'সুযোগ হাত ছাড়া করেছে বঙ্গ বিজেপি', ফের বিস্ফোরক অনুপম হাজরা

'সুযোগ হাত ছাড়া করেছে বঙ্গ বিজেপি', ফের বিস্ফোরক বিজেপির কেন্দ্রীয় কমিটির সম্পাদক অনুপম হাজরা।

Web Desk - ANB | Published : Apr 22, 2022 1:23 PM IST / Updated: Apr 22 2022, 07:00 PM IST

'সুযোগ হাত ছাড়া করেছে বঙ্গ বিজেপি', ফের বিস্ফোরক বিজেপির কেন্দ্রীয় কমিটির সম্পাদক অনুপম হাজরা। রাজ্যে দুই উপনির্বাচনে ভরাডুবির পর  বিজেপি নেতার একের পর এক পদত্যাগ নিয়ে ইতিমধ্য়ে তিনি ফেসবুকে লাগাতার ক্ষোভ তুলে ধরেছিলেন। উল্লেখ্য, বিজেপির রাজ্য সম্পাদকের পদ ছেড়েছেন গৌরিশঙ্কর ঘোষ । এবং পদ ছেড়েছেন দুই রাজ্য কমিটির সদস্যও। এরপরেই ফেসবুকে বিস্ফোরক পোস্ট করেন বিজেপির হেভিওয়েট নেতা অনুপম হাজরা। তার বক্তব্য কেন এত জন নেতা একসঙ্গে ইস্তফা দিয়েছেন, তা রাজ্য বিজেপির বিশ্লেষণ করা উচিত। আর তার কথাতেই সায় দিয়ে ঠিকই বলেছেন বলে সুকান্ত মজুমদারকে নিশানা করেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। তবে রাজ্য বিজেপির অন্দরের আগুন ক্রমশ প্রকাশ্যে আসছে। ফের এবার সোশ্যালে তোপ দাগলেন  অনুপম হাজরা।

শুক্রবার ফেসবুক পোস্টে অনুপম হাজরা লেখেন, 'আত্ম অহংকার ছাড়ো, আত্ম বিশ্লেষণ করো। পুরোনো মানুষ ধীরে ধীরে তলিয়ে যাচ্ছে। হারিয়ে যাচ্ছে। মিলে মিশে কাজ করি, হারি জিতি , নাহি লাজ। ' উল্লেখ্য, রবিবার বিজেপির রাজ্য সম্পাদকের পদ ছেড়েছেন গৌরিশঙ্কর ঘোষ। এরপেরই ফেসবুকে বিজেপি নেতা অনুপম হাজরা বলেন, কেন এতগুলি ইস্তফা একসঙ্গে, সেটা রাজ্য বিজেপির খুব গুরুত্ব সহকারে বিশ্লেষণ করা উচিত। আমি যতদূর জানি গৌরিশঙ্করবাবু একজন ভালো সংগঠক। যাদের এতদিন গুরুত্ব দেওয়া হল, তারা সব দল ছেড়ে চলে গিয়েছে। আর যারা এতদিন মাটি কামড়ে পড়ে ছিল, তাঁর ইস্তফা দিচ্ছেন।' এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেছেন, ঠিকই বলেছেন। উনি কেন্দ্রীয় নেতা। ওনারতো যোগাযোগ আছে।এখানকার খবর ওনার দেওয়া উচিত।' দিলীপ ঘোষ আরও বলেন,'যে কোনও কারণেই হোক, ক্ষোভ বিক্ষোভ হতাশা আছে। ফল ভালো করতে পারিনি আমরা। কর্মীদের উপর একটা চাপ আছে। অনেকে সক্রিয় হননি এখনও। অনেকে বাড়িতে ফিরতে পারেননি অত্যাচারের ভয়ে। মনের মধ্যে কষ্ট, ক্ষোভ-বিক্ষোভ কথা বলে সমাধান করার পরামর্শ দিয়েছেন দিলীপ।

আরও পড়ুন, ফের দিল্লিতে মুখোমুখি মোদী- মমতা, কেন্দ্র-রাজ্য সংঘাতের মাঝেই হতে পারে বৈঠক

আরও পড়ুন, 'জাহাঙ্গিরপুরীতে তৃণমূল যাচ্ছে, বাঁকুড়ায়-শিবপুরে-ইসলামপুরে কে যাবে', বিস্ফোরক দিলীপ

এদিকে অনুপম এবং দিলীপ ঘোষের দলের বিরুদ্ধে সমালোচনামূলক মন্তব্য প্রসঙ্গে মুখ খুলেছেন, 'রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। তার দাবি,' দিলীপ ঘোষের মন্তব্য কিংবা অনুপম হাজরার টুইট কেন্দ্রীয় নের্তৃত্বের নজরে পড়েছে। কেন এই পরিস্থিতি তৈরি হচ্ছে, তা কেন্দ্রীয় নের্তৃত্ব ভেবে দেখবেন। এবিষয়ে আমার কিছু বলার নেই।'  খোদ গৌরিশঙ্কর ঘোষ বলেছেন, 'বিজেপির একাংশ তাঁদের মতো পুরনো নেতাদের গুরুত্ব দিচ্ছে না।' একথা বলে দলীয় ইস্তফা দেন তিনি। তবে শুধু অনুপম নয়, বিজেপির রাজ্য নের্তৃত্বের প্রতি বিরক্তি প্রকাশ করেছেন গৌরিশঙ্কর ঘোষ, সৌমিত্র খাঁ।

আরও পড়ুন, সিটি স্ক্যান মেশিনে ঢুকতে 'ভয়' পাচ্ছেন অনুব্রত, উদ্বেগের মুখে উডবার্নের চিকিৎসকেরা

Read more Articles on
Share this article
click me!