মার্সিডিজে করে বেআইনী অস্ত্র পাচারের অভিযোগ, গ্রেফতার শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ বিজেপি নেতা

  • পুলিশের হাতে গ্রেফতার শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ
  • সোমবার গ্রেফতার ওই বিজেপি নেতা
  • বেআইনী অস্ত্র পাচারের অভিযোগ
  • আটক করা হয়েছে একটি মার্সিডিজ

Parna Sengupta | Published : Jun 14, 2021 2:59 PM IST / Updated: Jun 14 2021, 08:39 PM IST

ফের পুলিশের হাতে গ্রেফতার বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ। সোমবার ওই বিজেপি নেতাকে গ্রেফতার করে তমলুক থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, একটি গাড়িতে করে বেআইনি অস্ত্র, গুলি সহ সরঞ্জাম নিয়ে যাচ্ছিলেন শেখ আমীর আলি নামে ওই বিজেপি নেতা। 

রাস্তায় পূর্ব মেদিনীপুরের সোনাপেতিয়া টোল প্লাজা সংলগ্ন এলাকায় তাকে আটক করা হয়। ওই ব্যক্তির সঙ্গেই গ্রেফতার করা হয়েছে আরও দুজনকে। শেখ আমির আলী ওরফে আরমান ভোলাকে সোমবার আদালতে পেশ করা হয়।

আরও পড়ুন - লাগবে মাস্ক-স্যানিটাইজার, নতুন নিয়ম মেনে বুধবার থেকে খুলছে তারাপীঠ মন্দির

তমলুক মহকুমা আদালতে তোলা হয় আরমান আলী সমেত বাকি দুই ধৃত অরুণাভ কুইতি ও হারাধন নামের দুই ব্যক্তিকে। আটক করা হয়েছে একটি মার্সিডিজ। বিচারক তাদের জামিনে আবেদন খারিজ করে দেন। পুলিশের পক্ষ থেকে ১৪ দিনের হেফাজত চাওয়া হলেও, ১১দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক। 

এদিকে, ৫ই জুন বিজেপি নেতা ও বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে দায়ের হয় এফআইআর। এফআইআর দায়ের হয় শুভেন্দুর ভাই সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধেও। তার আগে, সেচ দফতরে চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে শুভেন্দু ঘনিষ্ঠ রাখাল বেরাকে গ্রেফতার করে পুলিশ। অন্তত ৬০ জনের কাছ থেকে তিনি কয়েক কোটি টাকা চাকরি পাইয়ে দেওয়ার নাম করে তোলেন বলে অভিযোগ। 

আরও পড়ুন- ১৫ই জুন থেকে মিলবে স্পুটনিক ভি, এখনও ভ্যাকসিন না নিলে পেতে পারেন এই টিকা, জানুন বিস্তারিত

কলকাতা পুলিশ জানিয়েছে, শুভেন্দু অধিকারী যখন রাজ্যের সেচমন্ত্রী ছিলেন, সেই ২০১৯ সালে সেচ দফতরে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে এক ব্যক্তির থেকে দু লক্ষ টাকা নেন রাখাল বেরা। উত্তর ২৪ পরগণার অশোকনগরের বাসিন্দা সুজিত দের অভিযোগের ভিত্তিতেই মানিকতলা থানার পুলিশ রাখাল বেরাকে গ্রেফতার করে। 

Share this article
click me!