গরু পাচারকাণ্ডে আরও ফাঁপরে অনুব্রত মণ্ডল, সিবিআইয়ের ৩৫ পাতার চার্জশিটে ৫৩টি সম্পত্তির উল্লেখ

এর আগেও মোট ৩টি চার্জশিট পেশ করে কেষ্ট মণ্ডলের বিরুদ্ধে বহু নথি ও তথ্য দাখিল করেছে সিবিআই। ৫৭ দিনের মাথায় এসে শুক্রবারের এই চার্জশিট বীরভূমের বাদশাকে আরও বিপদে ফেলে দিল বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Sahely Sen | Published : Oct 7, 2022 7:33 AM IST

গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে আজ ৩৫ পাতার চার্জশিট জমা দিল সিবিআই। মামলার ৫৭ দিনের মাথায় কেষ্টর বিরুদ্ধে এই চার্জশিট জমা করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। দুর্নীতি দমন আইনের একাধিক ধারার উল্লেখ করা হয়েছে ৩৫ পাতার চার্জশিটে, এছাড়াও এতে আরও কিছু চাঞ্চল্যকর দাবি করেছে তদন্তকারী দল।

সূত্রের খবর, বীরভূমের তৃণমূল জেলা সভাপতির সম্পত্তির মোট ৫৩টি দলিল, ১৮ কোটি টাকার স্থায়ী আমানত, অর্থাৎ ব্যাংকের ফিক্সড ডিপোজিটের যাবতীয় তথ্য বিস্তারিতভাবে উল্লেখ করা হয়েছে সিবিআইয়ের এই চার্জশিটে। অনুব্রত মণ্ডলের আরও বহু ব্যাঙ্ক অ্যাকাউন্ট সম্পর্কে বিবিধ তথ্যেরও কথাও বলা রয়েছে চার্জশিটে ।

গত ১১ অগস্ট গরু পাচার মামলায় গ্রেফতার করা হয় বীরভূম জেলার দোর্দণ্ডপ্রতাপ নেতাকে। সিবিআই হেফাজতের পর বর্তমানে জেল হেফাজতে রয়েছেন কেষ্ট মণ্ডল। এর আগেও মোট ৩টি চার্জশিট পেশ করে কেষ্ট মণ্ডলের বিরুদ্ধে বহু নথি ও তথ্য দাখিল করেছে সিবিআই। ৫৭ দিনের মাথায় এসে শুক্রবারের এই চার্জশিট বীরভূমের বাদশাকে আরও বিপদে ফেলে দিল বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

জানা গেছে, মোট ১২ জনের নাম রয়েছে আজকের চার্জশিটে। ইতিপূর্বেই অনুব্রত ও তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলের নামে প্রায় ১৭ কোটির ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত করেছেন গোয়েন্দারা। পরবর্তীতে সুকন্যার ব্যাংক অ্যাকাউন্ট থেকে উদ্ধার করা হয় প্রায় এক কোটি টাকা। অনুব্রতের প্রয়াত স্ত্রী ছবি মণ্ডল ও কন্যা সুকন্যা মণ্ডলের নামে কলকাতা ও বীরভূম জেলায় একাধিক সম্পত্তির ওপর নজর রেখে চলেছে সিবিআই। বোলপুরে অনুব্রতর ঘনিষ্ঠ ব্যক্তিদের নামে একাধিক চালকলেরও সন্ধান পাওয়া গিয়েছে। 

এই বিপুল অর্থযোগ থেকে সায়গল, এনামুলের পাচারচক্র পর্যন্ত জাল বিস্তার কীভাবে হয়েছে, তা জানতে শুক্রবার অনুব্রতর দেহরক্ষী সায়গলকে জেরা করতে আসানসোল জেলে গেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি-র) একটি বিশেষ দল। প্রভূত সম্পত্তির উৎস কী, এ ব্যাপারে জানতেই সায়গলকে জেরা করা হবে বলে খবর।

আরও পড়ুন-
২ বছরের অতিমারি পেরিয়ে শহরে ফিরছে দুর্গাপুজো কার্নিভাল, কলকাতা পুলিশের সিদ্ধান্ত কী?
মহালয়ার ভোরে সকাল সকাল স্নান সেরে  'মহিষাসুরমর্দ্দিনী' শুনলেন অনুব্রত মণ্ডল, ছুঁলেন না জেলের আমিষ খাবার
অনুব্রতর রান্নাঘরেও এবার সিবিআইয়ের নজর, সরকারি অফিসারদের কঠিন জেরার মুখে নেতার রাঁধুনি

Read more Articles on
Share this article
click me!