১০০ শতাংশ পাশের হার, ৭৯ জন প্রথম স্থানে, প্রকাশ পেল মাধ্যমিক পরীক্ষার ফলাফল

চমক এবার পাশের হারে। বিশেষ মুল্যায়নের ভিত্তিতে সামনে আসে রেজাল্ট। ১০০ শতাংশ ২০২১-এর পাশের হার। 

Jayita Chandra | Published : Jul 20, 2021 4:22 AM IST / Updated: Jul 20 2021, 10:00 AM IST

২০ জুলাই ঠিক সকাল সাড়ে নটায় সামনে এলো মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট। চমক এবার পাশের হারে। বিশেষ মুল্যায়নের ভিত্তিতে সামনে আসে রেজাল্ট। ১০০ শতাংশ ২০২১-এর পাশের হার। ৭৯ জন প্রথম স্থান দখল করে, প্রথম স্থানের প্রাপ্ত নম্বর ৬৯৭। কিছুক্ষণের মধ্যেই হাতে আসবে সকলের রেজাল্ট। wbresults.nic.in এই ওয়েবসাইটে পাওয়া যাবে রেজাল্ট। তবে এবার পর্ষদের পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হয় , চলতী বছর কোনও মেরিট লিস্ট প্রকাশ পাবে না। থাকছে না প্রথম স্থানের জায়গাও। 

করোনা পরিস্থিতির জন্যই পরীক্ষা প্রতিবারের নিয়ম মেনে নেওয়া সম্ভবপর হয়নি। আর তার জন্যই এবছর মেরিট লিস্ট বার করতে নারাজ পর্ষদ। ২০ জুলাই মঙ্গলবার সকাল ১০ টা থেকে ওয়েবসাইটে ফল দেখা যাবে। wbresults.nic.in, exametc.com সহ ১২ টি ওয়েবসাইটের মাধ্যমে ফল জানতে পারবে পরীক্ষার্থীরা। কোভিডের জেরে চলতি বছরে মাধ্যমিক পরীক্ষা বাতিল হয়ে যায়। পর্ষদের পক্ষ জানানো হয়েছে, ৫০-৫০ অনুপাতে মাধ্যমিক পরীক্ষার্থীদের মূল্যায়ন হবে।

মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য নবম শ্রেণির নম্বর এবং দশম শ্রেণির ইন্টারনাল অ্যাসেসমেন্ট ফলাফল বিশেষ তাৎপর্যপূর্ণ। চলতিবছরে নবম শ্রেণির পরীক্ষার ফল থেকে ৫০ এবং দশম শ্রেণির ইন্টারনাল অ্য়াসেসমেন্ট ফলাফল বিশেষ তাৎপর্যপূর্ণ। চলতিবছরে নবম শ্রেণির পরীক্ষার ফল থেকে ৫০ এবং দশম শ্রেণীর ইন্টারনাল অ্য়াসেসমেন্ট থেকে ৫০ নম্বর নিয়ে মূল্যায়ন করা হচ্ছে।

Share this article
click me!