আবারও ভোট নিয়ে নালিশ, এবার নির্বাচন কমিশনের দিল্লির অফিসে তৃণমূলের প্রতিনিধি দল

  • দিল্লিতে নির্বাচন কমিশনের অফিসে তৃণমূল 
  • সাংসদ প্রতিনিধি দলে যাবেন কথা বলতে 
  • নির্বাচন নিয়েই আলোচনা 
  • মমতার ওপর নিষেধাজ্ঞা নিয়ে আলোচনা 

Asianet News Bangla | Published : Apr 14, 2021 5:39 AM IST

তৃণমূল কংগ্রেসের একটি প্রতিনিধি দল বুধবার দুপুরে দিল্লির নির্বাচন কমিশনের আধিকারিকদের সঙ্গে দেখা করতে পারে। এদিন দুপুর তিনটের সঙ্গে তাঁদের যাওয়ার কথা রয়েছে দিল্লির নির্বাচন কমিশেনর অফিসে। প্রতিনিধি দলের সদস্যদের মধ্যে থাকতে পারেন ডেরেক ও'ব্রায়ন, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, প্রতিমা মণ্ডল, শান্তনু সেন। মূতল তৃণমূল কংগ্রেসের সাংসদরাই দলের হয়ে নির্বাচন কমিশনের প্রতিনিধিত্ব করবে। সূত্রের খবর নির্বাচন কমিশন মমতা বন্দ্যোপাধ্যায়ের ভোট প্রচারের ওপর ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করেছেন তাই নিয়েই আলোচনা করতে যাবেন তাঁরা।

কুম্ভর শাহী স্নানেও করোনাভাইরাসের থাবা, কোভিডের দ্বিতীয় তরঙ্গে দৈনিক পরিসংখ্যন ভয়াবহ রূপ নিচ্ছে ..

উস্কানিমূলক মন্তব্যের পরিপ্রেক্ষিতে সোমবার রাত আটটা থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল নির্বাচন কমিশন। এই ঘটনার প্রতিবাদে গতকাল প্রায় সাড়ে তিন ঘণ্টার গান্ধী মূর্তির পাদদেশে বসে প্রতিবাদ জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচন কমিশনের নিশেধাজ্ঞার কারণে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের দুটি প্রচার সভা বাতিল করা হয়েছিল। রাত আটটার পরে বাকি দুটি জনসভায় উপস্থিত হন মমতা। নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞার নিয়ে তৃণমূল কংগ্রেসের একাধিক অভিযোগ রয়েছে। তৃণমূলের অভিযোগ নির্বাচন কমিশন, বিজেপির নেতৃত্বাধীন সংগঠনের মতই আচরণ করছে। 

পঞ্চম দফার ভোটই নবান্ন দখলের চাবিকাঠি, তৃণমূল নেত্রী মমতার কাছে কতটা কঠিন এই লড়াই 

তবে নির্বাচন কমিশন গতকালই শীলতকুচি গুলিকাণ্ডে দুই বিজেপি নেতা রাহুল সিনহা ও দিলীপ ঘোষের মন্তব্যের কারণে নোটিশ পাঠিয়েছে। যারমধ্যে রাহুল সিনহা ৪৮ ঘণ্টার জন্য ভোট প্রচার থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। আর দিলীপ ঘোষকে নোটিশ পাঠিয়েছে। আজকের মধ্যেই তার উত্তর দিতে নির্দেশ দেওয়া হয়েছে। দুই বিজেপি নেতাই শীতলকুচি উস্যুতে কেন্দ্রীয় বাহিনীর পক্ষে সমর্থন জানিয়েছিলেন। পাশাপাশি দুই বিজেপি নেতারই বক্তব্যের সুর ছিল প্রয়োজনে কেন্দ্রীয় বাহিনী আবারও গুলি চালিয়ে চারাবে।  

Share this article
click me!