সোমবারই ত্রিপুরায় ‘খেলা’ শুরু অভিষেকের, সফরকে কটাক্ষ বিজেপির

প্রথমে ঠিক ছিল বৃহস্পতিবারই ত্রিপুরা যাবেন অভিষেক। কিন্তু, সেই সময় তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দিল্লিতে ছিলেন বলে সফর একদিন পিছিয়ে দেন। এরপর শুক্রবার যাওয়ার কথা ছিল। এদিকে ত্রিপুরায় শনি ও রবিবার সাপ্তাহিক লকডাউন ঘোষণা করা হয়। তারপরই ফের সফরের দিন পরিবর্তন করেন অভিষেক।

Asianet News Bangla | Published : Aug 1, 2021 8:11 AM IST / Updated: Aug 01 2021, 01:43 PM IST

তাঁর ত্রিপুরা সফরে যাওয়ার কথা ছিল শুক্রবার। কিন্তু, আচমকাই সফর বাতিল করেন তিনি। তার পরিবর্তে আগামীকাল সে রাজ্যে পা রাখবেন। সোমবার সকালেই আগরতলার বিমানে চড়বেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

২০২৩ সালে ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনকে পাখির চোখ করে এবার সেখানে নিজেদের জমি শক্ত করতে চলেছে তৃণমূল। এখন থেকেই গ্রাউন্ড ওয়ার্ক শুরু করে দিয়েছে তারা। তাই ওই রাজ্যে তৃণমূলের জমি কতটা মজবুত তা পরখ করতে সেখানে গিয়েছিল ভোট কুশলী প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাকের ২৩ জন সদস্য। কিন্তু, করোনা পরিস্থিতির কথা বলে হোটেলের মধ্যে 'বন্দি' করে রাখা হয়েছিল তাঁদের। আর সেই কারণেই শুক্রবার ত্রিপুরায় যাওয়ার কথা ছিল অভিষেকের।

আরও পড়ুন- পর্নোগ্রাফির রমরমা কলকাতায়, নিউটাউন পর্নকাণ্ডে গ্রেফতার আরও ১

তবে অভিষেক যেতে না পারলেন সেখানে পৌঁছে যান ব্রাত্য বসু, ময়ল ঘটক, ডেরেক ও'ব্রায়েন, কাকলি ঘোষ দস্তিদার, ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। সেখানকার তৃণমূল নেতৃত্বের সঙ্গে কথা বলেন তাঁরা। বৈঠকও করেছিলেন। ইতিমধ্যেই বঙ্গ তৃণমূলের নেতাকর্মীরা ত্রিপুরাতে গিয়ে ঘোষণা করে দিয়েছেন, এবার ত্রিপুরাতেও ‘খেলা হবে’। তবে কোন কৌশলে ত্রিপুরা মিশন তাঁরা সফল করতে চাইছেন তার অনেকটাই হয়তো স্পষ্ট হয়ে যাবে আগামীকাল সেখানে অভিষেক যাওয়ার পর। 

আরও পড়ুন- 'Alvida'-র রহস্য বাড়িয়ে দিলীপকে আক্রমণ, নাড্ডার অনুরোধে ফিরছেন কি বাবুল

করোনা রিপোর্ট নেগেটিভ আসার পর আইপ্যাকের কর্মীদের হোটেলে আটকে রাখার বিষয়টিকে কেন্দ্র করে সেখানে বাড়ছে রাজনৈতিক পারদ। আর সেই ঘটনাকে হাতিয়ার করেই এগিয়ে যেতে চাইছে তৃণমূল। তার ফলে সেখানে বঙ্গ তৃণমূলের নেতাদের যাতায়াতও অনেকটাই বেড়ে গিয়েছে। তবে প্রথমে ঠিক ছিল বৃহস্পতিবারই ত্রিপুরা যাবেন অভিষেক। কিন্তু, সেই সময় তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দিল্লিতে ছিলেন বলে সফর একদিন পিছিয়ে দেওয়া হয়। কথা ছিল শুক্রবার যাবেন। এদিকে ত্রিপুরায় শনি ও রবিবার সাপ্তাহিক লকডাউন ঘোষণা করা হয়। তারপরই ফের সফরের দিন পরিবর্তন করেন অভিষেক। অশেষে আগামীকাল সে রাজ্যে পা রাখবেন তিনি। সেখানে দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক করবেন। 

আরও পড়ুন- করোনার সঙ্গে চোখ রাঙাচ্ছে জিকা ভাইরাস, এবার থাবা মহারাষ্ট্রে

অভিষেকের সফর নিয়ে ডেরেক বলেছিলেন, "ত্রিপুরাতেও খেলা শুরু হয়ে গিয়েছে। অনেকেই তৃণমূলে যোগদানের জন্য যোগাযোগ করেছেন। অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরা পৌঁছালেই তাঁদের নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।" বিধানসভা নির্বাচনে বাংলায় বিপুল ভোটে জয়লাভের পর এবার পালা ত্রিপুরার। সেখানেও তৃণমূলে যোগ দেওয়ার জন্য অনেকেই যোগাযোগ করছেন বলে ঘাসফুল শিবির সূত্রে জানা গিয়েছে। আর তাই এই সময় অভিষেকের ত্রিপুরা সফর অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। 

যদিও, অভিষেকের এই সফরকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ বিজেপি। এই সফর নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, "ত্রিপুরায় তৃণমূল আছে নাকি? বাংলার বাইরে কোথাও তৃণমূল নেই।"

Share this article
click me!