ফের জঙ্গলমহলে মমতা বন্দ্য়োপাধ্যায়, তিন দিনের জেলা সফরে রওনা দিচ্ছেন মুখ্যমন্ত্রী

ফের জঙ্গলমহলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।  তিন দিনের জেলা সফরে রবিবারই রওনা দিচ্ছেন মমতা। এবারের গন্তব্য পুরুলিয়া এবং বাঁকুড়া। শুধুই প্রশাসনিক বৈঠকই নয়, দুই জেলাতে কর্মী সভাও করবেন তিনি।

Web Desk - ANB | Published : May 29, 2022 2:39 AM IST / Updated: May 29 2022, 06:42 PM IST

ফের জঙ্গলমহলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।  তিন দিনের জেলা সফরে রবিবারই রওনা দিচ্ছেন মমতা। এবারের গন্তব্য পুরুলিয়া এবং বাঁকুড়া। শুধুই প্রশাসনিক বৈঠকই নয়, দুই জেলাতে কর্মী সভাও করবেন তিনি।  জানা গিয়েছে, রবিবারই দুর্গাপুরে যাবেন মুখ্যমন্ত্রী। এদিন যদিও কোনও কর্মসূচি নেই। সোমবার পুরুলিয়ায় প্রশাসনিক বৈঠক মমতার। মঙ্গলবার কর্মীসভা এবং সেদিন আবার বাঁকুড়ার প্রশাসনিক বৈঠক। বুধবার বাংখুড়ায় কর্মীসভা সেরে কলকাতায় ফিরবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

একুশের বিধানসভার নির্বাচনের পর এই প্রথম জঙ্গলমহলের পুরুলিয়া সফরে যাচ্ছেন মমতা বন্দ্য়োপাধ্যায়। মুখ্যমন্ত্রীর সফর নিয়ে ইতিমধ্যে প্রশাসনমিক তৎপরতা তুঙ্গে। ইতিমধ্যেই জেলার সমস্ত দফতরের আধিকারিকদের নিয়ে বৈঠক করেছেন রাহুল মজুমদার। জেলা শাসক রাহুল মজুমদার জানিয়েছেন, মুখ্যমন্ত্রী আসার আগে সমস্ত প্রস্তুতি পর্যালোচনার জন্য বৈঠক হয়েছে। পাশাপাশি তিনি জানিয়েছেন,  মুখ্যমন্ত্রী এই সফরে বেশ কিছু প্রকল্পের উদ্ধোধন ও শিলান্যাস করবেন। উল্লেখ্য, তিন দিনের জেলা সফরে এদিনই রওনা দিচ্ছেন মমতা। এবারের গন্তব্য পুরুলিয়া এবং বাঁকুড়া। শুধুই প্রশাসনিক বৈঠকই নয়, দুই জেলাতে কর্মী সভাও করবেন তিনি। কিছুদিন আগেই পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম সফরে মুখ্যমন্ত্রী গিয়েছিলেন।বোঝার চেষ্টা করেছিলেন, ওই এলাকায় সত্যিই মাওবাদীরা আসতে কিনা, নাকি অন্য কেউ কোনও উদ্দেশ্যে নিয়ে প্রায়শই পোস্টার লাগাচ্ছে। জানা গিয়েছে, রবিবারই দুর্গাপুরে যাবেন মুখ্যমন্ত্রী। এদিন যদিও কোনও কর্মসূচি নেই। সোমবার পুরুলিয়ায় প্রশাসনিক বৈঠক মমতার। মঙ্গলবার কর্মীসভা এবং সেদিন আবার বাঁকুড়ার প্রশাসনিক বৈঠক। বুধবার বাংখুড়ায় কর্মীসভা সেরে কলকাতায় ফিরবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

আরও পড়ুন, 'তুমি অকৃতজ্ঞ, পূর্ব মেদিনীপুরকে দিল্লির কাছে বিক্রি করেছো', নাম না করেই শুভেন্দুকে তোপ অভিষেকের

আরও পড়ুন, ভোট পরবর্তী হিংসা তুলে মমতাকে নিশানা যোগীর, পাল্টা 'প্রয়াগরাজ'-কে সামনে দাঁড় করালেন কুণাল

প্রসঙ্গত, এর আগে একুশের ভোটের প্রচারে এসেছিলেন জঙ্গলমহলে। 'উন্নয়নের জোয়ারে ঝাড়গ্রাম আজ জঙ্গল সুন্দরী', এদিন ঝাড়গ্রামের সভায় এসে বলেন তৃণমূল সুপ্রিমো  মমতা বন্দ্য়োপাধ্যায়। মমতা ভোটের প্রচারে সবাইকে মনে করিয়েছিলেন ঝাড়গ্রাম তথা জঙ্গলমহলের সার্বিক উন্নয়নের কথা। মমতা বলেছিলেন, 'পর্যটনে খুবই উল্লেখযোগ্য ঝাড়গ্রাম।ঝাড়গ্রামে নতুন হাসপাতাল, স্টেডিয়াম করেছি। কণক-দুর্গামন্দিরে উন্নয়নের অর্থ বরাদ্দ করেছি। এখন লালগড়-গোপীবল্লভপুরে হোম স্টে তৈরি হচ্ছে।' মমতা  এসসি -এসটি ইস্যুতে বিজেপিকেও নিশানা করেন। তিনি বলেছেন, 'দুয়ারে সরকারে আমরা ১ সপ্তাহের মধ্য়ে কয়েক লক্ষ এসসি -এসটি সার্টিফিকেট করে দিয়েছি। বিজেপি হলেই মা-বাবার জন্ম-তারিখ-হাসপাতাল জানতে চাইবে। আচ্ছা বলুনতো সাধারণ মানুষ এগুলি পাবে কোথায়। আমার মায়ের জন্ম হয়েছে যে সময়ে সেই সময়কার সব নথিপত্র পাওয়াও সম্ভব নয়। বিজেপি হলে তাঁদের রাজ্য ছাড়া করে নিজেদের লোককে সার্টিফিকেট দেবে। আমরা তা করব না। পরিবারের একজনের কারও কাস্ট সার্টিফিকেট থাকলেই আমরা বাকিদেরটাও করে দিচ্ছি।'
আরও পড়ুন, 'মমতার সরকারের ৫ বছর পূরণ হবে না, ২০২৪ সালেই বিধানসভা ভোট', তোপ শুভেন্দুর, পালটা কুণাল 

Share this article
click me!