Balurghat BJP : বিজেপি করার অপরাধ, পুরসভার মহিলা কর্মীকে বরখাস্তের অভিযোগ

ওই মহিলা বালুরঘাট পুরসভার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন। তবে স্বাভাবিকভাবেই লাভ হয়নি কোন। 

Parna Sengupta | / Updated: Dec 16 2021, 06:39 AM IST

বিজেপি (BJP) করার অপরাধে এক মহিলাকে ছাঁটাই (cutting off a woman) করার অভিযোগ উঠল বালুরঘাট পৌরসভার (Balurghat municipality) বিরুদ্ধে। বুধবার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল বালুরঘাট শহরের উওর চকভবানী এলাকায়। মৌসুমি চৌধুরী নামে ওই মহিলাকে ডেঙ্গুর সার্ভের কাজ থেকে ছাঁটাই করে দেওয়ার অভিযোগ উঠেছে। ছাঁটাই হওয়া ওই মহিলা সক্রিয় বিজেপি কর্মী বলেই পরিচিত। 

সূত্রের খবর বিজেপিকে সমর্থন করার অপরাধেই এমনটা করা হয়েছে বলে দাবি বিজেপির। এই ঘটনা প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে। তবে ইতিমধ্যেই ওই মহিলা বালুরঘাট পুরসভার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন। তবে স্বাভাবিকভাবেই লাভ হয়নি কোন। এদিকে বিষয়টি সামনে আসতেই এনিয়ে বালুরঘাট টাউন বিজেপির পক্ষ থেকে বালুরঘাট সদর মহকুমাশাসকের কাছে লিখিত অভিযোগ জানানো হয়েছে। সেই অভিযোগেরও কোন সদুত্তর মেলেনি।

যার ফলে এনিয়ে বুধবার দুপুরে সরব হয়েছে বালুরঘাট টাউন বিজেপি। জানা গেছে, ওই ছাঁটাই হয়ে যাওয়া মহিলার নাম মৌসুমী চৌধুরী। বাড়ি বালুরঘাট শহরের ৪ নম্বর ওয়ার্ডের উত্তর চকভবানী এলাকায়। তিনি দীর্ঘদিন ধরে এই কাজ করছিলেন বলে সূত্রের খবর। এদিকে চলতি বছরের মে মাসে এই নিয়ে প্রশিক্ষণও নিয়েছেন। কিন্তু কয়েক মাস থেকে তাঁকে আর কাজে নেওয়া হচ্ছে না বলে অভিযোগ। ওই মহিলার দাবি তাঁকে কাজ থেকে ছাঁটাই করা হয়েছে। এদিকে এনিয়ে গত মাসেই বালুরঘাট পৌরসভা কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দায়েরও করেছিলেন। তবে কোন লাভ হয়নি।

এবিষয়ে তিনি বলেন, আমি ডেঙ্গুর সার্ভের কাজের প্রশিক্ষণপ্রাপ্ত কর্মী। দীর্ঘদিন ধরেই এই কাজের সাথে আমি যুক্ত ছিলাম। কিন্তু গত মাস থেকে আমাকে সেই কাজ থেকে বাদ দেওয়া হয়েছে। যা নিয়ে আমি পৌরসভার কাছে মৌখিক ও লিখিতভাবে অভিযোগ জানালেও কোন উত্তর পাইনি। তাই আমি মনে করছি, আমি বিজেপির সঙ্গে যুক্ত থাকায় আমাকে সেই কাজ থেকে বাদ দেওয়া হয়েছে। 

এবিষয়ে বালুরঘাট টাউন বিজেপি সভাপতি সুমন বর্মন বলেন, তৃণমূল একটি অমানবিক ও বর্বর সরকার। বিজেপি করার অপরাধে কাজ কেড়ে নিয়েছে। তাই এটা নিয়ে আমরা অভিযোগ দায়ের করেছি। এমনকি এনিয়ে আগামী দিনে তারা বড় আন্দোলনে নামবেন।

অন্যদিকে এবিষয়ে বালুরঘাট পৌরসভার ভাইস চেয়ারপার্সন মমতা বর্মন বলেন, এই ডেঙ্গুর কাজটি স্থায়ী নয়। মাঝেমধ্যে পুরসভা থেকে করানো হয়। তবে ওই মহিলাকে বাদ দেওয়ার বিষয়ে আমার জানা নেই। পুরো ঘটনাটি খতিয়ে দেখে জানাব।

Share this article
click me!