মহালয়ার ভোরে সকাল সকাল স্নান সেরে  'মহিষাসুরমর্দ্দিনী' শুনলেন অনুব্রত মণ্ডল, ছুঁলেন না জেলের আমিষ খাবার

| Sep 26 2022, 03:21 PM IST

মহালয়ার ভোরে সকাল সকাল স্নান সেরে  'মহিষাসুরমর্দ্দিনী' শুনলেন অনুব্রত মণ্ডল, ছুঁলেন না জেলের আমিষ খাবার
মহালয়ার ভোরে সকাল সকাল স্নান সেরে  'মহিষাসুরমর্দ্দিনী' শুনলেন অনুব্রত মণ্ডল, ছুঁলেন না জেলের আমিষ খাবার
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

মহালয়ার সকালে একেবারেই ভিন্ন মেজাজে দেখা গেছে অনুব্রত মণ্ডলকে। প্রত্যেকদিন সাধারণত তাঁর ঘুম ভাঙে সকাল ৯ টায়। তবে মহালয়ার দিন নাকি ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গেই ঘুম থেকে উঠে পড়েছেন তিনি। 

গরু পাচার কাণ্ডে সিবিআইয়ের হাতে পাকড়াও হওয়ার পর আসানসোল সংশোধনাগারে জেল হেফাজতে রয়েছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। রাজ্য জুড়ে সিবিআই তাঁর বিরুদ্ধে জোরালো তদন্ত চালাচ্ছে। অন্যদিকে, বঙ্গে কাঠি পড়ে গিয়েছে দুর্গাপুজোর ঢাকেও। সবসময় পুজো অর্চনায় লেগে থাকা কেষ্ট রবিবার মহালয়ার সকালে রইলেন একেবারে অন্য মুডে। 


সংশোধনাগারের সূত্র মারফৎ জানা গিয়েছে, মহালয়ার সকালে একেবারেই ভিন্ন মেজাজে দেখা গেছে অনুব্রত মণ্ডলকে। প্রত্যেকদিন সাধারণত তাঁর ঘুম ভাঙে সকাল ৯ টায়। তবে মহালয়ার দিন নাকি ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গেই ঘুম থেকে উঠে পড়েছেন তিনি, শুধু তাইই নয়, ঘুম থেকে ওঠার পর ভোরবেলা সেরে নিয়েছেন স্নানও। জেল সূত্রে খবর, যে কোনও বিশেষ দিনে আবাসিকদের জন্য বিশেষ ধরনের ব্যবস্থা করা হয়। প্রত্যেক বছরই মহালয়ার ভোরে আবাসিকদের রেডিওতে 'মহিষাসুরমর্দ্দিনী' চালিয়ে শোনানো হয়। অন্যান্য আবাসিকদের সঙ্গে রবিবার সকালে মহালয়া শোনায় মন দিয়েছিলেন অনুব্রত মণ্ডলও। তবে,  তার পর অবশ্য কিছুটা সময় বিছানায় গড়িয়ে নিয়েছেন তিনি।

Subscribe to get breaking news alerts

সংশোধনাগারের ভিতর তর্পণ করার কোনও ব্যবস্থা থাকে না। কল থেকে জল নিয়ে স্নান করে এদিন পিতৃপুরুষের আত্মার উদ্দেশ্যে জলদানও করেছেন অনুব্রত। প্রত্যেক রবিবারের মতো মহালয়াতেও মাছ-ভাত দেওয়া হয় জেলের আবাসিকদের। এর আগে একবার অবশ্য সংশোধনাগারে আসার পর পুকুরের মাছ ও দেশি মুরগির ঝোলের জন্য আবদার করেছিলেন অনুব্রত মণ্ডল। তবে, এই রবিবারে মহালয়া উপলক্ষ্যে আমিষ ছুঁলেন না তিনি। সূত্রের খবর, জেল কর্তৃপক্ষের কাছে বিশেষ অনুমতি নিয়ে নিরামিষ খেয়েছেন কেষ্ট। নিরামিষ খাবারের জন্য আর্জি জানানোয়, তাঁর জন্য লাউ,পটল আর আলু দিনে বানানো তরকারির ব্যবস্থা করা হয়।

আসানসোল সংশোধনাগারে অনুব্রত মণ্ডল ছাড়াও বর্তমানে রাখা হয়েছে অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেন, হালিশহর পুরসভার চেয়ারম্যান রাজু সাহানি, ইসিএলের আট শীর্ষ আধিকারিককেও। জেল সূত্রে জানা গিয়েছে, দুর্গাপুজো উপলক্ষ্যে প্রত্যেক বছরের মতো এবছরও খাবারের তালিকায় পুজোর কয়েকদিন বিভিন্ন ধরনের সুস্বাদু পদের সংযোজন করা হয়েছে। সেক্ষেত্রে, উৎসবের আমেজে অনুব্রত মণ্ডলের খাদ্যতালিকায় কিছু বাদ পড়া বা সংযোজিত হয় কিনা, সেই আবদার অবশ্য এখনও পর্যন্ত পাওয়া যায়নি।

আরও পড়ুন-
মাঝ আকাশে হুড়মুড় করে ভেঙে পড়ল হেলিকপ্টার! পাকিস্তান সেনাবাহিনীর ৬ কর্মকর্তার মর্মান্তিক মৃত্যু
“একটাই আক্ষেপ, বিশ্বকাপটা যদি নিয়ে আসতে পারতাম…”, অবসর নিয়ে ঘরে ফিরলেন ঝুলন গোস্বামী 
ভারতে যখন দেবীপক্ষ, ইরানে উড়ছে নারীদের চুলের ধ্বজা, ‘বরদাস্ত করব না’, হুঁশিয়ারি প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির

Read more Articles on