রাজ্যে অমিত শাহ, হিঙ্গলগঞ্জে বিএসএফ-র ভাসমান আউটপোস্ট উদ্বোধন কেন্দ্রীয় মন্ত্রীর

বৃহস্পতিবার বিশেষ বিমানে রাজ্য পৌঁছে সোজা উত্তর ২৪ পরগণার হিঙ্গলগঞ্জ চলে যান অমিত শাহ। এদিন তিনি হিঙ্গলগঞ্জে বিএসএফ-র ৬ টি অত্যাধুনিক ভাসমান আউটপোস্ট উদ্বোধন করেন এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Web Desk - ANB | Published : May 5, 2022 7:28 AM IST / Updated: May 05 2022, 05:57 PM IST

বৃহস্পতিবার বিশেষ বিমানে রাজ্য পৌঁছে সোজা উত্তর ২৪ পরগণার হিঙ্গলগঞ্জ চলে যান অমিত শাহ। এদিন তিনি হিঙ্গলগঞ্জে বিএসএফ-র ৬ টি অত্যাধুনিক ভাসমান আউটপোস্ট উদ্বোধন করেন এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন শাহের সঙ্গে ছিলেন রাজ্য বিজেপির বিধায়ক এবং সাংসদরা। দুপুরে বনগাঁর হরিদাশপুরে ভোজন সারবেন তিনি। বিকেলে ফের জনসভা করতে উত্তরবঙ্গের শিলিগুড়ি যাবেন অমিত শাহ।

এদিন সকালে বিশেষ বিমানে দমদম বিমান বন্দরে পৌঁছন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখান থেকে সোজ হিঙ্গলগঞ্জে পৌঁছন শাহ। জলপথে চোরাচালান বন্ধ করতে হিঙ্গলগঞ্জে ইছামতির নদীর উপরে ৬টি ভাসমান সীমান্ত চৌকি বানিয়েছে বিএসএফ। এদিন সেগুলিরই উদ্বোধন করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর নৌকা অ্যাম্বুলেন্সের উদ্বোধন করেন শাহ। হিঙ্গলগঞ্জে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামানিক , বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, এবং রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

সফর সূচি অনুসারে এরপর হেলিকপ্টারে বনগাঁর হরিদাসপুরে পৌঁছবেন অমিত শাহ। সেখানে বিএসএফ চৌকিতে মধ্যাহ্ন ভোজন সারবেন তিনি। তারপর স্থানীয় সাংসদ শান্তনু ঠাকুর এবং স্থানীয় বিজেপি বিধায়কদের  সঙ্গে বৈঠক করবেন তিনি। এরপরেই উত্তরবঙ্গের পথে উড়ে যাবেন অমিত শাহ। বিকেলে শিলিগুড়ির জনসভায় ভাষণ দেওয়া কথা রয়েছে তার। শুক্রবার সকালে কোচবিহার জেলার তিনবিধা সফরে যাবেন কেন্দ্রীয় মন্ত্রী। কলকাতায় ফিরে দুপুরে বিজেপি সাংসদ, বিধায়ক, পদাধিকারীদের সঙ্গে বৈঠকে বসবেন। এরপর সন্ধ্যেয় যোগ দেবেন ভিক্টোরিয়া মেমোরিয়ালের সাংষ্কৃতিক অনুষ্ঠানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই অনুষ্ঠান শেষে রাতেই দিল্লি ফিরে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

আরও পড়ুন, আজ দুদিনের সফরে রাজ্যে অমিত শাহ, ভিক্টোরিয়ায় কেন্দ্রের অনুষ্ঠানে রাজ্যপাল ডাক পেলেও বাদ মমতা

এদিকে ওই অনুষ্ঠানে রাজ্যপাল জগদীপ ধনখড়কে আমন্ত্রন জানানো হলেও, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়কে আমন্ত্রন থেকে বাদ দেওয়া হয়েছে বলেই খবর। নিজের শহরেই কেন্দ্রের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী আমন্ত্রিত না হওয়ায় স্বাভাবিকভাবেই বিতর্ক মোড় নিয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী যেখানে উপস্থিত থাকবেন, সেখানে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রন জানানোই রীতি। সেখানে কেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়কে উপেক্ষা করা হল এই নিয়ে উঠেছে প্রশ্ন। গতবছর ইউনেস্কোর আবহমান সংষ্কৃতির তালিকায় কলকাতার দুর্গাপুজো জায়গা পেয়েছে। শুক্রবার ভিক্টোরিয়া মেমরিয়ালে তারই তথ্য এবং সম্প্রচার মন্ত্রকের তরফে অনুষ্ঠান উৎযাপন করা হবে। এদিকে সেই অনুষ্ঠানেই ব্রাত্য মমতা বন্দ্য়োপাধ্যায়।

আরও পড়ুন, শাহ সফরে সঙ্গী শুভেন্দু-সুকান্ত, রাজ্য বিজেপির অন্দরের আগুন নেভাতে পারবেন কি কেন্দ্রীয় মন্ত্রী

যদিও এই বিষয় নিয়ে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস তেমন আমল দিতে রাজি নয়। তবে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেছেন, 'বিজেপি সরকারের থেকে অন্তত আর যাই হোক , সৌজন্য আশা করা যায় না।' যদিও বরাবরের মতো বিস্ফোরক দিলীপ ঘোষ। তিনি বলেন, জেলায় জেলায় মুখ্যমন্ত্রী বৈঠক করেন। কিন্তু সেই বৈঠকে বিজেপির সাংসদ, বিধায়ক, কাউন্সিলরদের আমন্ত্রন করা হয় না।এরপরেও তৃণমূল এটা প্রশ্ন করছে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রন জানানো হয়নি কেন, এই কথাটা তৃণমূলের মুখে সাজে না।

আরও পড়ুন, 'সিবিআই কী, না জেনেই দাবি তুলেছি', ময়নাগুড়িতে আইপিএস-র নজরদারিতে তদন্তের নির্দেশ হাইকোর্টের

 

Read more Articles on
Share this article
click me!