ... R
শুভ্রাংশু রায় বাবার হাত ধরে রাজনীতিতে এলেও তাঁকে এখনও পর্যন্ত বাবার মত কিং মেকারের ভূমিকায় দেখা যায়নি। তবে বাবার থেকে সংসদীয় রাজনীতিতে তিনি কিছুটা এগিয়ে রয়েছে বললে খুব একটা ভুল হবে না। কারণ ২০১১ থেকেই বীজপুর বিধানসভার বিধায়ক তিনি। পরপর দুবার একই কেন্দ্র থেকে লড়াই করেছেন তিনি। তবে আগারে দুবারের সঙ্গে এবার কিছুটা ফারাক রয়েছে। আগের দুবারই শুভাংশু মমতা বন্দ্যোপাধ্যায়ের ছত্রছায়ায় ভোট যুদ্ধে সামিল হয়েছিলেন। এবার তাঁর প্রতীক পদ্ম। অন্যদিকে রাজ্যরাজনীতিতে মুকুল রায়কে চাণক্য বলা হলেও সংসদীয় রাজনীতিতে পিছিয়ে তিনি। এখনও পর্যন্ত প্রার্থী হয়ে লড়াই করে সংসদ বা বিধানসভায় প্রবেশের কোনও ইতিহাস নেই তাঁর। ২০০১ সালে বিধানসভা নির্বাচনে লড়াই করেছিলেন মুকুল রায়। তবে সেই লড়াইয়ের ফলাফল তেমন সুখকর নয়। তবে এবার বিজেপির পদ্ম প্রতীক তাঁর মুখে হাসি ফোটাতে পারে কিনা তাই এখন দেখার। যদিও প্রার্থী হওয়ার আগে থেকেই মুকুল রায় জানিয়েছিলেন তিনি সাংগঠনিক কাজেই দক্ষ।

ভারতের নতুন চ্যালেঞ্জ করোনাভাইরাসের তৃতীয় রূপান্তর, মহামারির রুখতে কতটা কার্যকর দেশীয় টিকা ...  

এক নজরে দেখে নিন মুকুল রায় ও শুভ্রাংশু রায়ের প্রতিপক্ষদের
 কৃষ্ণনগর উত্তর
তৃণমূল কংগ্রেস - কৌশানী মুখোপাধ্যায়
বিজেপি - মুকুল রায়
সংযুক্ত মোর্চা - সিলভি সাহা (কংগ্রেস)

বীজপুর
তৃণমূল কংগ্রেস - সুবোধ অধিকারী
বিজেপি - শুভ্রাংশু রায়
সংযুক্ত মোর্চা - সুকান্ত রক্ষিত (সিপিএম)

'দয়া করে মাস্ক পরে নিন', ভাইরাল ভিডিওতে করোনা মাহামির কথা বলতে গিয়ে চোখে জল চিকিৎসকের ...
একটা সময় মুকুল রায়কে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধান সেনাপতি বলা হত। সামনে না এসে পিছনে থেকে গোটা ভোট প্রক্রিয়া পরিচালনা করতেন মুকুল রায়। তাই একটা সময় তাঁকে কিং মেকারও বলা হত। দক্ষ সংগঠক হিসেবে সর্বদাই সামনে আসত মুকুল রায়ের নাম।  কিন্তু দলবদল করে বর্তমানে তিনি বিজেপিতে। দলীয় সূত্রের খবর কিছুটা নিয়ম ভেঙেই বিজেপি মুকুল রায়ের সঙ্গে প্রার্থী করেছে তাঁর ছেলে শুভ্রাংশুকে। কারণ সচারচর বিজেপি বাবা ও ছেলেকে একসঙ্গে প্রার্থী করে না। তাঁকে তাঁর পুরনো কেন্দ্র বীজপুরেরই প্রার্থী করা হয়েছে। 

Share this article
click me!