BJP in WB : দল বিরোধী কার্য-কলাপের জের, জয়প্রকাশ-রীতেশকে শো-কজ নোটিশ রাজ্য বিজেপির

বঙ্গ বিজেপির কার্যালয় সম্পাদক প্রণয় রায়ের সই করা এই চিঠি পাঠানো হয়েছে দুই নেতাকে। যদিও চিঠি পাওয়ার পর এই বিষয়ে বিশেষ মন্তব্য করেননি কেউই।

Jaydeep Das | Published : Jan 23, 2022 1:08 PM IST

সময়টা একদমই ভালো যাচ্ছে না বঙ্গ বিজেপি-র (West Bengal BJP)। কোথাও দলের অন্দরেই বিদ্রোহ, তো কোথাও পদ্ম ছেড়ে ঘাসফুলে ভিড়ছেন কর্মীরা। এবার এরই মাঝে দল বিরোধী কার্যকলাপের (Anti-party activities) জন্য জয়প্রকাশ মজুমদার ও রীতেশ তিওয়ারিকে শো-কজ করল রাজ্য বিজেপি (state BJP show-cause Jayaprakash Majumder and Ritesh Tiwari)। যা নিয়ে নতুন করে জোরদার চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। সম্প্রতি রাজ্য কমিটি গঠনকে কেন্দ্র করে বিজেপির অন্দরে ক্ষোভ বাড়তে শুরু করে। নতুন কমিটি থেকে বাদ পড়া একের পর এক নেতারা বিক্ষোভে ফেটে পড়েন। সেই তালিকায় ছিলেন সায়ন্তন বসু, জয়প্রকাশ মজুমদার এবং রিতেশ তিওয়ারিরা। যা নিয়ে গত কয়েকদিন ধরেই বিজেপির অন্দরে বাড়ছিল ক্ষোভের আগুন। ক্ষোভ প্রশমনে ব্যর্থ হয়েছে রাজ্য নেতৃত্ব। এমতাবস্থায় এবার দুই বড় নেতাকে শোকজ নোটিশ ধরানোয় নতুন করে শুরু হয়েছে চর্চা।

সূত্রের খবর জয়প্রকাশ মজুমদারকে দেওয়া শো-কজ চিঠিতে বলা হয়েছে, “আপনার দ্বারা গত কিছুদিন ধরে পার্টি বিরোধী বিবৃতি সংবাদমাধ্যমে দেওয়া হয়েছে, যা দলীয় শৃঙ্খলা ভঙ্গের সামিল। শৃঙ্খলা রক্ষা কমিটির সুপারিশ অনুযায়ী মাননীয় রাজ্য সভাপতি ও সাংসদ ড: সুকান্ত মজুমদার মহাশয়ের নির্দেশে আপনাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হচ্ছে। কেন দলীয় শৃঙ্খলাভঙ্গের জন্য আপনার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না, তা লিখিতভাবে জানানোর জন্য বলা হচ্ছে।” একই মর্মে চিঠি গিয়েছে রীতেশ তিওয়ারির কাছেও।

আরও পড়ুন- সত্যিই কী বিমান দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল নেতাজির, আজও রয়েছে রহস্য

আরও পড়ুন- ভারতীয় সেনায় চাই বাঙালি রেজিমেন্ট, নেতাজির জন্মদিনেই মোদীকে চিঠি বাংলা পক্ষের

বঙ্গ বিজেপির কার্যালয় সম্পাদক প্রণয় রায়ের সই করা এই চিঠি পাঠানো হয়েছে দুই নেতাকে। যদিও চিঠি পাওয়ার পর এই বিষয়ে বিশেষ মন্তব্য করেননি কেউই। এমনকী বঙ্গ বিজেপি-র শীর্ষ স্তরের নেতাদেরও বিশেষ প্রতিক্রিয়া রাখতে দেখা যায়নি। প্রসঙ্গত উল্লেখ্য, গত রবিবার পোর্ট ট্রাস্টের গেস্ট হাউজে মিটিংয়ের পর শান্তনু ঠাকুরের সঙ্গে বৈঠক সেরে সাংবাদিকদের মুখোমুখি হতে দেখা যায় জয়প্রকাশ মজুমদারকে। সেখানে একাধিক মন্তব্য করেন তিনি। যা নিয়ে জোরদার চর্চা শুরু হয় রাজনৈতিক মহলে। সেদিনের করা তার মন্তব্যের জেরেই এদিনের শো-কজ নোটিশ বলে মনে করছে ওয়াকিবাল মহল। এদিকে কলকাতার পুরভোটের পালা সাঙ্গ হতেই একাধিক জেলায় বেজে গিয়েছে নির্বাচনী দামামা। এমতাবস্থায় পুরভোটের মুখে মুখ বিজেপি-র এই করুণ অবস্থা দলের সামগ্রিক ফলে খারাপ প্রভাব ফেলবে কিনা সেই প্রশ্নও ঘোরাফেরা করছে বিভিন্ন মহলে।

আরও পড়ুন- ওরা বাদ দিয়েছে আমরা শুরু করব, Netaji জয়ন্তীতেই যোজনা কমিশন তৈরির ঘোষণা মমতার

Read more Articles on
Share this article
click me!