বাগদায় গুলিবিদ্ধ ৩ জন, অভিযুক্ত রাজ্য পুলিশ - আহতদের হাসপাতালে নিয়ে যেতেও বাধা

ষষ্ঠ দফায় ফের গুলি চলার অভিযো

গুলিবিদ্ধ তিন-তিনজন গ্রামবাস

অভিযোগের আঙুল রাজ্য পুলিশের দিকে

উত্তর ২৪ পরগণার বাগদার ঘটনা

amartya lahiri | Published : Apr 22, 2021 11:43 AM IST / Updated: Apr 22 2021, 06:31 PM IST

বৃহস্পতিবার, ষষ্ঠ দফা ভোটগ্রহণের দিন ফের গুলি চলার অভিযোগ। গুলিবিদ্ধ তিন-তিনজন গ্রামবাসী। অভিযোগের আঙুল পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশের দিকে। গুলিবিদ্ধরা কেউ কোনও রাজনৈতিক দলের সঙ্গেই যুক্ত নয় বলেই দাবি গ্রামবাসীদের। গুলিবিদ্ধ ব্যক্তিদের এখনও হাসপাতালে নিয়ে যাওয়া যায়নি। উত্তর ২৪ পরগণার বাগদা বিধানসবা এলাকার ঘটনা।

জানা গিয়েছে, এদিন সকাল থেকেই দফায় দফায় উত্তেজনা ছডিয়েছিল বাগদা বিধানসভা এলাকার রনঘাট গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত ৩৫ নম্বর বুথ সংলগ্ন এলাকা। এদিন সকালেই প্রথমে বাগদা থানার পুলিশ ওই এলাকায় এসে, আচমরকাই বুথের বাইরে থাকা বিজেপির ক্যাম্প অফিসে ভাঙচুর চালিয়েছিল বলে অভিযোগ। এমনকী গ্রামবাসীদের উপর লাঠিচার্জ করা হয়। স্থানীয় কয়েকটি দোকানেও হামলা চালানো হয় বলে অভিযোগ।

এরপরই, প্রতিরোধ গড়ে তুলেছিলেন গ্রামবাসীরা। ফলে পুলিশের সঙ্গে রীতিমতো খণ্ডযুদ্ধ বেধে গিয়েছিল গ্রামবাসীদের। এই পরিস্থিতিতে পুলিশের উচ্চকর্তারা ওই এলাকায় এসেছিলেন এবং দুই পক্ষের মধ্যে আলোচনার মাধ্যমে সেই সমস্যা মিটে গিয়েছিল বলে জানা গিয়েছে। বাগদা থানার পুলিশও ওই এলাকা থেকে চলে গিয়েছিল।

গ্রামবাসীদের অভিযোগ, একটু পরেই আবার রাজ্য পুলিশের একটি বিশাল বাহিনী ওই এলাকা আসে। প্রায় ১০টি গাড়ির কনভয় ওই এলাকায় আসে। সেই গাড়িগুলি থেকে নেমেই বেপরোয়া গুলি চালাতে শুরু করে পুলিশ সদস্যরা, এমনটাই অভিযোগ করেছেন গ্রামবাসীরা। এমনকী গুলিবিদ্ধ হওয়ার পরও গুরুতর জখম অবস্থায় আহতদের গ্রামেই রেখে দেওয়া হয়েছে। তাদের হাসপাতালে নিয়ে যেতে গেলে পথে যদি পুলিশ পের গুলি চালায়, সেই আশঙ্কাতেই হাসপাতালে যেতে পারছেন না তাঁরা।

Share this article
click me!