BSF-র জালে মহিলা পাচারকারী, উদ্ধার ২৪ বোতল ফেনসিডিল

  • ফেনসিডিলসহ গ্রেফতার মহিলা পাচারকারী
  • ডোবারপাড়া এলাকা দিয়ে  বাংলাদেশে পাচার 
  • ওই মহিলা পাচারকারীর নাম লিপিকা সরদার
  • কার্যক্রমের জন্য থানা গাইঘাটায়  হস্তান্তর 

Asianet News Bangla | Published : May 29, 2021 12:11 PM IST


ফেনসিডিলসহ একজন মহিলা পাচারকারীকে  গ্রেপ্তার করেছে বর্ডার সিকিউরিটি ফোর্স। ধৃত ওই মহিলা পাচারকারীর থেকে ২৪ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য ৪৭৮০ টাকা।এই সমস্ত ফেনসিডিল উত্তর চব্বিশ পরগনা জেলার সীমান্ত চৌকি  ডোবারপাড়া এলাকা দিয়ে  বাংলাদেশে পাচার করা হচ্ছিল।

    ২৮ শে মে শুক্রবার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সেক্টর কলকাতার , ১৫৮ বাহিনীর  সীমান্ত চৌকির  ডোবারপাড়ার  জওয়ানরা আন্তর্জাতিক সীমান্তের কাছে একটি বিশেষ টহল দিচ্ছিল। আনুমানিক বেলা আড়াইটা নাগাদ  জওয়ানরা একজন  সন্দেহজনক মহিলাকে  বিএসএফ ডিউটি লাইন অতিক্রম করতে দেখে যে  পাচারের উদ্দেশ্যে ভারত থেকে বাংলাদেশের দিকে যাওয়ার  চেষ্টা করছিল । টহলদল   তাকে চ্যালেঞ্জ জানালে   মহিলা (পাচারকারী) আবার ভারতের দিকে  পালানোর চেষ্টা করে। কিন্তু ইতিমধ্যে সতর্ক টহলদল  তাড়া করে ওই মহিলাকে (পাচারকারী) ধরে ফেলে । বিএসএফের মহিলা কর্মীরা ওই মহিলাকে (পাচার কারী) তল্লাশি করলে তার কাছ থেকে ফেনসিডিলের ২৪ বোতল উদ্ধার করা হয়। কাপড়ের ভিতরে সে  লুকিয়ে রেখেছিলো  । যার আনুমানিক মূল্য ৪৭৮০  টাকা।  বর্ডার সিকিউরিটি ফোর্সের জওয়ানরা সেগুলি আটক  করে এবং জিজ্ঞাসাবাদের জন্য ওই মহিলাকে (পাচারকারী) হেফাজতে নিয়ে যায়। জানা গিয়েছে, ওই মহিলা পাচারকারীর নাম লিপিকা সরদার, বয়স ২৯ বছর। ধৃত গ্রাম-মনসাতলা, থানা- গাইঘাটা, জেলা-উত্তর ২৪ পরগনার বাসিন্দা।

 প্রাথমিক তদন্তে ধরা পড়া মহিলা পাচার কারী লিপিকা সরদার বলেছে  যে সে  একজন ভারতীয় নাগরিক, এবং দীর্ঘদিন ধরে সে  বিভিন্ন ধরণের পাচারের সাথে জড়িত ।সে  আরও প্রকাশ করে যে সে  রাজা দাস (অপ্পা) (যশোর রোড, পোস্ট-বনগাঁও, জেলা-উত্তর চব্বিশ পরগনা) থেকে ফেনসিল এবং অন্যান্য সামগ্রী নেয় এবং এই জিনিসগুলি তার বাড়ির কাছে লুকিয়ে রাখে। সুযোগ বুঝে  সে বিএসএফ ডিউটি লাইন পেরিয়ে ফেনসিডিল কে বাংলাদেশি পাচারকারীর হাতে তুলে দিত । এই কাজের জন্য সে  রাজার  কাছ থেকে প্রতি খেপ  হিসাবে ৫০০ টাকা পেতো । যখন সে  ফেনসিডিল নিয়ে বিএসএফ ডিউটি লাইন পার করার চেষ্টা করছিল , তখন বিএসএফ তাকে ফেনসিলের সঙ্গে ধরে ফেলে । ধৃত মহিলাকে এবং বাজেয়াপ্ত ফেনসিডিলকে আরও আইনী কার্যক্রমের জন্য থানা গাইঘাটায়  হস্তান্তর করা হয়েছে।


উল্লেখ্য, চোরাচালানকারীরা  সীমান্তে মহিলাদের লক্ষ্যবস্তু করে চলেছে। শ্রী সুরেন্দ্র কুমার, কমান্ডিং অফিসার, ১৫৮ বাহিনী  তার জওয়ানদের কৃতিত্বের জন্য আনন্দ প্রকাশ করেছেন, যার ফলশ্রুতিতে ২৪ বোতল ফেনসিডিল  সহ ০১জন  মহিলা পাচারকারী ধরা পড়েছে। তিনি বলেছেন  যে কেবলমাত্র তার জওয়ানরা কর্তব্যরত ব্যক্তিবর্গ দ্বারা প্রদর্শিত সতর্কতার কারণে এটি সম্ভব হয়েছে । তিনি আরও বলেছেন  যে তার জওয়ানরা আন্তঃসীমান্ত অপরাধের জন্য শূন্য পাচারের সমাধানটি সম্পূর্ণ করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং এটি আইজি দক্ষিণ বঙ্গ ফ্রন্টিয়ার বিএসএফ কলকাতা দ্বারা  চালানো একটি অভিযান ।

Share this article
click me!