হিংসা ছড়াতে পারে, অগ্নিমিত্রা পলের মন্তব্য নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল

অগ্নিমিত্রা পল বলছেন, মারের বদলা মার হবে। এই বক্তব্যকে তুলে ধরেই সরব হয়েছে তৃণমূল কংগ্রেস।

Parna Sengupta | Published : Mar 31, 2022 3:48 PM IST

আসানসোল উপনির্বাচনের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পলের বিরুদ্ধে নির্নাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার রাজ্যের মুখ্যনির্বাচনী আধিকারিককে চিঠি দেন তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। তিনি লেখেন আসানসোলে প্রচার করতে গিয়ে যেভাবে বিদ্বেষমূলক মন্তব্য করছেন বিজেপি প্রার্থী, তাতে উপনির্বাচনে হিংসা ছড়ানোর আশঙ্কা থাকছে। 

উল্লেখ্য, রাজ্যের আইনমন্ত্রী তথা আসানসোলের তৃণমূল নেতা মলয় ঘটক (Moloy Ghatak) একটি টুইটে এই অভিযোগ তুলেছেন। বিজেপি প্রার্থীর একটি ভিডিয়ো টুইটে আপলোড করেছেন মন্ত্রী। তাতে শোনা যাচ্ছে, অগ্নিমিত্রা পল বলছেন, মারের বদলা মার হবে। এই বক্তব্যকে তুলে ধরেই সরব হয়েছে তৃণমূল কংগ্রেস। কুণাল ঘোষ চিঠিতে লিখেছেন নির্বাচন কমিশন অবিলম্বে ব্যবস্থা নিক অগ্নিমিত্রার বিরুদ্ধে। তাঁকে সতর্ক করা হোক, নতুবা ফের উপনির্বাচনে গণতন্ত্রের হত্যা করবে বিজেপি। 

ঠিক কি বলেছেন অগ্নিমিত্রা

কুণাল ঘোষ দলের তরফে চিঠিতে লিখেছেন অগ্নিমিত্রা ঠিক কি বলেছেন সেই সম্পর্কে। তৃণমূলের অভিযোগ অগ্নিমিত্রা বলেন "মারের বদলা মার তো হবেই, তাই না.. মারের বদলা নমস্কার তো পারে না, মারের বদলা আলিঙ্গন তো হতে পারে না, মারের বদলা মারই হবে"। এর পরেই বিতর্ক ছড়ায়। বিষয়টি নিয়ে জলঘোলা করতে মাঠে নেমে পড়ে তৃণমূল। এবার এই বিষয় নিয়ে সোজা চিঠি পৌঁছল নির্বাচন কমিশনের দফতরে। 

অগ্নিমিত্রা পলের বিতর্কিত বক্তব্যের প্রেক্ষিতে কমিশনের কাছে তিনটি দাবি তুলে ধরেছে তৃণমূল কংগ্রেস। তৃণমূল বলেছে 
১. অগ্নিমিত্রার বিরুদ্ধে অবিলম্বে কোনও ব্যবস্থা নিক নির্বাচন কমিশন
২. নির্বাচন চলাকালীন যাতে বিজেপি ও তার প্রার্থী কোনও ভাবেই অশান্তি তৈরি করতে না পারে, তা নিশ্চিত করা
৩. আসানসোল উপনির্বাচনে যাতে মানুষ নির্বিঘ্নে ভোট দিতে পারেন, তার ব্যবস্থা করা। 

উল্লেখ্য, ১২ এপ্রিল আসানসোল লোকসভা কেন্দ্র ও বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন রয়েছে। আর এই দুই কেন্দ্রে অনেক দিন আগেই প্রার্থী ঘোষণা করে দিয়েছিল তৃণমূল। প্রার্থী নির্বাচনে বেশ চমক দিয়েছে তারা। আসানসোলে প্রার্থী করা হয়েছে 'বিহারী বাবু' শত্রুঘ্ন সিনহাকে। আর বালিগঞ্জে প্রার্থী বাবুল সুপ্রিয়। তবে তৃণমূলের প্রার্থী ঘোষণা হয়ে যাওয়ার পরও কোনওভাবেই প্রার্থী ঘোষণা করছিল না বিজেপি। অবশেষে জল্পনার অবসান ঘটিয়ে দোলের দিন এই দুই কেন্দ্রে প্রার্থী ঘোষণা করে তারা। দুই কেন্দ্রেই মহিলা শক্তির উপর ভরসা রেখেছে বিজেপি। আসানসোলে প্রার্থী করা হয়েছে অগ্নিমিত্রা পালকে। আর বালিগঞ্জে বাবুলের বিরুদ্ধে ময়দানে নামানো হয়েছে কেয়া ঘোষকে।

Share this article
click me!