'পুলিশ প্রশাসন তথ্য লোপাট করার চেষ্টা করছে', বালুরঘাটে প্রতিবাদ মিছিল বিজেপির

রামপুরহাট কাণ্ডে নিয়ে সিবিআই তদন্তের দাবি বালুরঘাটে। বীরভূমের রামপুরহাটের বগটুই গ্রামের নারকীয় হত্যাকাণ্ডের প্রতিবাদে বালুরঘাটে এদিন প্রতিবাদ মিছিল করে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি নেতৃত্ব।

Ritam Talukder | Published : Mar 23, 2022 10:54 AM IST

রামপুরহাট কাণ্ডে নিয়ে (Rampurhat Incident )  সিবিআই (CBI) তদন্তের দাবি বালুরঘাটে। পাশাপাশি  রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি ইঙ্গিত জেলা বিজেপির। বীরভূমের রামপুরহাটের বগটুই গ্রামের নারকীয় হত্যাকাণ্ডের প্রতিবাদে বালুরঘাটে এদিন প্রতিবাদ মিছিল করে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি নেতৃত্ব ( South Dinajpur District BJP)।

রামপুরহাট কাণ্ডে সিবিআই তদন্তের দাবি

বুধবার দুপুরে বালুরঘাটে বিজেপির জেলা কার্যালয় থেকে প্রতিবাদ মিছিল বের করা হয়। যা জেলাশাসক দপ্তরের সামনে হয়ে জেলা পুলিশ দপ্তরের সামনে গিয়ে শেষ হয়। এদিনের মিছিলের নেতৃত্ব দেন বিজেপির জেলা সভাপতি স্বরূপ চৌধুরী। এছাড়াও হাজির ছিলেন প্রাক্তন জেলা সভাপতি বিনয় কুমার বর্মন, বিজেপির জেলা সম্পাদক বাপি সরকার, গৌতম রায়, বিজেপি যুব মোর্চার রাজ্য সম্পাদক অভিষেক সেনগুপ্ত সহ অন্যান্য বিজেপি নেতৃত্বরা। এদিনের প্রতিবাদ মিছিল থেকে বিজেপির জেলা সভাপতি স্বরূপ চৌধুরী রামপুরহাটের বগটুই গ্রামের ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়েছে। রাজ্যে যেভাবে আইন শৃঙ্খলা ভেঙে পড়েছে, আগামী দিনে রাজ্যের ৩৫৬ ধারা অর্থাৎ রাজ্য রাষ্ট্রপতি শাসন জারি না করতে হয়। রামপুরহাট কাণ্ড নিয়ে পুলিশ প্রশাসন থেকে বিভিন্ন আধিকারিকরা তথ্য লোপাট করার চেষ্টা করছে। এই ঘটনায় যারা অভিযুক্ত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে তা না হলে আগামী দিনে বড় আন্দোলনে সামিল হবেন তারা বলে দাবি জানিয়েছেন বিজেপির জেলা সভাপতি স্বরূপ চৌধুরী।

আরও পড়ুন, রামপুরহাটকাণ্ডে ফের মমতাকে তোপ, প্রতিক্রিয়া ইস্যুতে চিঠি তুলে টুইটে নিশানা রাজ্যপালের

রাষ্ট্রপতি শাসন জারি ইঙ্গিত জেলা বিজেপির

বিজেপির আরও দাবি করা হয়, 'রামপুরহাট কাণ্ড নিয়ে প্রশাসন নিরপেক্ষ নেই। রাজ্যে এমন পরিস্থিতি তৈরি হয়েছে যে আগামী দিনে হয়তো বিভিন্ন সরকারি অফিসে তৃণমূলের ঝাণ্ডা লাগিয়ে দিতে হবে। নির্বাচন এলে যেভাবে মানুষদেরকে উপর অত্যাচার করা হয় এবং মানুষ খুন হয় সেই জায়গা থেকে আগামী দিনে রাষ্ট্রপতি শাসন জারি হওয়া আবশ্যক হতে পারে।' প্রসঙ্গত, রামপুরহাটকাণ্ডে রাজ্যে আসছে কেন্দ্রীয় দল। ৭২ ঘন্টার মধ্যে রিপোর্ট তলব। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র সঙ্গে সাক্ষাত শেষে দাবি করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাত শেষে সুকান্ত মজুমদার বলেন,  অমিত শাহ আমাদের আশ্বস্থ করেছেন। ৭২ ঘন্টার মধ্যে রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে। তারপর যুগ্মসচিব স্তরের আধিকারিকের নের্তৃত্বে কেন্দ্রীয় দল বাংলায় যাবে। বাংলায় এই ধরনের ঘটনা বারবার ঘটছে। রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি কেমন, তা খতিয়ে দেখতেই দিল্লি থেকে দল যাবে বাংলায়। এই ঘটনায় ইতিমধ্য়েই ভিডিও বিবৃতি দিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছেন রাজ্যপালও।

 

Share this article
click me!