লুট করার সুযোগ আর পাবে না, তাই তৃণমূলের প্রার্থী তালিকা নিয়ে ক্ষোভ, কটাক্ষ বিমান বসুর

তৃণমূল ঝাড়গ্রাম পুরসভার ১৮টা ওয়ার্ডের জন্য দু দফায় দুটি প্রার্থী তালিকা প্রকাশ করে, তারপরেও বিভিন্ন ওয়ার্ডে তৃণমূল কর্মীদের মধ্যে অসন্তোষ ক্ষোভ বিক্ষোভ বাড়তে থাকে।

Parna Sengupta | Published : Feb 6, 2022 2:31 PM IST

তৃণমূলের (TMC) পৌরসভার প্রার্থী তালিকা (Municipal Elections 2022) ঘোষণার পর থেকেই জেলায় জেলায় চলছে বিক্ষোভ (protests on candidate list)। কোথাও প্রাথীর বিরুদ্ধে পোস্টার, তো কোথাও রাস্তা অবরোধ করে বিক্ষোভ। এদিন রবিবার ঝাড়গ্রাম জেলায় সিপিএমের (CPM) জেলা সম্মেলনে এসে বামফ্রন্ট চেয়ারম্যান (Leftfront Chairman) তথা প্রবীণ সিপিএম নেতা (CPM Leader) বিমান বসু (Biman Basu) এই বিষয়ে মুখ খুললেন। 

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূলের প্রার্থী প্রসঙ্গ তুলে সাম্প্রতিক ঘটনাবলির জন্য তৃণমূলের তীব্র সমালোচনা করেন বিমান বসু। এদিন তিনি বলেন "তৃণমূলের প্রার্থী হওয়ার কারণ, জিতে লুটেপুটে খাওয়া। আর যার জন্যই এত বিরোধ। প্রার্থী নিয়ে মতবিরোধ থাকতেই পারে, সেটা দলের মধ্যেই থাক, সেটার জন্য সাধারণ মানুষ কেন ভুগবে। টিকিট না পেয়ে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ অবরোধ করে সাধারণ মানুষকে ভোগান্তিতে ফেলা অনুচিত। আপনি লুটেপুটে খাওয়ার সুযোগ পাচ্ছেন না বলে তাদের কেন ভোগাবেন। আপনি কি লুটে খাওয়ার সময় তাদের সঙ্গে নেন? মানুষের ভাবা উচিত এই লুটেরাদের পুনরায় পৌরসভার নির্বাচিত করা উচিত কিনা।

প্রসঙ্গত উল্লেখ্য তৃণমূল ঝাড়গ্রাম পুরসভার ১৮টা ওয়ার্ডের জন্য দু দফায় দুটি প্রার্থী তালিকা প্রকাশ করে,তারপরেও বিভিন্ন ওয়ার্ডে তৃণমূল কর্মীদের মধ্যে অসন্তোষ ক্ষোভ বিক্ষোভ বাড়তে থাকে। এমনকি ঝাড়গ্রাম শহরে বিভিন্ন ওয়ার্ডে দলীয় প্রার্থী তালিকা দেখার পর পোস্টারিং বিক্ষোভ মিছিল পথ অবরোধ পর্যন্ত হয়েছে। বাদ যায়নি প্রতিমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভও। 

রবিবার  ঝাড়গ্রাম জেলার বলাকা কমিউনিটি হলে সিপিএম জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়। এই সম্মেলনে উপস্থিত ছিলেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু ও সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র সহ একাধিক বামফ্রন্ট নেতৃত্ব।  

Share this article
click me!