মমতার রাজ্যে মার খাচ্ছেন কংগ্রেস কর্মীরা, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপের দাবিতে কড়া চিঠি অধীরের

অধীর বলেন কংগ্রেস কর্মীদের ওপর রাজ্য জুড়ে অত্যাচার চলছে। তৃণমূল রাজ্যের বিভিন্ন জায়গায় ক্ষমতার জোর দেখাচ্ছে।

Parna Sengupta | Published : Sep 3, 2021 8:27 AM IST

নির্বাচন পরবর্তী হিংসায় একের পর এর খুন হচ্ছেন কংগ্রেস কর্মীরা। অথচ মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্যে কংগ্রেস কর্মীদের (Congress workers) ওপর হওয়া অত্যাচারের কোনও বিচার নেই। এই ভাষাতেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) চিঠি লিখলেন লোকসভায় কংগ্রেসের নেতা ও প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। 

এদিন চিঠিতে অধীর বলেন কংগ্রেস কর্মীদের ওপর রাজ্য জুড়ে অত্যাচার চলছে। তৃণমূল রাজ্যের বিভিন্ন জায়গায় ক্ষমতার জোর দেখাচ্ছে। মুখ্যমন্ত্রী দ্রুত যেন এই বিষয়ে হস্তক্ষেপ করেন। অধীরের অভিযোগ কংগ্রেস কর্মীদের ঘর লুঠ করা হচ্ছে, ভাঙচুর চালানো হচ্ছে, অথচ পুলিশ প্রশাসন নির্বিকার। পুলিশের চোখে সামনেই চলছে এই অত্যাচার। 

উল্লেখ্য রাজ্য জুড়ে নির্বাচন পরবর্তী হিংসা নিয়ে একাধিকবার সরব হয়েছে বিরোধীরা। একুশের বিধানসভা নির্বাচনের সময় থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে হিংসার খবর পাওয়া যাচ্ছিল। বেশিরভাগ ক্ষেত্রেই বিজেপি কর্মীদের উপর হামলার অভিযোগ উঠছিল তৃণমূলের বিরুদ্ধে। এরপর এনিয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হয়। সেই মামলার শুনানির পর ধর্ষণ ও খুনের মতো গুরুত্বপূর্ণ ঘটনার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দিয়েছে হাইকোর্ট। সেই মতো তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 

তবে হিংসার কথা অস্বীকার করেছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর কলকাতা হাইকোর্টে যায় বিষয়টি। সেখানে জাতীয় মানবাধিকার কমিশনকে বিষয়টি তদারকি করে রিপোর্ট জমা দিতে বলেছিল আদালত। সেই রিপোর্ট অনুযায়ী ভোট পরবর্তী খুন ও ধর্ষণের ঘটনার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেয় হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ। আর তুলনায় কম গুরুত্বপূর্ণ মামলাগুলি মানবাধিকার কমিশনকে তদন্ত করার নির্দেশ দেওয়া হয়।  

Bank Holidays in September : সেপ্টেম্বর মাসে কোন কোন দিনে বন্ধ ব্যাঙ্ক, দেখে নিন তালিকা

নিজের পার্সে কত টাকা রাখেন মুকেশ অম্বানি, জানলে চোখ কপালে উঠবে

ব্যাঙ্কের চেক থেকে রান্নার গ্যাসের দাম, পয়লা সেপ্টেম্বর থেকে চালু একাধিক নতুন নিয়ম

ভোট পরবর্তী হিংসার তদন্তে ১০৯ জন সিবিআই অফিসারকে নিয়োগ করা হয়েছে। এঁদের মধ্যেই বেশিরভাগই ভিন রাজ্যের। আসলে এ রাজ্যের বাসিন্দা হলে পক্ষপাতদুষ্ট হতে পারে তদন্ত, এমন আশঙ্কা থাকায় ভিন রাজ্যের অফিসারদের নিয়োগ করা হয়েছে। লখনউ, পটনা, দিল্লি, দেরাদুনের সিবিআই অফিসারদের নিয়ে গড়া হয়েছে বিশেষ দল। তবে দু'জন কলকাতা সিবিআইয়ের এসপি এবং তিন এসআই রয়েছেন। পুরো বিষয়টি দেখছেন ডিআইজি অখিলেশ সিং। 

Share this article
click me!