'রাজ্য সরকারের ভালো কাজের পাশে আছে বিজেপি', লক্ষ্মীর ভাণ্ডার প্রসঙ্গে বললেন দিলীপ

রাজ্য সরকারের প্রশংসা শোনা গেল বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মুখে। জানালেন, 'রাজ্য সরকারের ভালো কাজের পাশে আছে বিজেপি।' পাশাপাশি তিনি এও বলেন, "কেন্দ্রীয় সরকারের প্রকল্প রূপায়ণেও রাজ্য সরকার এবং তৃণমূল নেতাদের সহযোগিতা করা উচিত।"

Asianet News Bangla | Published : Aug 23, 2021 8:45 AM IST / Updated: Aug 23 2021, 02:35 PM IST

রাজ্য সরকারের সমালোচনা করতে কখনও পিছপা হন না তিনি। সব সময়তেই তাঁকে রাজ্য সরকারের বিরুদ্ধে কোনও না কোনও মন্তব্য করতে দেখা যায় তাঁকে। আর এবার কার্যত ১৮০ডিগ্রি ঘুরে রাজ্য সরকারের প্রশংসা শোনা গেল বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মুখে। জানালেন, 'রাজ্য সরকারের ভালো কাজের পাশে আছে বিজেপি।' পাশাপাশি তিনি এও বলেন, "কেন্দ্রীয় সরকারের প্রকল্প রূপায়ণেও রাজ্য সরকার এবং তৃণমূল নেতাদের সহযোগিতা করা উচিত।"

তবে রাজ্য সরকারের প্রশংসা করলেও একেবারেই সমালোচনা করবেন না এটা কখনওই হয় না। আর তাই কেন্দ্রীয় সরকারের প্রকল্পের প্রসঙ্গ তুলে নিয়ে রাজ্য সরকারকে একহাত নিলেন দিলীপ ঘোষ। তাঁর অভিযোগ, "এরাজ্যের গরিব মানুষ কেন্দ্রীয় প্রকল্পগুলির সুবিধা পায় না। তৃণমূলের উচিত ছিল যাতে সব মানুষ কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা পায় সেটা দেখা।"

উল্লেখ্য, ১৬ অগাস্ট থেকে শুরু হয়েছে দুয়ারে সরকার কর্মসূচি। আর এবারই প্রথম লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প শুরু হয়েছে। এই প্রকল্পের জন্য দুয়ারে সরকারের মাধ্যমেই আবেদন করছেন স্থানীয় বাসিন্দারা। কিন্তু, আবেদন করার সময় অনেক ক্ষেত্রে সমস্যায় পড়েন স্থানীয়রা। আর এবার তাঁদের সাহায্যের জন্য এগিয়ে এলেন বিজেপি কর্মীরা। লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম ফিল আপ করে দেন তাঁরা। সম্প্রতি এই অভিনব ঘটনার সাক্ষী হয়েছিল পানাগড় বাজার হাইস্কুল। তবে শুধু পানাগড়েই নয়। রাজ্যের অন্য প্রান্তে সিপিএম কর্মীদেরও লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম পূরণে সাহায্য করতে দেখা গিয়েছে। রাজ্যে সরকারি প্রকল্প ঘিরে এই প্রথম সামনে এল রাজনৈতিক সৌজন্য ও সহযোগিতার ছবি।

আরও পড়ুন- ভোট পরবর্তী হিংসার তদন্তে CGO-নিজাম প্যালেস নয়, এবার নতুন জায়গা বাছল CBI

দুয়ারে সরকারের ক্যাম্পে সিপিএমের প্রাক্তন প্রধান, উপ প্রধান ও বিজেপি নেত্রীকে দেখে প্রথমে অবাক হয়েছিলেন আবেদনকারীরা। তবে ফর্ম পূরণের ক্ষেত্রে বিরোধী দলের নেতা-কর্মীদের সাহায্য পেয়ে বেজায় খুশি স্থানীয়রা। যেখানে এতদিন রাজ্য সরকারের প্রকল্প নিয়ে বিরোধিতা করতে শোনা যেত সিপিএম ও বিজেপিকে, সেখানে এখন সেই প্রকল্পের জন্যই সাধারণ মানুষকে সাহায্য করতে এগিয়ে আসছেন তাঁরা। এই বিষয় সত্যিই অভিনব। আর বিরোধীদের এই মনোভাবকে স্বাগত জানিয়েছে তৃণমূল। 

আরও পড়ুন- 'স্বর্ণশিল্প ধ্বংস হবে', হলমার্ক ইস্যুতে কেন্দ্রের নয়া আইনের প্রতিবাদে দেশ জুড়ে আজ ধর্মঘট

এবার সেই কথা শোনা গেল দিলীপ ঘোষের গলাতেও। লক্ষ্মী ভাণ্ডারের ফর্ম পূরণের ক্ষেত্রে বিজেপি কর্মীদের সহযোগিতা প্রসঙ্গে তিনি বলেন, "সরকারের ভালো কাজে পাশে আছে বিজেপি।" প্রসঙ্গত, রাজভবনে স্বাধীনতা দিবসের চা-চক্রে যোগ দিয়েছিলেন দিলীপ ঘোষ, তথাগত রায় এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ছিলেন মুখ্যমন্ত্রীও। সূত্রের খবর, সেখানে দিলীপ ও তথাগতর সঙ্গেই সৌজন্য বিনিময় করেন তিনি। এছাড়া দিলীপের সঙ্গে হালকা মেজাজে শরীরচর্চা ও প্রাতঃভ্রমণ নিয়ে কথা বলতে দেখা গিয়েছিল তাঁকে। পাশাপাশি নবান্নে চা পানের জন্য দিলীপকে আমন্ত্রণও করেছিলে তিনি। এছাড়া নিজের বাড়ির কালীপুজোয় আগাম আমন্ত্রণও জানিয়ে রেখেছেন বলে জানা গিয়েছে। আর তারপরই রাজ্য সরকারের প্রকল্পের প্রশংসা করলেন দিলীপ ঘোষ। 

আরও পড়ুন- 'পুলিশের দরজা ভাঙার বিরুদ্ধে প্রতিবাদ', পাল্টা মামলা করতে হাইকোর্টের পথে BJP নেতা সজল ঘোষ

Share this article
click me!