'দিদিমণির উল্টো-পাল্টা হিন্দি বলার জন্য অখিলেশের দোকান বন্ধ হল', কটাক্ষ দিলীপের

দিলীপ ঘোষ বলেন, "দিদিমণি উত্তরপ্রদেশ নির্বাচনের প্রচারের জন্য ওখানে গিয়েছিলেন। হাথরসের গল্প বলেছেন। কিন্তু, সেই দুই জায়গায় বিজেপি সবকটা ভোটে এগিয়ে আছে। এখান থেকে দিদিমণি গিয়ে উল্টো-পাল্টা হিন্দি বলে অখিলেশের দোকানটা বন্ধ করে দিয়েছেন।"

Web Desk - ANB | Published : Mar 10, 2022 9:36 AM IST / Updated: Mar 10 2022, 03:08 PM IST

এবারও যে উত্তরপ্রদেশে (Uttar Pradesh Assembly Eletion 2022) গেরুয়া ঝড়ই উঠবে সেই আঁচ পাওয়া গিয়েছিল আগেই। বুথ ফেরত সমীক্ষাতেও (Exit Poll) দেখা গিয়েছিল এবার উত্তরপ্রদেশে সরকার (Uttar Pradesh Govt) গড়তে চলেছে বিজেপি (BJP)। আর সেই সমীক্ষাকে সত্যি করেই উত্তরপ্রদেশে (BJP in Uttar Pradesh) বিপুল সংখ্যা গরিষ্ঠতায় ক্ষমতায় ফিরল গেরুয়া শিবির। ফের সংখ্যাগরিষ্ঠ যোগী আদিত্য়নাথের (Yogi Adityanath) ব্রিগেড। বিধানসভার ৪০৩টি আসনের মধ্যে আড়াইশোর বেশি আসনে এগিয়ে রয়েছে বিজেপি (BJP)। আর সেখানে ১২১টি আসনে এগিয়ে রয়েছে সমাজবাদী পার্টি (Samajwadi Party)। যদিও এবার জেতার বিষয়ে আশাবাদী ছিল সপা প্রধান অখিলেশ যাদব। বিধানসভায় প্রার্থী না দিলেও সপাকে সমর্থন করেছিল তৃণমূল। এমনকী, কয়েকবার উত্তরপ্রদেশে প্রচারেও গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর সেই কারণে সপার ভরাডুবির জন্য কার্যত মমতাকেই দায়ি করেছেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। 

পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা ঘাটাল সাংগঠনিক বিজেপির জেলা পার্টি অফিসে কর্মী বৈঠকে যোগ দিয়ে উত্তরপ্রদেশ নির্বাচন নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করলেন দিলীপ ঘোষ। তিনি বলেন, "দিদিমণি উত্তরপ্রদেশ নির্বাচনের প্রচারের জন্য ওখানে গিয়েছিলেন। হাথরসের গল্প বলেছেন। কিন্তু, সেই দুই জায়গায় বিজেপি সবকটা ভোটে এগিয়ে আছে। এখান থেকে দিদিমণি গিয়ে উল্টো-পাল্টা হিন্দি বলে অখিলেশের দোকানটা বন্ধ করে দিয়েছেন।"

আরও পড়ুন- যোগী ঝড়ে ধরাশায়ী অখিলেশ-মায়াবতী, উত্তরপ্রদেশে সর্ব বৃহৎ দল হিসাবে ফের আত্মপ্রকাশ বিজেপির
 
এরপর কংগ্রেসকে কটাক্ষ করে তিনি বলেন, "পঞ্জাবে প্রথমবার বিজেপির নেতৃত্বে নির্বাচনে লড়া হয়েছিল। মানুষ ভোট দিয়েছেন। কংগ্রেস ওখানে এত দিন রাজত্ব করেছে। কংগ্রেস বরাবরের জন্য পারিবারিক রাজনীতি করে এসেছে। বারবার মুখ্যমন্ত্রী বদল ইত্যাদি, যে মূল সমস্যাগুলো পঞ্জাবে ছিল সেগুলোর কোনও সমাধান হয়নি। তাই সাধারণ মানুষ দিল্লিতে যেভাবে এক্সপিরিমেন্ট করেছেন। একবার আপকে দিয়ে এক্সপিরিমেন্ট করছেন। আমার মনে হয় কংগ্রেস যে পরিবারবাদ চালাচ্ছে সেগুলো আস্তে আস্তে শেষ হয়ে যাচ্ছে। ভারতবর্ষের যত দুর্নীতি বিচ্ছিন্নতাবাদ এই সবগুলোর জন্ম দিয়েছে কংগ্রেস।"

আরও পড়ুন- কড়া চ্যালেঞ্জের মুখে পড়েও উত্তরপ্রদেশে এত বড় জয় কী করে পেল বিজেপি, এক্স ফ্যাক্টর কী যোগী

গোয়া বিধানসভা নির্বাচনে প্রার্থী দিলেছিল তৃণমূল। সেখানে তিনটি আসনে এগিয়ে রয়েছে তারা। এ নিয়েও মমতাকে কটাক্ষ করতে ছাড়েননি দিলীপ। তিনি বলেন, "হাওয়াতে উড়ে গিয়ে কেউ যদি টাকা-পয়সা খরচ করেন, লোক ভাড়া করে যদি মনে করেন পার্টি দাঁড়িয়ে যাবে সেটা সম্ভব নয়। ত্রিপুরাতে আমরা দেখেছি এখান থেকে টাকাপয়সা নেতা লোকজন সব নিয়ে গিয়ে ওখানে চেষ্টা হয়েছিল কিন্তু কোনও লাভ হয়নি। গোয়াতে তৃণমূলেরই সহযোগী পার্টি চার-পাঁচটা আসনে এগিয়ে আছে। কিন্তু, তারা এগিয়ে নেই। যদি বাই চান্স ছিটকে গিয়ে ওদের হাতে পড়ে খুশি হবেন ওনারা।"

আরও পড়ুন- উত্তরপ্রদেশে কেন আবার ক্ষমতায় বিজেপি, কারণ জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

Read more Articles on
Share this article
click me!