'রোদ্দুর রায়কে গ্রেফতার ক্ষমতার নির্লজ্জ অপব্য়বহার', মমতাকে চড়া সুরে আক্রমণ অমিত মালব্যর

 সোশ্যাল মিডিয় পোস্টে তাঁর মূল কথাই ছিল মমতা বন্দ্যোপাধ্যায় সমালোচনা সহ্য করতে পারেন না। তাঁর সমালোচনা করলেই বিপক্ষকে সমস্যার মধ্যে পড়তে হয়। 

Saborni Mitra | Published : Jun 10, 2022 10:11 AM IST

আবারও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমোর বিরুদ্ধে সমালোচনায়  সরব হলেন বিজেপি নেতা তথা আইটি সেলের নেতা অমিত মালব্য। ইউটিউবার রোদ্দুর রায়ের গ্রেফতার নিয়ে মমতাকে আক্রমণ করেন তিনি। সোশ্যাল মিডিয় পোস্টে তাঁর মূল কথাই ছিল মমতা বন্দ্যোপাধ্যায় সমালোচনা সহ্য করতে পারেন না। তাঁর সমালোচনা করলেই বিপক্ষকে সমস্যার মধ্যে পড়তে হয়। 

অমিত মালব্য টুইটারে মমতার সমালোচনা করে বলেন, 'মমতা বন্দ্যোপাধ্যায় একজন নির্বোধ রাজনীতিবিদ। যিনি তাঁর বিরোধীদের উদ্দেশ্যে সর্বদা কদর্য ভাষা ব্যবহার করেন। বিধানসভা নির্বাচনের সময় তিনি যে নিম্নস্তরের বক্তৃতা করেছিলেন তা আমরা দেখেছি। এবার ব্লগার রোদ্দুর রায়কে উপযুক্ত ক্ষমতা প্রদর্শনের জন্য তিনি গ্রেফতারের নির্দেশ দিয়েছেন। এটি ক্ষমতার নির্লজ্জ অপব্যবহার।'

মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় সম্পর্কে কুরুচিকর মন্তব্য করার জন্য ইউটিউবার রোদ্দুর রায়কে গোয়া থেকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। বলিউড সিঙ্গার কেকে-র মৃত্যু নিয়ে সোশ্যাল মিডিয়ায় রোদ্দুর রায় কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতাকে। তারপরই তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। কলকাতা পুলিশের সাইবার সেল ও অ্যান্টি রাউডি স্কোয়াডের একটি দল গোয়ায় রোদ্দুর রায়ের মোবাইল টাওয়ারের অবস্থান খুঁজে বার করে সেখান থেকে তাঁকে গ্রেফতার করে। 

কেকে-র মৃত্যুর পরই রোদ্দুর রায় মমতা বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে নিশানা করে কুরুচিকর মন্তব্য করেন। এটাই প্রথম নয় এর আগেও রোদ্দুর রায়ের বিরুদ্ধে একাধিকবার অভিযোগ উঠেছিল। তিনি রবীন্দ্রসঙ্গীতের কথা বদল করে কুকথা সেখানে  ব্যবহার করেছিলেন। তখনও রোদ্দুর রায়ের গ্রেফতারির দাবি উঠেছিল। কিন্তু তখন অভিযোগ দায়ের হলেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। 

রোদ্দুর রায়- আসল নাম অনির্বাণ রায়। জন্ম বা বেড়ে ওঠে পুরোটাই পূর্ব মেদিনীপুরের রামনগরে। সেখানেই স্নাতোক স্তর পর্যন্ত পড়াশুনা। আইটি কর্মী হিসেবে নয়ডায় কর্মরত ছিলেন। গবেষণাও করেছেন বলে তিনি দাবি করেন। গবেষণার বিষয় বস্তু চেতনা বিজ্ঞান। তিনি দাবি করেন এজাতীয় কুট কথা ও অশালীন মন্তব্য সবই নাকি তাঁর গবেষণার অন্তর্গত। বইও লিখেছেন- নাম 'অ্যান্ড স্টেলা টার্মস এ মম'। একাধিক দেশী বিদেশী বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের ডিগ্রি রয়েছে তাঁর পকেটে।   একাধারে বিজ্ঞানী, ইউটিউবার, কবি, গায়ক - রোদ্দুর রায়। বেশ কিছু জনপ্রিয় গান পাল্টে কথা বদলে দিয়েছেন তিনি। তাঁর অশালীন মন্তব্য, অশালীন কথার গান, লাইভেই গাঁজা সেবন অনেকেই ভালো চেখে নেয়নি। তবে সোশ্যাল মিডিয়ায় ভক্তের সংখ্যা নিছক কম নয়। 

Share this article
click me!