ভাটপাড়ায় বোমাবাজির জের, জেড ক্যাটেগরির নিরাপত্তা অর্জুনকে

ভাটপাড়ায় অশান্তি লেগেই থাকে। প্রায়ই সেখানে বোমাবাজির খবর শোনা যায়। চলতি মাসের শুরুতে খবরের শিরোনামে উঠে আসে অর্জুন সিংয়ের বাড়ি। গত ৮ সেপ্টেম্বর অর্জুন সিংয়ের বাড়ির কাছে বোমাবাজি হয়।

Asianet News Bangla | Published : Sep 15, 2021 11:23 AM IST / Updated: Sep 15 2021, 06:39 PM IST

বাড়ানো হল ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের নিরাপত্তা। এতদিন ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা পেতেন তিনি। এবার থেকে জেড ক্যাটেগরির নিরাপত্তা পাবেন। কয়েকদিন আগেই তাঁর বাড়ি লক্ষ্য করে বোমাবাজি করা হয়। সেই ঘটনার প্রেক্ষিতেই অর্জুনের নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

ভাটপাড়ায় অশান্তি লেগেই থাকে। প্রায়ই সেখানে বোমাবাজির খবর শোনা যায়। চলতি মাসের শুরুতে খবরের শিরোনামে উঠে আসে অর্জুন সিংয়ের বাড়ি। গত ৮ সেপ্টেম্বর অর্জুন সিংয়ের বাড়ির কাছে বোমাবাজি হয়। ওই বাড়িতেই থাকেন অর্জুন পুত্র পবন সিংও। ওইদিন সকাল ৬টা নাগাদ অর্জুনের বাড়ি লক্ষ্য করে পরপর ৩টি বোমা ছুড়েছিল দুষ্কৃতীরা। একটি বোমা সাংসদের বাড়ির দরজা ও অপর বোমাটি উল্টোদিকে সিআইএসএফ জওয়ানদের পাহারাস্থলের কাছে ফাটে। ঘটনার সময় অবশ্য বাড়িতে ছিলেন না অর্জুন। এই ঘটনায় তৃণমূলের দিকে অভিযোগের আঙুল তোলেন তিনি। তবে বাড়ির তেমন ক্ষতি না হলেও বাড়ির দেওয়ালে বোমার চিহ্ন স্পষ্ট।

আরও পড়ুন- জলপাইগুড়িতে অজানা জ্বরে মৃত্যু ৪ শিশুর, ৫০০-র বেশি আক্রান্ত, আজই বৈঠক স্বাস্থ্য দফতরে

এই ঘটনায় পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের দায়ি করেন ব্যারাকপুরের অর্জুন। তাঁর দাবি, ভবানীপুরে ভোটের দায়িত্ব পেতেই ভয় দেখাতে হামলা চালায় তৃণমূল। যদিও যাবতীয় অভিযোগ অস্বীকার করেছে শাসকদল। এই ঘটনার তদন্ত শুরু করে এনআইএ। ঘটনার তদন্ত করে গতকাল ঘটনাস্থলে যায় বোম্ব ডিস্পোসাল স্কোয়াড ও ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের উচ্চ পদস্থ আধিকারিকরা। 

আরও পড়ুন- রাজ্যে ফের বাড়ল করোনা সংক্রান্ত বিধিনিষেধের মেয়াদ, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধই থাকবে লোকাল ট্রেন

এদিকে বোমাবাজির পরই অর্জুনের বাড়ির আশেপাশে ১৬৫ টি সিসিটিভি লাগানো হয়েছে। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের অর্জুনের বাড়ির কাছে মজদুর ভবন সংলগ্ন এলাকায় বোমাবাজির ঘটনা ঘটে মঙ্গলবার। তা নিয়েও ছড়িয়েছে উত্তেজনা। এর জেরে মঙ্গলবার রাত থেকে ফের উত্তপ্ত হয়ে ওঠে ভাটপাড়া।  

আরও পড়ুন- ' আমি যদি বাচ্চা মেয়ে হয়ে থাকি, তাহলে এত ভয় কেন', প্রিয়াঙ্কার যুক্তির ফাঁদে ফিরহাদ

কয়েকদিন পরই ফের ভাটপাড়ায় বোমাবাজির ঘটনাকে কেন্দ্র করে সেখানে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। আর তারই জেরে বাড়ল অর্জুনের নিরাপত্তা। এখন থেকে জেড ক্যাটেগরির নিরাপত্তা পাবেন তিনি। 

Indian Coast Guard rescues about 500 boats from sea due to deep depression in Bay of Bengal RTB

Share this article
click me!