সিবিআই-এর আতশ কাঁচের তলায় এবার কেষ্ট-কন্যার সংস্থা, আয়-ব্যয় সংক্রান্ত তথ্য চেয়ে নোটিশ সিবিআই-এর

মঙ্গলবার গোরু পাচার মামলার তদন্তে শান্তিনিকেতনে পৌঁছয় সিবিআই-এর একটি দল। সেখানে অস্থায়ী শিবিরে থেকেই চলছে তদন্তের কাজ। সিবিআই সূত্রে খবর ANM অ্যাগ্রোকেম ফুড প্রাইভেট লিমিটেডের আধিকারিকদের ১৬০ ধারায় নোটিস দেওয়া হয়েছে।

Ishanee Dhar | Published : Oct 12, 2022 6:59 AM IST

গোরুপাচার মামলায় এবার সিবিআই-এর নোটিস কেষ্ট-কন্যার সংস্থার নামে। ANM অ্যাগ্রোকেম ফুড প্রাইভেট লিমিটেড সংস্থার নামে নোটিস জারি করল তদন্তকারী সংস্থা। সূত্রের খবর অনুব্রত মণ্ডলের কন্যা সুকান্ত সুকন্যা মণ্ডল ও অনুব্রত-ঘনিষ্ট বিদ্যুত্‍বরণ গায়েন। জানা যাচ্ছে এই সংস্থার আধিকারিকদের কাছে আয়-ব্যয় সংক্রান্ত তথ্য জানতে চায় সিবিআই আধিকারিকরা। 

মঙ্গলবার গোরু পাচার মামলার তদন্তে শান্তিনিকেতনে পৌঁছয় সিবিআই-এর একটি দল। সেখানে অস্থায়ী শিবিরে থেকেই চলছে তদন্তের কাজ। সিবিআই সূত্রে খবর ANM অ্যাগ্রোকেম ফুড প্রাইভেট লিমিটেডের আধিকারিকদের ১৬০ ধারায় নোটিস দেওয়া হয়েছে। এই মর্মে সংস্থার ডিরেক্টর সুকন্যা এবং বিদ্যুৎবরণ দু'জনকেই ডেকে পাঠিয়েছে তদন্তকারীরা। 

সিবিআই সূত্রে খবর, এর আগেও বহু সম্পত্তি কেনা বেচা হয়েছে এই সংস্থার মাধ্যমে। এমনকী অনুব্রতর বিরুদ্ধে পেশ করা চার্জশিটেও উঠে এসেছিল এই সংস্থার নাম। এছাড়া হুমকি দিয়ে চাপ সৃষ্টি করে নামমাত্র দামে বহু জায়গা অধিগ্রহণ হয়েছে এই সংস্থার মাধ্যমে।

প্রসঙ্গত,বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার শুনানি ছিল। শুনানি চলাকালীন আইনজীবী ফিরদৌস শামিম একটি অতিরিক্ত হলফনামায় সুকন্যা মণ্ডলের বিরুদ্ধে অভিযোগ জমা করেন। আইনজীবীর দাবি, টেট পরীক্ষা না দিয়েই প্রাথমিক স্কুলে চাকরি পেয়েছেন অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডল। তিনি আরও দাবি করেন, চাকরি পাওয়া ইস্তক কোনও দিন স্কুলেই যাননি সুকন্যা। বরং তাঁর সাক্ষর নিতে স্কুলের রেজিস্টারের খাতা আসত জেলা সভাপতির বাড়িতে। দিনের পর দিন স্কুলে না গিয়েও বাড়িতে বসেই বেতন নিয়ে গিয়েছেন সুকন্যা। 

প্রসঙ্গত, গোরু পাচার মামলা নিয়ে সুকন্যা মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা। কিন্তু তিনি বিশেষ কিছু বলতে চাননি বলেই সূত্র মারফত জানা যাচ্ছে। এই দিন বিকেলেই আদালতে নতুন অভিযোগ জমা পরে সুকন্যার নামে। পরের দিন সুকন্যা মণ্ডলকে আদালতে তলব করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 
আইনজীবী ফিরদৌস শামিমের দাবি অনুযায়ী টেট পরীক্ষাই দেননি অনুব্রত-কন্যা অথচ বোলপুর ওয়েস্ট সার্কেলের কালিকাপুর প্রাইমারি স্কুলে নিয়োগ হয় তাঁর। নিয়োগের পরেও বিশেষ স্কুলে যাননি তিনি। বরং স্কুলের একজন রেজিস্টারের খাতা অনুব্রতর বাড়িতে নিয়ে এসে সুকন্যার হাজিরা নিয়ে যেতেন।  

আরও পড়ুন - 

এবার ইডির জালে মানিক ভট্টাচার্য, রাতভর জেরার পর গ্রেফতার প্রাথমিকের প্রাক্তন সভাপতি

বালাসাহেব ঠাকরের প্রকৃত উত্তরাধিকারী কে? উত্তর না মেলায় দুই গোষ্ঠীকেই অন্তবর্তী চিহ্ন আর নাম কমিশনের

জঙ্গিদের গুলিতে গুরুতর আহত 'জুম', জানুন ভারতীয় সেনা বাহিনীর সারমের লড়াইয়ের কথা

Read more Articles on
Share this article
click me!