৫ রাজ্যের বিধানসভা নির্বাচনে গেরুয়া ঝড়, আনন্দে জোয়ারে ভাসল সারা দেশের পাশাপাশি বাংলাও

 পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে কার্যত গেরুয়া ঝড়৷ চার রাজ্যেই গেরুয়া ঝড়ে দিশেহারা বিরোধীরা। এই আনন্দে সামিল সারা দেশের পাশাপাশি বাংলাও।

 

Web Desk - ANB | Published : Mar 10, 2022 12:32 PM IST

 পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে (5 State Assembly Elections 2022 Counting Result )  কার্যত গেরুয়া ঝড়৷ চার রাজ্যেই গেরুয়া ঝড়ে দিশেহারা বিরোধীরা। উত্তরপ্রদেশেও ফের একবার বিজেপি ক্ষমতায় আসছে। এছাড়াও উত্তরাখন্ড, গোয়া ও মণিপুরেও বিজেপি বড় সংখ্যায় ভোট এসেছে৷ এই আনন্দে সামিল সারা দেশের পাশাপাশি বাংলাও।

পাঁচটি বিধানসভার মধ্যে চারটি বিধানসভা বিজেপি এগিয়ে। সেই আনন্দে সারা দেশের পাশাপাশি বৃহস্পতিবার বিকেলে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি নেতৃত্বরা গেরুয়া আবীর উড়িয়ে আনন্দ উল্লাসে মেতে ওঠেন। পাশাপাশি জেলা বিজেপির তরফে বালুরঘাটে একটি বিজয় মিছিল বের করা হয়। এদিনের বিজয় মিছিলে হাজির ছিলেন বিজেপি জেলা সভাপতি স্বরুপ চৌধুরী, প্রাক্তন জেলা সভাপতি বিনয় বর্মন, বিজেপির জেলা সাধারণ সম্পাদক বাপি সরকার, বিজেপি যুব মোর্চার রাজ্য সম্পাদক অভিষেক সেনগুপ্ত সহ অন্যান্য জেলা বিজেপি নেতৃত্বরা। এদিন বিজয় উল্লাসের পাশাপাশি বালুরঘাট শহরের আদালত চত্বরে পথচলতি মানুষদের মধ্যে লাড্ডু বিতরণ করে বিজেপি কর্মী সমর্থকরা। এছাড়া জেলা কার্যালয়ের সামনে গেরুয়া আবির উড়িয়ে নাচে মেতে ওঠেন বিজেপি কর্মী সমর্থকরা। 

আরও পড়ুন, কমেডিয়ান হিসেবে জীবন শুরু করেছিলেন, শেষ হাসি হাসলেন তিনিই, ভগবন্তই হবেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী

তবে শুধু বালুরঘাটই নয়, বৃহস্পতিবার দেশের পাঁচটি রাজ্যের বিধানসভার ভোট গণনা চলছে। ইতিমধ্যেই ভোট গণনার ট্রেন্ড অনুযায়ী পাঁচটি রাজ্যের মধ্যে উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, মনিপুর ও গোয়াতে ভোট সংখ্যার নিরিখে বিরোধীদলগুলো থেকে  বিজেপি অনেকাংশে এগিয়ে রয়েছে। তাঁর প্রভাব দেখা গেল বারাসাত শহরেও। বারাসাত সাংগঠনিক জেলা বিজেপির নেতা কর্মীরা হরিতলা সংলগ্ন  জেলা বিজেপির কার্যালয় এর সামনে আবীর খেলায় মাতলেন। একে অপরের সাথে  মোদীজি ছবিতে গেরুয়া আবীর মাখিয়ে জয়ের আগেই উল্লাসে মাতলেন বিজেপি নেতা কর্মীরা। উত্তর প্রদেশে বিজেপির জয়ের আঁচ পড়ল হাওড়াতেও।

দলের উল্লেখযোগ্য ভোটের ফলাফলে গেরুয়া আবির ও লাড্ডু বিতরণ করল হাওড়াতে বিজেপির কর্মীরা। তাদের দাবি, এই জয় নতুন করে রাজ্যে বিজেপি কর্মীদের অক্সিজেন যোগাবে। পাশাপাশি আগামী ২০২৪ এর লোকসভা নির্বাচনে তৃতীয় বারের জন্য নরেন্দ্র মোদীর নেতৃত্বে ভারতীয় জনতা পার্টির সরকার আসার আগাম বার্তা দিল। ওঁদের স্বপ্ন ছিল বাংলা দখলের। একুশের নির্বাচনে পুড়েছিল মুখ। সেই হতাশাকে কাটিয়ের বিজেপির কর্মীরা উড়াল গেরুয়া পতাকা। চললো পথ চলতি মানুষদের মধ্যে লাড্ডু বিতরণ। আকাশে উড়লো গেরুয়া আবির। উত্তরপ্রদেশ সহ উত্তরাখন্ড, গোয়া মণিপুরে পুনরায় সরকার গড়তে চলেছে বিজেপি। আর এই খবর প্রকাশ হতেই উছ্বাসে ফেটে পড়ে হাওড়া বিজেপির কর্মীরা।

Share this article
click me!