'সংবিধান মেনেই যাব', শীতলকুচি সফর ইস্যুতে মমতাকে টুইটে তোপ রাজ্যপালের

  • 'সকলকে একজোট হয়ে কাজ করা উচিত' 
  •  'আমরা সংবিধান মেনে চলতে বাধ্য'
  • 'আমি জানি , আপনি সংবিধান মানেন '
  • মুখ্যমন্ত্রীকে টুইটে তোপ রাজ্যপালের 

Ritam Talukder | Published : May 13, 2021 4:17 AM IST / Updated: Jun 01 2021, 12:57 PM IST

  বৃহস্পতিবার শীতলকুচি সফরের আগে মুখ্যমন্ত্রীকে পাল্টা জবাব দিলেন এবার রাজ্যপাল। উল্লেখ্য, মমতার তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকেই ফের রাজ্যপালের সঙ্গে পুরোনো সংঘাত উসকে গিয়েছে। প্রথা ভেঙে শীতলকুচি সফর নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়কে কড়া চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। এদিন  শীতলকুচি সফরের আগে এবার তারই পাল্টা জবাব টুইট বার্তায় মমতাকে দিলেন রাজ্যপাল।

 

 

আরও পড়ুন, মমতার মন্ত্রীদের মধ্যে ৩২ জন কোটিপতি, কতটা পাল্লা দিচ্ছেন মুখ্যমন্ত্রী  

রাজ্যপাল জগদীপ ধনখড় টুইটে জানিয়েছেন, আমি এবং আপনি -দুজনের সাংবিধানিক দায়িত্বপ্রাপ্ত। শপথ নেওয়ার সঙ্গে আমরা সংবিধান মেনে চলতে বাধ্য। আমি এটা জানি যে, আপনি সংবিধান মানেন বলে মুখ্যমন্ত্রীর উদ্যেশ্যে লিখেছেন রাজ্যপাল। তিনি আরও বলেছেন, সাংবিধানিক দায়িত্ব পালনের জন্যই জেলা সফর করছেন রাজ্যপাল। এই পরিস্থিতিতে চটকদারি করা উচিত নয়। সকলকেই একজোট হয়ে কাজ করা উচিত।' প্রয়োজনের বিএসএফের সাহায্য নিয়ে শীতলকুচি যাবেন বলে সাফ জানিয়ে দিয়েছেন রাজ্যপাল।

আরও পড়ুন, জ্বলেই চলেছে চুল্লির আগুন, কোভিডে একদিনের মৃত্যুতে শীর্ষে কলকাতা  

 

প্রসঙ্গত,  মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে রাজ্যেপাল জানিয়েছিলেন তিনি বৃহস্পতিবারই ভোট পরবর্তী হিংসার পরিস্থিতি খতিয়ে দেখতে বিএসএফএর হেলিকপ্টারে চড়ে জেলা সফরে যাচ্ছেন। তিনি কোচবিহারের ভোট সন্ত্রস্ত এলাকা শীতলকুচিতে যাবেন বলেও জানিয়েছেন। এরপরেই রাজ্যপালের জেলা সফর সরকারি নিয়ম লঙ্ঘন করবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যপাল জগদীপ ধনকড়ের জেলা সফর নিয়ে প্রশ্ন তুলে চিঠি লিখে সরাসরি জানিয়ে দেন ' তাঁর এই সফর দীর্ঘ কয়েক দশক ধরে চলে আসা প্রথা ও রীতিনীতি লঙ্ঘন করবে।রাজ্য প্রশাসন ও জেলা প্রশাসনের আলোচনা করেই রাজ্যপালের সফরসূচি চূড়ান্ত করা উচিত'।  রাজ্যপালের এই পদক্ষেপ রাজ্য স্বরাষ্ট্র দফতরের ১৯৯০ সালের ম্যানুয়্যাল অব প্রোটোকল অ্যান্ড সেরিমনিয়্যালস-এর পরিপন্থী বলেও সরব হয়েছে মমতা। এরপরেই পাল্টা জবাব দিলেন এবার রাজ্যপাল। 

<


 

 

Share this article
click me!