SSC Scam: স্কুল শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেফতার আরও এক, CBI-র জালে প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ

এসএসসি দুর্নীতি মামলায় সিবিআই-এর জালে আরও এক।  এবার গ্রেফতার করা হল এসএসসি-র প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকে। দিন কয়েক আগেই সুবীরেশ দাবি করেছিলেন তাঁর আমলে নিয়োগ সংক্রান্ত কোনও দুর্নীতি হয়নি। 

Saborni Mitra | Published : Sep 19, 2022 12:05 PM IST / Updated: Sep 19 2022, 05:47 PM IST

এসএসসি দুর্নীতি মামলায় সিবিআই-এর জালে আরও এক।  এবার গ্রেফতার করা হল এসএসসি-র প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকে। দিন কয়েক আগেই সুবীরেশ দাবি করেছিলেন তাঁর আমলে নিয়োগ সংক্রান্ত কোনও দুর্নীতি হয়নি। যদিও বাগ কমিটিতে রয়েছে সুবীরেশের নাম। 


আগেই সিবিআই এসএসসি নিয়োগ সংক্রান্ত দুর্নীতিকাণ্ডে সুবীরেশের বাঁশদ্রোনীর ফ্ল্যাটে তল্লাসি চালিয়ে সিল করে দিয়ে গিয়েছিল। সেই সময়ই ফ্ল্যাটবাড়ির ছাদে বসে সাংবাদিক সম্মেলন করেন। সেখানেই তিনি জানিয়েছিলেন তাঁর আমলে দুর্নীতি হয়নি। পদ্ধতিগত কিছু ত্রুটি থাকতে পারে। এবার সেই বাশদ্রোণীর ফ্ল্যাট থেকেই গ্রেফতার করা হল সুবীরেশ ভট্টাচার্যকে। 

বর্তমাবে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য। কিন্তু ২০১৪-২০১৮ সাল পর্যন্ত তিনি ছিলেন এসএসসির চেয়ারনম্যান। তাঁর আমলেও স্কুল শিক্ষকদের নিয়োগপত্র দেওয়া হয়েছে। সিবিআই সূত্রের খবর এদিন বেশ কয়েক ঘণ্টা তল্লাশির চালানোর পর সুবীরেশকে জেরা করা হয়। তারপরই গ্রেফতার করা হয় এসএসসির প্রাক্তন চেয়ারম্যানকে। সূত্রের খবর বক্তব্যে অসঙ্গতি থাকার জন্যই গ্রেফতার করা হয়েছে সুরীবেশকে। সিবিআই সূত্রের খবর  প্রাক্তন চেয়ারম্যানকে নিজেদের হেফাজতে নিতে চায় । তারপর এসএসসি-কাণ্ডে ধৃত বাকিদের মুখোমুখি বসিয়ে দেরা করা হতে পারে সুবীরেশকে। 

সিবিআই সূত্রের খবর গ্রেফতারের পর সুবীরেশকে নিজাম প্যালেসে নিয়ে যাওয়া হবে। সেখানেই রয়েছেন প্রাক্তন চেয়ারম্যান পার্থ চট্টোপাধ্যায়, এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা ও মধ্য শিক্ষাপর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্য়ায়। এদের সঙ্গে এক টেবিলে সুবিরেশকে বসিয়ে জেরা করারও পরিকল্পনা রয়েছে সিবিআই-এর। সূত্রের খবর সুবীরেশকে মঙ্গলবার আদালতে পেশ করা হতে পারে। সেখানেই তাঁকে নিজেদের হেফাজতে নিতে চাইবে সিবিআই আইনজীবী। 

গত ২৪ অগাস্ট সুবীরেশের অনুপস্থিতিতে বাড়িতে দীর্ঘ সময় ধরে তল্লাশি চালিয়েছিল সিবিআই আধিকারিকরা। তারপরই ফ্ল্যাট সিল করে দিয়ে চলে যায়।  খবর পেয়ে তিনি উত্তরবঙ্গ থেকে ফিরে আসেন। ফ্ল্যাটে ঢুকতে না পেরে ছাদেই সাংবাদিক বৈঠক করেন তিনি। সূত্রের খবর পার্থ চট্টোপাধ্যায় জেরায় জানিয়ে ছিলেন নিয়োগের বিষয় তিনি কিছুই জানতেন না। তিনি আর অধীনস্ত কর্মী ও আধিকারিকদের ওপরই এই বিষয়ে সম্পূর্ণ নির্ভর করেছিলেন। এদিন জেরায় সুবীরেশ নাকি একাধিক প্রশ্নের উত্তর দেননি। জেরায় অসঙ্গতি ধরা পড়েছে- তেমনই খবর সিবিআই সূত্রে। বর্তমানে পার্থ চট্টোপাধ্যায় সিবিআই হেফাজতে রয়েছে। তাই সুরীবেশকে তাঁর মুখোমুখি বসিয়ে নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা করবে সিবিআই। 

Read more Articles on
Share this article
click me!