মমতাকে চিঠি, ৬ মাস ধরে পুলিশের দুয়ারে রোজ, তবুও নিখোঁজ আলিপুরদুয়ারের শিক্ষকের হদিশ পাননি স্ত্রী

 আলিপুরদুয়ারে নিখোঁজ কম্পিউটার শিক্ষক ছয় মাস পেরিয়ে গেলেও নেই কোনও হদিস। পুলিশের দুয়ারে দুয়ারে ঘুরছেন নিখোঁজ শিক্ষকের স্ত্রী। অনেকেই পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। 

Web Desk - ANB | Published : Jun 7, 2022 6:12 AM IST / Updated: Jun 07 2022, 11:58 AM IST

 আলিপুরদুয়ারে নিখোঁজ কম্পিউটার শিক্ষক ছয় মাস পেরিয়ে গেলেও নেই কোনও হদিস। ছয় মাসের বেশি সময় ধরে নিখোঁজ আলিপুরদুয়ার এক নং ব্লকের সোনাপুর উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার শিক্ষক। উল্লেখ্য সোনাপুর কুমোরপাড়া ঘয়েরবাড়ি এলাকায় শিক্ষক বিশ্বজিৎ রায় ১৩ ডিসেম্বর সোমবার বাড়ি থেকে বেরিয়ে স্কুল আসার পথে সোনাপুর চৌপথি থেকে নিখোঁজ হন।এরপর বিষয়টি নিয়ে সোনাপুর ফাঁড়ির পুলিশের কাছে নিখোঁজের অভিযোগ দায়ের করেন। এরপর থেকেই পুলিশের দুয়ারে ধর্না দিয়ে পড়ে তাঁর স্ত্রী। স্বাভাবিকভাবে উদ্বিগ্ন তাঁর পরিবারের সদস্যরা। তবে বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। অনেকেই পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। 

তবে নিখোঁজ কম্পিউটার শিক্ষকের পরিবারের সদস্যরা চাইছেন দ্রুত বাড়িতে ফিরুক তাঁর বাড়ির লোক। পুলিশের দুয়ারে দুয়ারে ঘুরছেন নিখোঁজ শিক্ষকের স্ত্রী লিপি রায়। আলিপুরদুয়ার পুলিশ সুপারের কাছে গিয়েছিলেন একাধিকবার।  এছাড়াও আলিপুরদুয়ার থানা ও সোনাপুর পুলিশ ফাঁড়িতে ও প্রতিনিয়ত যাচ্ছেন এবং পুলিশ আধিকারিকদের সঙ্গে কথা বলছেন। তবে কোনও সুরাহা হয়নি। পুলিশের কথার আশ্বাসে বাড়িতে ফিরতে হচ্ছে নিখোঁজ শিক্ষকের স্ত্রীর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি পাঠিয়েছেন।উল্লেখ্য সোনাপুর কুমোরপাড়া ঘয়েরবাড়ি এলাকায় শিক্ষক বিশ্বজিৎ রায় ১৩ ডিসেম্বর সোমবার বাড়ি থেকে বেরিয়ে স্কুল আসার পথে সোনাপুর চৌপথি থেকে নিখোঁজ হন।এরপর বিষয়টি নিয়ে সোনাপুর ফাঁড়ির পুলিশের কাছে নিখোঁজের অভিযোগ দায়ের করেন। অভিযোগ জানানোর পড়েও নড়েচড়ে বসে পুলিশও। সোনাপুর ফাঁড়ির পুলিশ সোনাপুর পুন্ডিবাড়ি কোচবিহার এলাকা সহ পার্শ্ববর্তী জেলাগুলোর বিভিন্ন এলাকায় শিক্ষক নিখোঁজের বিষয়ে পোস্টার লাগায়। তবুও তথাপি এক মাস হয়ে যাওয়ার পড়েও কোনও হদিস মেলেনি।

আরও পড়ুন, 'দ্রুত অপরাধীদের গ্রেফতার করুন', হাসিমারা বনবাংলোয় বসেই ভবানীরপুর খুনে সিপিকে ফোন মমতার

আরও পড়ুন, সিসিটিভি-তেই কি মিলবে অপরাধীর খোঁজ ? ভবানীপুরের হাই সিকিউরিটি জোনে জোড়া খুন ভাবাচ্ছে গোয়েন্দাদের

এবার যা নিয়ে এলাকায় প্রশ্ন উঠতে শুরু করেছে ঠিক কী হয়েছিল এই শিক্ষকের সঙ্গে। শিক্ষক বিশ্বজিৎ রায় কি আত্মগোপন করে আছে, নাকি তাঁকে অপহরণ করা হয়েছে। এই বিষয়টি নিয়ে সৃষ্টি হয়েছে ধোঁয়াশা। মূলত এই ঘটনায় কোনও রাজনৈতিক যোগাযোগ আছে কি না তাও জানা যায়নি। তবে রাজ্য়ে ক্রমশ অপরাধ প্রবণতা বেড়েই চলেছে। একের পর এক খুন, ধর্ষণের ঘটনা উঠে আসছে। যদিও অপহরণের ঘটনা সম্প্রতি কম শোনা গেলেও কলকাতার কসবার বুকে একটি অপরহণের ঘটনা ঘটেছিল। বনগাও থেকে আসা এক ব্যবসায়ী কসবার নামজাদা শপিংমলের সামনে থেকে বেরোতেই তাঁকে অপরহণ করে গাড়ি তুলে নেওয়া হয়েছিল। কিন্তু সে যাত্রায় বেঁচে ফেরেন ব্যবসায়ী। কারণ রাতারাতি সক্রিয় ভূমিকা নিয়েছিল কলকাতা পুলিশ। তাই এই ক্ষেত্রে জেলার পুলিশের নিষ্ক্রিয়তা নিয়েও অভিযোগ উঠেছে।

আরও পড়ুন, আজ নিজে দাঁড়িয়ে থেকে ৫১০ যুগলের বিয়ে দেবেন মমতা, লক্ষ্য কি আদিবাসী ভোট ব্যাঙ্ক

Share this article
click me!