মুখে গামছা বেঁধে বুথে ঢুকল দুষ্কৃতীরা, ইভিএম ভেঙে মারধর প্রিসাইডিং অফিসারকে

খড়গপুর পুরসভার ৯ নম্বর ওয়ার্ডে ভোট লুট করতে এসে চলল বোমা। বন্দুকের আঘাতে ভেঙে দেওয়া হল ইভিএম।

Parna Sengupta | Published : Feb 27, 2022 10:58 AM IST

ভোট চলাকালীন উত্তপ্ত খড়গপুর। ইভিএম ভাঙচুর, বোমাবাজিতে উত্তেজনা ছড়াল এলাকায়। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে বন্ধ করে দিতে হয় ভোটগ্রহণ প্রক্রিয়া। খড়গপুর পুরসভার (Kharagpur Municipality) ৯ নম্বর ওয়ার্ডে (Ward No Nine) ভোট লুট (Vote looting) করতে এসে চলল বোমা (Bombing)। বন্দুকের আঘাতে ভেঙে দেওয়া হল ইভিএম (EVM)। জানা গিয়েছে এদিন ১৪ থেকে ১৫ জন দুষ্কৃতী মুখে গামছা,মাস্ক পরে ঢুকে পড়ে বুথে। 

এরপর শুরু হয় তান্ডব। বুথের মধ্যেই প্রিসাইডিং অফিসারকে বন্দুকের নল ঠেকিয়ে চলল চড়-থাপ্পড়। খড়গপুর ভারতী বিদ্যাপীঠ স্কুলে ছিল ৫টি বুথ। এই প্রত্যেকটি বুথের মধ্যে ছড়িয়ে পড়ে আতঙ্ক। প্রত্যেকটি বুথে ঢুকে বন্দুক উঁচিয়ে চলল চোখ রাঙানি। আতঙ্কে কেঁদে ফেলেন স্থানীয়রা। অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা ভোট লুট করতে এসে এই কাণ্ড ঘটিয়েছে। যদিও অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী প্রবীর ঘোষ।

তবে এই ঘটনার পরে প্রবল আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকা জুড়ে। চলে ছাপ্পা ভোট। এরপরে ভেঙে দেওয়া হয় ইভিএম। ইভিএম ভেঙে দেওয়ার অভিযোগ তোলেন সিপিআই প্রার্থী নিলু সিং। এই অভিযোগকে কেন্দ্র করে রণক্ষেত্র চেহারা নেয় খড়গপুর পুরসভার ৯ নম্বর ওয়ার্ডে। দফায় দফায় দুই দলের মধ্যে সিপিআই এবং তৃণমূলের মধ্যে ধাক্কাধাক্কি কথা কাটাকাটি শুরু হয়। বিশাল পুলিশবাহিনী আসে কিন্তু পুলিশের সামনে চলে ধাক্কাধাক্কি। ঘটনায় একজনকে আটক করেছে। আটক হওয়া যুবকটি গোটা ঘটনার সঙ্গে জড়িয়ে বলে মনে করছে স্থানীয় বাসিন্দারা ।

Share this article
click me!