বঙ্গের ভোট রঙ্গ, ভোটারদের তৃণমূল খাওয়াচ্ছে ছোলা-মুড়ি, বিজেপি দিল চা-বিস্কুট

  • প্রথম দফার ভোটে দিকে দিকে অশান্তি
  • ভোটারদের প্রভাবিত করারও ওঠে অভিযোগ
  • প্রভাবিত করতে ভোটারদের দেওয়া হচ্ছে খাবার
  • অভিযোগের তির তৃণমূল কংগ্রেস ও বিজেপির বিরুদ্ধে
     

Sudip Paul | Published : Mar 27, 2021 7:05 AM IST

এবারের বাংলার ভোট রঙ্গে কত কিছুই না হচ্ছে। প্রথম দফার ভোটে সকাল থেকে দিকে দিকে অশান্তি, ইভিএম বিভ্রাট, তৃণমূল-বিজেপি সংঘর্ষ বাদ যায়নি কোনও কিছুই। এবার খাবার দিয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগও উঠল। আর কাঠগড়ায় রাজ্যের প্রধান দুই প্রতীদ্বন্দ্বী দল তৃণমূল কংগ্রেস ও বিজেপি। কোথাও ভোটকে প্রভাবিত করতে ভোটারদের ছোলা-মুড়ি খাওয়ালো রাজ্যের শাসক দল। কোথাও আবার চা-বিস্কুট খাওয়ালো কেন্দ্রের শাসক দল। 

পুরুলিয়ার বান্দোয়ান বিধানসভার কুইলাপাল এলাকায় ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। বুথে যাওয়ার আগে ভোটারদের হাতে ছোলা-মুড়ি দিয়ে ভোট দেওয়ার আবেদন করা হয়।  বুথ থেকে কিছুটা দূরেই এই ছবি ধরা পড়ে। যেখানে প্যাকেটে করে ছোলা-মুড়ি দেওয়া হচ্ছে সকলকে। যদিও প্রভাবিত করার অভিযোগ অস্বীকার করে তৃণমূল কর্মীরা। যদিও বেশ কয়েক জন ভোটারের দাবি, ছোলা-মুড়ি প্যাকেট দিয়ে তৃণমূলকে ভোট দিতে বলা হচ্ছে।

অপরদিকে,পুরুলিয়া বিধানসভার পিঠাজোড়া এলাকায় বুথের ১০০ মিটারের মধ্যে বিজেপির তরফে বুথ-ফেরত ভোটারদের খাওয়ানো হচ্ছে চা-বিস্কুট। ঝাড়গ্রামের গোপীবল্লভপুর বিধানসভার ডাংরিয়া প্রাথমিক স্কুল এবং বাঁকুড়ার শালতোড়া বিধানসভার বিধানচন্দ্র বিদ্যাপীঠ কিছুটা দূরে বিজেপির ক্যাম্প অফিস থেকে বুথ-ফেরত ভোটারদের দেওয়া হচ্ছে ছোলা মুড়ি। এমন দৃশ্য বঙ্গে নতুন নয়। কিন্তু কবে ভোটে এই ধরনের ঘটনার অবসান ঘটবে তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে সব মহল।

Share this article
click me!